সৌমিত্রের অবস্থা আশঙ্কাজনক, নতুন করে ছড়িয়েছে ক্যানসার

বিনোদন

বিনোদন ডেস্ক

অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থার আরও অবনতি হয়েছে। করোনায় আক্রান্ত কিংবদন্তি এ অভিনেতার প্রস্টেট ক্যানসার নতুন করে ছড়িয়েছে তাঁর ফুসফুস এবং মস্তিষ্কে। সোমবার (১২ অক্টোবর) হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, তাঁর মূত্রথলিতেও সংক্রমণ ঘটেছে। ফলে সৌমিত্রের শারীরিক অবস্থা নিয়ে নতুন করে শঙ্কা তৈরি হয়েছে। কোভিডে সংক্রমণের পর মধ্য কলকাতার বেলভিউ নার্সিং হোমে চিকিৎসাধীন রয়েছেন সৌমিত্র।

গত মঙ্গলবার করোনা আক্রান্ত সৌমিত্র চট্টোপাধ্যায়কে নার্সিং হোমে ভর্তি করা হয়। এর পর গত শুক্রবার থেকে তাঁর শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। তবে দ্বিতীয় বার প্লাজমা থেরাপির পর সৌমিত্রর অবস্থার উন্নতি লক্ষ করা যায়। যদিও হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, তার অস্থিরতা বেড়েছে।

এই প্রবীণ অভিনেতাকে সুস্থ করে তোলার জন্য চিকিৎসা চলছে। রাজ্য সরকারও এখানে দুজন সরকারি বিশেষজ্ঞ চিকিৎসক নিয়োগ করেছে। এই নিয়ে সৌমিত্রের চিকিৎসার জন্য ১৬ সদস্যের মেডিকেল টিম গঠন করা হয়েছে।

করোনা পরিস্থিতির মধ্যে কিছুদিন আগেই শুটিংয়ে যোগ দিয়েছিলেন সৌমিত্র চট্টোপাধ্যায়। পরমব্রত চট্টোপাধ্যায়ের পরিচালনায় নিজের জীবন নিয়ে নির্মিত সিনেমা ‘অভিযান’-এর শুটিং সম্পূর্ণ করেছেন তিনি। ছবিতে অল্প বয়সের সৌমিত্রর চরিত্রে অভিনয় করেছেন যিশু সেনগুপ্ত। বেশি বয়সের চরিত্রে সৌমিত্র নিজে অভিনয় করেন। এছাড়াও সম্প্রতি একটি মিউজিক রিয়ালিটি শোয়ের মঞ্চেও বিশেষ অতিথি হিসেবে হাজির হয়েছিলেন তিনি।

১৯৩৫ সালের ১৯ জানুয়ারি কলকাতার মির্জাপুরে জন্মগ্রহণ করেন সৌমিত্র চট্টোপাধ্যায়। কলকাতা বিশ্ববিদ্যালয়ের আমহার্স্ট স্ট্রিট সিটি কলেজে সাহিত্য নিয়ে পড়াশোনা করেছেন।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *