সড়কে যানজট এড়াতে ঢাকা-গাজীপুর রুটে ট্রেন চলাচল শুরু

জাতীয় লিড ১

ডেস্ক রিপোর্ট: ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ১৩ কিলোমিটার সড়কে যানজট এড়াতে রোববার (২০ জুন) থেকে গাজীপুর-ঢাকা রুটে ট্রেন চলাচল শুরু হয়েছে।

রোববার (২০ জুন) সকাল সোয়া ৭টার দিকে সহস্রাধিক যাত্রী নিয়ে তুরাগ এক্সপ্রেস ট্রেনটি ঢাকার কমলাপুরের উদ্দেশে ছেড়ে যায়।্টেএছাড়া ঙ্গাইল কমিউটার ট্রেনটিও ৮টা ২০ মিনিটে ছেড়ে যায়। গাজীপুরের জয়দেবপুর জংশন স্টেশনের মাস্টার মো. রেজাউল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

গাজীপুর প্যাসেঞ্জার কমিউনিটির সভাপতি প্রকৌশলী শামসুল হক বলেন, ‘যানজটে নাকাল গাজীপুরবাসীর দীর্ঘদিন দাবির পরিপ্রেক্ষিতে এ ট্রেন সার্ভিস চালু হওয়ায় গাজীপুরবাসী রেলমন্ত্রী, যুবও ক্রীড়া প্রতিমন্ত্রীসহ সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞ।’

তার দাবি, তুরাগ ট্রেনটি গাজীপুর থেকে ঢাকায় গিয়ে সারা দিন বসে থাকে। এ ট্রেনটিকে সেখানে বসিয়ে না রেখে আরও কয়েকটি ট্রিপ দেয়া গেলে অধিক সংখ্যক যাত্রী ঢাকায় স্বাচ্ছন্দে যাতায়ত করতে পারতো।

রাজধানী ঢাকার পাশে গাজীপুর এবং উত্তরাঞ্চলসহ ৩৭টি জেলার যাত্রীদের ঢাকা প্রবেশের সময় চান্দনা চৌরাস্তা থেকে টঙ্গী ব্রিজ পর্যন্ত ১৩ কিলোমিটার সড়কে তীব্র যানজটে পড়তে হয়। এ অংশে বিআরটি প্রকল্পের উন্নয়নকাজ চলমান থাকায় আধা ঘণ্টার পথ অনেক সময় ৫-৬ ঘণ্টা লেগে যায়। অব্যাহত যানজটের কারণে মানুষের দুর্ভোগের বিষয়টি বিবেচনা করে এ তিনটি ট্রেন সার্ভিস চালুর উদ্যোগ নেয়া হয়। গাজীপুর-২ আসনের সংসদ সদস্য এবং যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলের প্রচেষ্টায় এ ট্রেন সার্ভিসটি চালুর উদ্যোগ নেয়া হয়েছে।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *