হতাশ হয়ে পড়েছেন মুমিনুল

খেলাধুলা

খেলাধুলা ডেস্ক: বাংলাদেশ ক্রিকেট দলে যে দৈন্যতা চলছে, তার আগ থেকেই সাদা পোশাকে মলিন বাংলাদেশ দল। গত টেস্ট চ্যাম্পিয়নশিপ মিশন শেষ করেছে একেবারে তলানিতে থেকে। এবার টেস্ট চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় চক্রের আগে অধিনায়ক মুমিনুল হকের পায়ের নিচে মাটি নড়বড়ে। এমন অবস্থায় পাচ্ছেন না দলের বেশ কয়েকজন সিনিয়র ক্রিকেটারকে।

সাকিব আল হাসান, তামিম ইকবালরা না থাকায় সিরিজ শুরুর আগেই কিছুটা ভেঙে পড়েছেন মুমিনুল। ২৬ নভেম্বর চট্টগ্রামে শুরু হবে দুই ম্যাচ সিরিজের প্রথম ম্যাচ। তার আগে বৃহস্পতিবার (২৫ নভেম্বর) সংবাদ সম্মেলনে উঠে এল ইনজুরিতে থাকা সাকিব, তামিম, তাসকিন আহমেদদের প্রসঙ্গ। তাতে হতাশা ঝরল অধিনায়ক মুমিনুলের কণ্ঠে।

মুমিনুল বললেন, ‘অধিনায়কদের জন্য এটা চ্যালেঞ্জ, যখন সিনিয়ররা থাকেন না। ওয়ানডে ও টি-টোয়েন্টির চিত্র আলাদা, কিন্তু টেস্টে সবসময় সিনিয়রদের প্রয়োজন হয়। একটু চ্যালেঞ্জ তো অবশ্যই থাকবে। তরুণ অধিনায়ক হিসেবে আমার জন্য অবশ্যই এটা হতাশাজনক।’ তবে শূন্যতা আকড়ে পড়ে থাকতে চান না মুমিনুল, ‘কিন্তু এটা নিয়ে পড়ে থাকলে হবে না। জুনিয়রদের দায়িত্ব নিয়ে খেলতে হবে। তাদের জন্য এটা নতুন সুযোগ, নিজেকে প্রমাণ করার, নিজেকে দেখানোর।’

দীর্ঘদিন ধরে ইনজুরির সঙ্গে লড়াই শেষে তামিমের ফেরার কথা ছিল পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ দিয়ে। তবে আরও এক মাস মাঠের বাইরে থাকতে হবে তাকে। সাকিবকে নিয়ে প্রথম টেস্টের দল ঘোষণা হলেও ইনজুরি থেকে সেরে উঠেননি এই অলরাউন্ডার। টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচ খেলতে নেমে ছিটকে যান তাসকিন।

মুমিনুল বললেন, ‘সাকিব ভাই, তামিম ভাই, তাসকিন- তারা নিয়মিত খেলোয়াড়। তারা না থাকলে আমার কাজ একটু কঠিন হয়ে যায়। তবে এটা চলমান প্রক্রিয়া। কাউকে পাব, কাউকে পাব না। এটা নিয়ে পড়ে থাকলে হবে না। যারা আছে তাদের নিয়ে এগোতে হবে।’

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *