সুস্থ মেলানিয়া, হাসপাতালে ট্রাম্প

আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক: করোনা আক্রান্ত হওয়ার ২৪ ঘণ্টার মধ্যে হাসপাতালে ভর্তি করা হয়েছে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে। স্থানীয় সময় শুক্রবার বিকেলে সতর্কতাস্বরূপ তাকে জাতীয় সামরিক চিকিৎসা কেন্দ্রে নেওয়া হয়। হোয়াইট হাউজের পক্ষ থেকে এমনটাই জানানো হয়েছে। খবর বিবিসি ও গার্ডিয়ানের।

বৃহস্পতিবার করোনা আক্রান্ত হন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প। মেলানিয়া সুস্থ থাকলেও শুক্রবার সকাল থেকে করোনার কিছু লক্ষণ প্রকাশ পেতে শুরু করে ট্রাম্পের। হোয়াইট হাউজের পক্ষ থেকে জানানো হয়েছে তিনি কিছুটা ক্লান্তিবোধ করছিলেন। হালকা জ্বরও রয়েছে। সে কারণেই তাকে সতর্কতা হিসেবে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

হোয়াইট হাউজের মুখপাত্র এক বিবৃতিতে জানিয়েছেন, প্রেসিডেন্ট ট্রাম্প সুস্থ আছেন। চাঙ্গা আছেন। তার মধ্যে করোনার সামান্য কিছু লক্ষণ দেখা দিতে শুরু করেছে। তারপরও তিনি দিনব্যাপী কাজ করে যাচ্ছেন। তবে যথাযথ সতর্কতা অবলম্বন করে, তার চিকিৎসক ও বিশেষজ্ঞদের পরামর্শক্রমে পরবর্তী কয়েকদিন তিনি ওয়াল্টার রিড থেকে তার অফিস করবেন।

ওয়াল্টার রিড ওয়াশিংটন ডিসির শহরতলিতে অবস্থিত আমেরিকার সবচেয়ে বড় ও বিখ্যাত সামরিক চিকিৎসা কেন্দ্র। এখানেই মার্কিন প্রেসিডেন্ট ও তার পরিবারের সদস্যরা বাৎসরিক পরীক্ষা-নিরীক্ষার জন্য যান।

যুক্তরাষ্ট্রের সংবিধান অনুযায়ী ট্রাম্প যদি খুব অসুস্থ হয়ে পড়েন তাহলে তিনি তার দায়িত্বভার ভাইস প্রেসিডেন্টের ওপর সাময়িক সময়ের জন্য অর্পন করতে পারবেন। সেক্ষেত্রে ট্রাম্প যতোদিন না সুস্থ হবেন ততোদিন ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করবেন মাইক পেন্স।

 

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *