স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে আসছে আইসিটি বিভাগের নতুন লোগো

তথ্য প্রযুক্তি

তথ্য প্রযুক্তি ডেস্ক: স্বাধীনতার সুবর্ণজয়ন্তী যথাযথভাবে উদযাপনের লক্ষ্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উদ্যোগে ওয়েবসাইট ও লোগো ডিজাইন তৈরির বিষয়ে ডিজিটাল প্লাটফর্মে সোমবার এক প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক উক্ত সভায় সভাপতিত্ব করেন।

সভায় ‘সুবর্ণজয়ন্তী’ উপলক্ষে একটি আন্তর্জাতিক মানের ওয়েবসাইট তৈরি এবং স্বনামধন্য সকল এজেন্সি ও গুণীশিল্পীদের পরামর্শের ভিত্তিতে লোগো তৈরির বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত হয়।

নির্মিত এই ওয়েবসাইটটি আগামী ৩১ ডিসেম্বর ২০২১ পর্যন্ত তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ তত্ত্বাবধান করবে এবং পরবর্তীতে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়কে হস্তান্তর করা হবে বলে সভায় জানানো হয়।

সভায় ওয়েবসাইট তৈরি, কনটেন্ট নির্বাচন এবং লোগো নির্বাচনের ক্ষেত্রে পৃথক পৃথক কমিটি করারও সিদ্ধান্ত গৃহীত হয়।

আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এ উপলক্ষে অডিও-ভিজ্যুয়াল কনটেন্ট, অ্যানিমেশন মুভি, কুইজ, লাইট এন্ড সাউন্ড শো ইত্যাদির প্রস্তুতির কথাও জানান ।

সভায় অন্যান্যোর মধ্যে অনলাইনে সংযুক্ত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক পার্থপ্রতিম দেব, এটুআই-এর প্রকল্প পরিচালক ড. মো. আব্দুল মান্নান, এটুআই-এর পলিসি অ্যাডভাইজর আনীর চৌধুরী’সহ তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *