https://www.dhakaprotidin.com/wp-content/uploads/2021/01/Minister-of-State-for-External-Affairs-Dhaka-Protidin-ঢাকা-প্রতিদিন.jpg

হাঙ্গেরিকে টিকা দেবে বাংলাদেশ, চেয়েছে বলিভিয়াও

জাতীয়

নিজস্ব প্রতিবেদক : হাঙ্গেরি এবং বলিভিয়া বাংলাদেশের কাছ থেকে করোনার ভ্যাকসিন চেয়েছে বলে সংসদে জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী এম শাহরিয়ার আলম। আজ রোববার জাতীয় সংসদের অধিবেশন চলাকালীন রাষ্ট্রপতির ভাষণের ওপর ধন্যবাদ জ্ঞাপনে অংশ নিয়ে বক্তব্য প্রদানের সময় তিনি এসব কথা বলেন।

শাহরিয়ার বলেন, ‘হাঙ্গেরি আমাদের কাছ থেকে পাঁচ হাজার ডোজ ভ্যাকসিন চেয়েছে এবং তাদের দেওয়া হবে। বলিভিয়াও আমাদের কাছে ভ্যাকসিন চেয়েছে। তবে এ ব্যাপারে প্রধানমন্ত্রী এবং স্বাস্থ্য মন্ত্রণালয় সিদ্ধান্ত গ্রহণ করবে।’

বাংলাদেশে ভারতের সেরাম ইনস্টিটিউটে উৎপাদিত অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার করোনাভাইরাসের ভ্যাকসিন দেওয়া হচ্ছে। এরই মধ্যে সরকারের কেনা ৫০ লাখ ডোজ এবং উপহার হিসেবে ভারতের পাঠানো ২০ লাখ ডোজ ভ্যাকসিন দেশে এসেছে। আগামী পাঁচ মাসে আরো আড়াই কোটি ডোজ টিকা দেশে পৌঁছানোর কথা রয়েছে।

দেশে করোনাভাইরাসের টিকাদান কর্মসূচির উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গত বুধবার বিকেলে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে এই টিকাদান কর্মসূচির উদ্বোধন করা হয়।

এরপর হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স রুনু ভেরোনিকা কস্তা, ডা. আহমেদ লুৎফুল মোবেন, স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা, পুলিশের মতিঝিল ট্রাফিক বিভাগের কর্মকর্তা দিদারুল ইসলাম, ব্রিগেডিয়ার জেনারেল এম ইমরান হামিদ টিকা নেন। এরপর এনটিভি অনলাইনের স্টাফ করেসপনডেন্ট মাসুদ রায়হান পলাশসহ মোট ২৬ জন টিকা নেন।

দেশবিদেশের গুরুত্বপূর্ণ সব সংবাদ পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে সঙ্গে থাকুন

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *