হাওয়াই উৎসবে আসছে জয়ার ‘বিনিসুতোয়’

বিনোদন

বিনোদন ডেস্ক: বিশ্বখ্যাত ‘হাওয়াই আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’-এর ৪০তম আসরের জন্য চূড়ান্ত মনোনয়ন পেয়েছে দুই বাংলার জনপ্রিয় ও আলোচিত অভিনেত্রী জয়া আহসান অভিনীত কলকাতার সিনেমা ‘বিনিসুতোয়’। আগামী ৫ নভেম্বর থেকে শুরু হবে এ বছরের ‘হাওয়াই আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’। চলবে ২৯ নভেম্বর পর্যন্ত।

এই উৎসবের ‘স্পটলাইট অন ইন্ডিয়া’ বিভাগে একমাত্র ভারতীয় সিনেমা হিসেবে ভারতকে প্রতিনিধিত্ব করবে ‘বিনিসুতোয়’। অতনু ঘোষ পরিচালিত এই সিনেমাতে জয়া আহসানের বিপরীতে অভিনয় করেছেন কলকাতার জনপ্রিয় অভিনেতা ঋত্বিক চক্রবর্তী। আরও আছেন চান্দ্রেয়ী ঘোষ, কৌশিক সেন, রেশমি সেন, খেয়া চট্টোপাধ্যায় প্রমুখ।

টেলিভিশনের জন্য এক রিয়েলিটি গেম শোতে অডিশন দিতে যায় কলকাতার কাজল সরকার আর শ্রাবণী বড়ুয়া। অডিশন শেষে ফেরার পথে ঘটনাচক্রে দুজনের আলাপ হয়। তাদের মধ্যে একটা যোগসূত্র তৈরি হয়। কিন্তু শেষ পর্যন্ত তাদের সম্পর্ক, পরস্পরকে ঠিকমতো চিনতে পারার দক্ষতা বা ক্ষমতা ঠিক ছিল কিনা, সেই গল্প নিয়েই ‘বিনিসুতোয়’ সিনেমার গল্প এগিয়ে যায়।

এখানে কাজলের ভূমিকায় অভিনয় করেছেন ঋত্বিক চক্রবর্তী আর শ্রাবণীর ভূমিকায় বাংলাদেশের জয়া আহসান। এক সাক্ষাৎকারে নির্মাতা অতনু ঘোষ বলেছিলেন, ‘ঋত্বিক এবং জয়া এই সময়ের অন্যতম সেরা দুই সংবেদনশীল অভিনয়শিল্পী। কাজেই তাদের একসঙ্গে একই সিনেমাতে চুক্তিবদ্ধ করা থেকে ডিরেকশন দেয়াটাই একটি বড় বিষয়।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *