সেনা মোতায়েনের প্রয়োজন নেই পৌর নির্বাচনে : আকবর হোসেন চৌধুরী

সারাবাংলা

রাঙ্গামাটি প্রতিনিধি : রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মো. আকবর হোসেন চৌধুরী বলেছেন, ২০১৫ সালে পৌর মেয়র নির্বাচিত হওয়ার পর রাঙ্গামাটির শহরের বিভিন্ন এলাকায় প্রায় ৭১ কোটি টাকার উন্নয়ন কাজ করেছেন। ২০২০ সালে করোনার কারণে পৌরসভার অধিকাংশ উন্নয়ন কাজ বন্ধ রয়েছে। এরমধ্যে ২০২০-২১ অর্থবছরে পৌরসভার ৯টি ওয়ার্ডের বিভিন্ন এলাকাতে প্রায় ২৫ কোটি টাকা ব্যয় বেশকিছু গুরত্বপূর্ণ নির্মাণ কাজ শুরু হয়েছে। এবারও যদি তিনি মেয়র পদে নির্বাচিত হন, তাহলে বিগত সময়ের অসমাপ্ত পরিকল্পনা বাস্তবায়ন করা হবে। গতকাল শুক্রবার সকালে জেলা আওয়ামী লীগের কার্যালয়ে ১৪ ফেব্রুয়ারি রাঙ্গামাটি পৌরসভা নির্বাচন উপলক্ষ্যে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

মেয়র প্রার্থী আকবর বলেন, রাঙ্গামাটি শহরকে সাম্প্রদায়িক সম্প্রীতি ও ভাতৃত্বের বন্ধন অটুট রেখে আধুনিক সুযোগ-সুবিধা সম্পন্ন একটি পর্যটন শহররূপে গড়ে তোলা হবে। এ ছাড়া বিগত সময়ে রাঙ্গামাটি পৌরসভার অধীনে শহরে ৯টি ওয়ার্ডে যে সব উন্নয়নমূলক কাজ করা হয়েছে, তাও তুলে ধরেন তিনি।

ঝুঁকিপূর্ণ কেন্দ্র নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, তার কাছে একটি কেন্দ্রও ঝুঁকিপূর্ণ নয়। তিনি মনে করেন, নির্বাচনে যেহেতু প্রশাসন ও পুলিশ বাহিনী রয়েছে, এখানে সেনা মোতায়নের কোনো প্রয়োজন মনে করেন না তিনি। তিনি আশা করেন, এবারের নির্বাচন সুষ্ঠু ও সুন্দরভাবে হবে। তিনি জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী।

আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী অমর কুমার দে এর ব্যাপার প্রশ্ন করা হলে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদ হাজী মো. মুছা মাতব্বর বলেন, আগামী ১২ ফেব্রুয়ারি তার ব্যাপারে দলীয় সিদ্ধান্ত নেওয়া হবে। তাকে কি দল থেকে বহিস্কার করা হবে নাকি রাখা হবে সেদিনই সিদ্ধান্ত হবে। এসময় উপস্থিত ছিলেন- রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি চিংকিউ রোয়াজা, হাজী মো. কামাল উদ্দিন, সাধারণ সম্পাদক হাজী মো. মুছা মাতব্বর এবং পৌর আওয়ামী লীগের সভাপতি মো. সোলাইমান প্রমুখ।

দেশবিদেশের গুরুত্বপূর্ণ সব সংবাদ পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে সঙ্গে থাকুন

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *