সোনারগাঁওয়ে কনকা ইলেকট্রনিক্সে ভয়াবহ অগ্নিকান্ড, মালামাল লুট

সারাবাংলা

সোনারগাঁও (নারায়ণগঞ্জ) প্রতিনিধি : নারায়ণগঞ্জ সোনারগাঁও উপজেলার মোগরাপাড়া ইউনিয়নের সাদিপুর এলাকায় অবস্থিত কনকা ইলেক্টনিকস ফ্যাক্টরীতে ভয়াবহ আগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। অগ্নিকান্ড কয়েক শত কোটি টাকার মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। এ সময় কয়েক লাখ টাকার মালামাল লুট করে হয়েছে। অগ্নিকান্ড ঘটনায় দুুই শ্রমিক আহত হয়েছে। পুলিশ আহত শ্রমিককে উদ্ধার করে হাতপাতালে প্রেরণ করেছে। এসময় অন্যান্য শ্রমিকরা জানালার কাচ ভেঙে বাইরে বের হয়েছে বলে জানা যায়।

লুট হওয়া মালামালের একটি ফ্রিজ ও একটি সিলিং ফ্যান জব্দ করেছে পুলিশের উপ-পরিদর্শক এস আই পংকজ কান্তি সরকার।

নাম না বলা শর্তে স্থানীয় ব্যক্তিরা জানান, ছোট সাদিপুর গ্রামের মতিউর রহমানের ছেলে মামুন (৩০) সহ অজ্ঞাত কয়েকজন মিলে কনকা কোম্পানির পেছনের বাউন্ডারি টপকে কয়েক লক্ষ টাকার মালামাল লুট করে নিয়েছ। স্থানীয়দের সূত্রে জানা যায়, গতকাল রোববার কনকা ইলেকট্রনিক্স ফ্যাক্টরীটিতে বিকট শব্দে বিস্ফোরন ঘটে। মুহুর্তের মধ্যে আগুন ফ্যাক্টরীতে ছড়িয়ে পড়ে। এসময় ফ্যাক্টরীর ভেতরে থাকা শ্রমিকরা জানালা ও মুল ফটক দিয়ে দৌড়ে বেরিয়ে আসে। এতে ২ শ্রমিক আহত হয়। এদিকে খবর পেয়ে সোনারগাঁও ফায়ার সার্ভিসের দুটি ইউনিট থানা পুলিশ ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রনের চেষ্টা করে। পরে আশপাশের উপজেলা, ডেমরা ও ঢাকার ১২ টি ইউনিট ও মেঘনা ইকোনোমি জোনের ২ টি ইউনিট ঘটনাস্থলে এসে ৩ ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রনে আনে।

ঢাকা ফায়ার স্টেশনের মিডিয়া উয়িং মোঃ রায়হান জানান, আগুন লাগার খবর পেয়ে সোনারগাঁও ঢাকাসহ প্রায় ১২টি সরকারী ও ২টি বেসরকারি ফায়ার সার্ভিসের ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রনে আনে। তবে কিভাবে আগুনের সুত্রপাত হয়েছে তা বলা যাচ্ছে না। সোনারগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি রফিকুল ইসলাম বলেন, আগুনের সূত্রপাত কিভাবে ঘটেছে তা তদন্ত করে বলা যাবে, মালামাল লুটপাটে ঘটনা আসামিদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনা হবে।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *