শুক্রবার ২০শে মে, ২০২২ খ্রিস্টাব্দ ৬ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

সীমান্তে আটক ২ র‌্যাব সদস্যকে ফেরত দিল বিএসএফ

নভেম্বর ১১, ২০২০

দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুরের চিরিরবন্দরের বি-আমতলী স্বরসতীপুর সীমান্তে অভিযান চালাতে গিয়ে আটক দুই র‌্যাব সদস্যকে ফেরত দিয়েছে ভারতীয় সীমান্ত রক্ষীবাহিনী (বিএসএফ)।

মঙ্গলবার রাত সাড়ে দশটার দিকে দুই দেশের সীমান্ত বৈঠকের মাধ্যমে তাদের দেশে ফেরত আনা হয়।

তারা হলেন- র‌্যাব-১৩ দিনাজপুর (সিপিসি-১) ক্যাম্পের সহ-অধিনায়ক (এএসপি) শ্যামল চং ও কনস্টেবল আবু বক্কর সিদ্দিক।

রাতেই এ তথ্য নিশ্চিত করেছেন র‌্যাব মুখপাত্র লে. কর্নেল আশিক বিল্লাহ। তিনি বলেন, দুই র‌্যাব সদস্য আমতলী স্বরসতীপুর সীমান্তে মাদকের একটি চালান ধরতে অভিযান চালায়। এসময় মাদক কারবারিরা র‌্যাব সদস্যদের ঘিরে ফেলে। পরবর্তীতে এলাকা চিনতে না পারায় ওই দুই র‌্যাব সদস্য ভারতীয় একটি বাড়িতে আশ্রয় নেয়। খবর পেয়ে ২৬ বিএসএফের সদস্যরা তাদের আটক করে সানজিয়া ক্যাম্পে নিয়ে যায়। রাতে উভয় দেশের বৈঠকের পর বিএসএফ র‌্যাব সদস্যদের বিজিবির কাছে হস্তান্তর করে।

এর আগে মঙ্গলবার দুপুর আড়াইটার দিকে ওই সীমান্তের মেইন পিলার ৩০৭, সাব পিলার-১ এর কাছ থেকে র‌্যাবের দুইজনকে আটক করে নিয়ে যায় বিএসএফ।

স্থানীয়রা জানান, গোপন সংবাদের ভিত্তিতে বি-আমতলী স্বরসতীপুর সীমান্তের মন্ডলপাড়া এলাকায় পাঁচজন র‌্যাব সদস্য দুই দলে ভাগ হয়ে মাদকের বিরুদ্ধে মোটরসাইকেলযোগে সিভিল পোশাকে অভিযানে যায়। একটি দলে দুজন এবং আরেকটি দলে তিনজন র‌্যাব সদস্য ভিন্নভাবে অভিযান শুরু করে। কিন্তু ভুলে ভারতের সীমানার অভ্যন্তরে প্রবেশ করেন তারা।

সেখানে তিনজন র‌্যাব সদস্য ভারতীয় নাগরিক ইসরাফিলের ছেলে মিলনকে আটক করেন। এ সময় ইসরাফিল চিৎকার শুরু করলে মোশাররফ মাস্টার ও হিরোসহ কয়েকজন মিলে মিলনকে ছিনিয়ে নিয়ে র‌্যাব সদস্যদের ওপর হামলা চালায়।

এ সময় সেখানে থাকা তিনজন র‌্যাব সদস্য নিজেদের নিরাপত্তার জন্য একটি গুলি করে কৌশলে পালিয়ে আসে। গুলির শব্দ শুনে অপর প্রান্তে থাকা দুজন র‌্যাব সদস্য তাদের সাথীদের উদ্ধারে এগিয়ে যান। ততক্ষণে ঘটনাস্থলে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী-বিএসএফ সদস্যরা হাজির হলে স্থানীয় জনগণের সহায়তায় ওই দুই র‌্যাব সদস্যকে আটক করে তাদের ভারতীয় সমজিয়া ক্যাম্পে নিয়ে যায়। এ ঘটনায় বিজিবি পতাকা বৈঠকের জন্য বিএসএফের কাছে চিঠি পাঠায়।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on whatsapp
সর্বশেষ

পানিতে ডুবে শিশুর মৃত্যু

ঢাকা প্রতিদিন অনলাইন || বৃহস্পতিবার (১৯ মে) দুপুরে রাজধানীর বংশাল আলুবাজার এলাকায় পুকুরে গোসল করতে নেমে পানিতে ডুবে ইয়াসিন (৮)

Mon Tue Wed Thu Fri Sat Sun
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031