স্বাস্থ্যমন্ত্রীর কাছে করোনা টিকা হস্তান্তর করল ভারত

জাতীয়

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ সরকারের কাছে করোনাভাইরাসের ভ্যাকসিন হস্তান্তর করেছে ভারত। বৃহস্পতিবার ভারত থেকে আসা ভ্যাকসিনের প্রথম চালানে ১৭ লাখ ৯৯ হাজার ২৬২ ডোজ ভ্যাকসিন রয়েছে।

বৃহস্পতিবার দুপুরে দেড়টায় রাজধানীর ইস্কাটন গার্ডেনের রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় বাংলাদেশে নিযুক্ত ভারতের রাষ্ট্রদূত বিক্রম দোরাইস্বামী বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন এবং স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালিকের কাছে ভ্যাকসিন হস্তান্তর করেন।

এর আগে বেলা ১১টা ২০ মিনিটে ভ্যাকসিনের চালানটি এয়ার ইন্ডিয়ার একটি বিমানে শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে এসে পৌছায়।

এ চালানে ২০ লাখ ডোজ টিকা আসার কথা থাকলেও ১৭ লাখ ৯৯ হাজার ২৬২ ডোজ এসেছে। ভ্যাকসিনগুলো ১৬৭টি বক্সে করে বাংলাদেশে পাঠিয়েছে ভারত।

ভ্যাকসিন গ্রহণের জন্য স্বাস্থ্য অধিদপ্তরের কর্মকর্তারা ও বাংলাদেশে নিযুক্ত ভারতীয় দূতাবাসের কর্মকর্তারা বিমান বন্দরে উপস্থিত ছিলেন।

বৃহস্পতিবার ভোরে মুম্বাইয়ের ছত্রপতি শিবাজি মহারাজ আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায় সেরাম ইনস্টিটিউট অব ইন্ডিয়ার ‘কেভিশিল্ড’৷ পরে সকাল ৮টায় বাংলাদেশের উদ্দেশে রওনা দেয় ভ্যাকসিন বহনকারী উড়োজাহাজ।

করোনাভাইরাস মহামারির শুরু থেকে বিশ্বের সব দেশ ও অঞ্চলের করোনা সংক্রমণের হালনাগাদ তথ্য সংরক্ষণ করছে ওয়ার্ল্ডোমিটারস নামের একটি ওয়েবসাইট। তাদের সর্বশেষ তথ্য বলছে, বৃহস্পতিবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় সংক্রমিত শনাক্ত রোগীর সংখ্যা ৯ কোটি ৭৩ লাখ ৫ হাজার ৩৫৬ জন। মোট মারা গেছেন ২০ লাখ ৮৩ হাজার ২০৩ জন।

এদিকে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত বিজ্ঞপ্তি অনুযায়ী বুধবার বিকাল পর্যন্ত দেশে করোনাভাইরাসে মোট সাত হাজার ৯৫০ জনের মৃত্যু হয়েছে।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *