স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে পোপ ফ্রান্সিসের শুভেচ্ছা

আন্তর্জাতিক

ডেস্ক রিপোর্ট: স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে বাংলাদেশকে শুভেচ্ছা জানিয়েছেন পোপ ফ্রান্সিস। বাংলাদেশের নেতৃত্ব এবং দেশের মানুষকে আন্তরিক শুভেচ্ছা বার্তা পাঠিয়েছেন তিনি।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের দেয়া তথ্য অনুযায়ী, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে রাষ্ট্রপতি আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং বাংলাদেশের জনগণকে শুভেচ্ছা জানিয়েছেন পোপ ফ্রান্সিস।

লাতিন ভাষায় দেওয়া ওই ভিডিও বার্তায় পোপ ফ্রান্সিস বলেন, সোনার বাংলার স্বপ্ন দেখেছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি এমন এক সমাজ ও রাষ্ট্রের স্বপ্ন দেখেছেন যেখানে শান্তি, স্বাধীনতা ও নিরাপত্তার সঙ্গে সব সম্প্রদায় বসবাস করবে। শেখ মুজিবুর রহমানের উত্তরাধিকার হিসেবেই আজকের প্রজন্ম পর্যন্ত এই ধারাবাহিকতা এসেছে।

তিনি বলেন, ‘আমার দৃঢ় বিশ্বাস, স্বাধীনতার ৫০ বছরপূর্তিতে দাঁড়িয়ে বাংলাদেশের গণতন্ত্রের ভবিষ্যৎ ও রাজনৈতিক জীবন দেশটির প্রতিষ্ঠাকালীন লক্ষ্যের সঙ্গে সংযুক্ত। পাশাপাশি এটা বিগত সময়ের সংলাপ ও বৈচিত্র্যের চেতনার সঙ্গে সম্পর্কিত।’

দেশের জন্য কাজ করতে সবার প্রতি আহ্বান জানিয়ে পোপ বলেন, ‘বাংলাদেশের বন্ধু হিসেবে আমি আপনাদেরকে, বিশেষ করে তরুণদের আহ্বান জানাই, আসুন মহান জাতির শান্তি ও অগ্রগতির জন্য কাজ করি।’

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *