বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:২২ অপরাহ্ন
শিরোনামঃ
পর্দা উঠল অমর একুশে বইমেলার শুরু হলো ভাষার মাস প্রস্রাবে দুর্গন্ধ? কঠিন অসুখে ভুগছেন না তো? ‘টেক্সওয়ার্ল্ড ইউএসএ ২০২৩’-এ ১০টি বাংলাদেশি প্রতিষ্ঠান অংশ নিয়েছে পৃথিবীর আকাশে বিরল সবুজ ধূমকেতু জাতীয় সংসদে রাষ্ট্রপতির সাথে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ বিশ্ব দুর্নীতি সূচকে দেশকে একধাপ নামানো উদ্দেশ্যপ্রণোদিত : তথ্যমন্ত্রী সুপ্রিম কোর্টের ওয়েবসাইটের বাংলা সংস্করণ উদ্বোধন আদমজী ক্যান্টনমেন্ট কলেজে একাদশ শ্রেণির শিক্ষার্থীদের নবীন-বরণ অনুষ্ঠিত রাঙ্গামাটিতে শেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসা এ্যাথলেটিকসের উদ্বোধন ইউক্রেনকে সামরিক সহায়তা দেয়ার বিষয়টি বিবেচনা করা হচ্ছে : নেতানিয়াহু কি আছে পাঠানে? রাঙ্গামাটির কাপ্তাইয়ে জাতির পিতা বঙ্গবন্ধুর ম্যুরাল উন্মোচন কোরআন অবমাননার ঘটনায় রাষ্ট্রদূতদের তলব দাবি মৎস্য ও প্রাণিসম্পদ তথ্য দপ্তরের নতুন উপপরিচালক ডা.সঞ্জীব জাপান বাংলাদেশের সাথে অর্থনৈতিক সম্পর্ক আরও বাড়াতে আগ্রহী অঙ্গদানকারী সারাহ ইসলামের মৃত্যু নাই : বিএসএমএমইউ উপাচার্য যশোর আইটি পার্ক হোটেলের আনুষ্ঠানিক পথচলা শুরু শিশুদের জন্য নিরাপদ পরিবেশ গড়ে তুলুন : রাষ্ট্রপতি আওয়ামী লীগ কখনো পালায় না : শেখ হাসিনা ২৬ টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী পুলিশকে স্মার্ট বাহিনী হিসেবে গড়ে তুলতে চাই : প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রীর রাজশাহী সফর, সারদায় পৌঁছেছেন শেখ হাসিনা রাজশাহীতে প্রধানমন্ত্রীর জনসভা আজ, উদ্বোধন হবে ২৫ প্রকল্প আপিল শেষ না হওয়া পর্যন্ত জাপানে যাওয়ার সুযোগ নেই দুই শিশুর : আইনজীবী এইচএসসি ও সমমানের ফল প্রকাশ ৮ ফেব্রুয়ারি বিপিএলে মাশরাফির অনন্য মাইলফলক বেভারলি হিলসের কাছে বিলাসবহুল বাড়ির পার্টিতে তিনজনকে গুলি করে হত্যা সানির পরিকল্পনায় ক্যানসার সচেতনতায় গাইলেন ১২ শিল্পী জাজিরায় সংরক্ষণযোগ্য হালি পেঁয়াজের আবাদ বৃদ্ধি পাচ্ছে

সিলেটে সাড়ে ২০ কোটি টাকা মূল্যের মাদক ধ্বংস করেছে বিজিবি

অনলাইন ডেস্ক :
বৃহস্পতিবার, ২৪ নভেম্বর, ২০২২, ৪:০৫ অপরাহ্ন

ঢাকা প্রতিদিন প্রতিবেদক : সিলেটে প্রায় সাড়ে ২০ কোটি টাকা মূল্যের মাদকদ্রব্য ধ্বংস করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।
আজ বৃহস্পতিবার সকালে বিজিবি ব্যাটালিয়ন সদর দপ্তর সিলেটের আখালিয়ায় এ মাদকদ্রব্য ধ্বংস করা হয়।বিজিবি’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করে জানায়, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর সরাইল রিজিয়নের অন্তর্ভুক্ত সেক্টরের আওতাধীন জকিগঞ্জ ব্যাটালিয়ন (১৯ বিজিবি) এবং সিলেট ব্যাটালিয়ন (৪৮ বিজিবি) কর্তৃক মোট ২০ কোটি ৪৭ লক্ষ ৬৬ হাজার টাকা মুল্যের মাদকদ্রব্য ধ্বংস করেছে।
বিজিবি জানায়, সিলেট সেক্টরের আওতাধীন জকিগঞ্জ ব্যাটালিয়ন (১৯ বিজিবি) এবং সিলেট ব্যাটালিয়ন (৪৮ বিজিবি) কর্তৃক গত ১ মার্চ ২০২১ হতে ৪ অক্টোবর ২০২২ তারিখ পর্যন্ত সিলেট জেলার বিভিন্ন সীমান্ত এলাকায় ভারত থেকে অবৈধভাবে নিয়ে আসা এসব মাদক দ্রব্যগুলো উদ্ধার করে বিজিবি। মাদক বিরোধী অভিযান পরিচালনা করে পরিত্যাক্ত অবস্থায় উদ্ধার করা ৬৫ হাজার ৬০১ বোতল ভারতীয় মদ, ৯ হাজার ৫৬৭ বোতল ফেন্সিডিল, ৫ হাজার ৮৬ পিস ইয়াবা ট্যাবলেট, ১৯৭ লিটার বাংলা মদ (লুজ), ২৪৭ কেজি ভারতীয় তামাক পাতা, ১৪ হাজার ৬৮২ কেজি গাঁজা, ২ হাজার ২৩৭ ক্যান বিয়ার, ৪ কোটি ৪৩ লাখ ৩৪ হাজার ৮৫০ পিস বিড়ি, ১১ লাখ ৩০ হাজার ২০০ পিস সিগারেট জব্দ করে। জব্দকৃত এসকল মাদকদ্রব্য আজ বৃহস্পতিবার ধ্বংস করা হয়। মাদকদ্রব্য ধ্বংসকরণ কার্যক্রম উদ্বোধন করেন বিজিবির উপ-মহাপরিচালক ও জিএইচ এম সেলিম হাসান। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেটের বিভাগীয় কমিশনার মোশাররফ হোসেন। সেক্টর কমান্ডার জি এইচ এম সেলিম হাসান, বিজিবিএম, পিএসসি এর সভাপতিত্বে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানের শুরুতে জকিগঞ্জ ব্যাটালিয়ন (১৯ বিজিবি) এর ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর মোঃ হাসান আরাফাত, পিএসসি স্বাগত বক্তব্য রাখেন।

প্রধান অতিথির বক্তব্যে বিভাগীয় কমিশনার বলেন, একটি স্বার্থান্বেষী ও সমাজ বিরোধী মহল অবৈধভাবে মাদক চোরাচালানের ব্যবসায় জড়িত। মাদকের কু-প্রভাবের ফলে দেশের আর্থ সামাজিক পরিস্থিতির অবনতি ও মূল্যবোধের অবক্ষয়সহ সামগ্রিকভাবে মানুষের জীবনে এর ব্যাপক নেতিবাচক প্রভাব পড়ে থাকে। এ অবস্থা হতে উত্তরণের নিমিত্তে মাদকের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলা আমাদের সকলের সামাজিক ও নৈতিক দায়িত্ব । এ ক্ষেত্রে গণমাধ্যম কর্মী এবং মসজিদের ঈমামগণ বিশেষ ভুমিকা রাখতে পারেন বলে তিনি মন্তব্য করেন। অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে সেক্টর কমান্ডার জি এইচ এম সেলিম হাসান, বিজিবিএম,পিএসসি বলেন, দেশের বাজারে মাদকের ব্যাপকতা হ্রাস করতে প্রয়োজন ব্যাপক ভিত্তিক সামাজিক আন্দোলন ও সার্বজনীন সচেতনতা। এ লক্ষে প্রত্যেককে নিজ নিজ অবস্থান থেকে কাজ করার আহবান জানিয়ে তিনি বলেন, অন্যথায় মাদক চোরাচালান সম্পূর্ণভাবে প্রতিহত করা বিজিবিসহ সরকারের অন্য সকল দপ্তর,সংস্থা,বাহিনীর জন্য অত্যন্ত দুরূহ একটি ব্যাপার হয়েই থাকবে। সীমান্তে মাদক সহ অবধৈ চোরাচালান বিরোধী অভিযান পরিচালনা বিজিবি’র অব্যাহত থাকবে বলে তিনি মন্তব্য করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো: মজিবর রহমান, র‌্যাব-৯ এর অধিনায়ক উইং কমান্ডার মো. মোমিনুল হক জিডি (পি)। এছাড়াও অনুষ্ঠানে বিজিবি’র পদসহ কর্মকর্তাগণ এবং সমাজের বিশিষ্টজনরা এসময় উপস্থিত ছিলেন।
ঢাকা প্রতিদিন/এআর


এই বিভাগের আরো খবর