সিলেট বিভাগে সেরা মৌলভীবাজারের মা ও শিশু কল্যাণ কেন্দ্র

সারাবাংলা

আবুল হায়দার তরিক, মৌলভীবাজার থেকে:
পরিবার পরিকল্পনা এবং মা ও শিশুস্বাস্থ্য সেবা কার্যক্রমে সিলেট বিভাগের মধ্যে সেরা হয়েছে মৌলভীবাজারের “মা ও শিশু কল্যাণ কেন্দ্র”। ১১ জুলাই বিশ্ব জনসংখ্যা দিবসের ভার্চুয়াল আলোচনা সভায় পরিবার পরিকল্পনা, সিলেট বিভাগের সচিব মোঃ কুতুব উদ্দিন এ ঘোষণা করেন। সভায় শ্রেষ্ঠ মা ও শিশু কল্যাণ কেন্দ্র কারিগরিতে মৌলভীবাজারের মা ও শিশু কল্যাণ কেন্দ্র এর নাম ঘোষণা করা হয়েছে। মৌলভীবাজার মা ও শিশু কল্যাণ কেন্দ্রের মেডিকেল কর্মকর্তা ডা. বিশ্বজিৎ ভৌমিক এ তথ্য নিশ্চিত করেছেন।
গত ২০২০ সালের এপ্রিল থেকে ২০২১ সালের মার্চ পর্যন্ত সময়ে সিলেট বিভাগে সব কয়টি মা ও শিশু কল্যাণ কেন্দ্রের মা ও শিশুস্বাস্থ্য সেবার শ্রেষ্ঠত্ব বিচারে সকল পর্যায়ে সেরা অবস্থানে থাকায় মৌলভীবাজারের মা ও শিশু কল্যাণ কে সিলেট বিভাগে শ্রেষ্ঠ ঘোষণা করা হয়। এর আগে গত বছরেও মৌলভীবাজারের মা ও শিশু কল্যাণ কেন্দ্র সিলেট বিভাগে শ্রেষ্ঠ হয়েছিলো। এনিয়ে টানা ৬ষ্ঠ বারের মতো মৌলভীবাজার মা ও শিশু কল্যাণ কেন্দ্র শ্রেষ্ঠত্বের স্থান ধরে রাখলো।
করোনা ভাইরাসের দুর্যোগ কালিন সময়েও মা ও শিশু সেবা অব্যাহত রাখেন মৌলভীবাজার মা ও শিশু কল্যাণ কেন্দ্রের আবাসিক মেডিকেল কর্মকর্তা ডাক্তার বিশ্বজিৎ ভৌমিক। দেশের স্বাস্থ্যসেবা খাতের প্রতিকূল অবস্থার মধ্যেও সেবার মানে সবার কাছে প্রিয় একটি নাম মৌলভীবাজার মাতৃমঙ্গল (মা ও শিশু কল্যাণ কেন্দ্র)। এখানে মা ও শিশুস্বাস্থ্য সেবা বিনামূল্যে নিরবিচ্ছিন্ন ভাবে প্রদান করা হয়।
মা ও শিশু কল্যাণ কেন্দ্র মৌলভীবাজারের মেডিকেল কর্মকর্তা (ক্লিনিক) ডাক্তার বিশ্বজিৎ ভৌমিক বলেন মৌলভীবাজার জেলা মা ও শিশু কল্যাণ কেন্দ্র ৬ষ্ঠ বারের মতো এবারও বিশ্ব জনসংখ্যা দিবসে সিলেট বিভাগে শ্রেষ্ঠত্বের স্থান অর্জন করেছে। এ সম্মাননা মা ও শিশু কল্যাণ কেন্দ্র টিমের সকল সদস্যের কাজের অনুপ্রেরণা ও কর্মস্পুহা জাগাবে।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *