হাঙ্গেরির বিপক্ষে রোনালদোর গোলের দৃশ্য নিয়ে আপত্তি

খেলাধুলা

ডেস্ক রিপোর্ট: ক্রিশ্চিয়ানো রোনালদোর গোল উদযাপনটা ভক্তদের বেশ চেনা। গোলের পর লাফিয়ে উঠে দু’পাশে দু’হাত ছড়িয়ে শরীরকে মুচড়ে উল্টো করে উল্লাসে মেতে উঠেন তিনি। কিন্তু তার এমন উদযাপনে আপত্তি উঠেছে। এটা ভাল চোখে দেখছেন না হাঙ্গেরির কোচ মার্কো রসি। এবারের ইউরোতে পর্তুগালের প্রথম ম্যাচ ছিল হাঙ্গেরির বিপক্ষে। যেখানে দুই গোল করেন পর্তুগীজ অধিনায়ক। গোলের পর সেই স্বভাবসিদ্ধভাবে উদযাপন করেন সিআর-সেভেন। কিন্তু এই দৃশ্য নিয়ে উঠল আপত্তি।

ইউরো থেকে বিদায় নেওয়া হাঙ্গেরির তারকা রসি বলেন, ‘দেখুন, রোনালদো একজন চ্যাম্পিয়ন। কিন্তু কখনো কখনো সময় ও অসহ্য হয়ে ওঠে। আমাদের বিপক্ষে পেনাল্টিতে গোল করার পর এমনভাবে উৎসব করল যেন ফাইনালে গোল করেছে। মানুষ এগুলো লক্ষ্য করে।’

অবশ্য রোনালদো এমনই। এটাই তার চিরায়ত উদযাপন ভঙ্গি। তাতে অবশ্য সমালোচনা হলেও পাত্তা দিতে রাজি নন তিনি। গোল তো করেই যাচ্ছেন। ইউরোর গ্রুপ পর্ব টপকে শেষ ষোলোয় জায়গা করে নিয়েছে রোনালদোর পর্তুগাল। ফ্রান্সের বিপক্ষে গ্রুপ পর্বে ২-২ গোলে ড্রয়ের ম্যাচে এক রেকর্ড স্পর্শ করে ফেলেছেন তিনি। ইরানের আলী দাইয়ির সঙ্গে আন্তর্জাতিক ম্যাচে তিনি এখন যৌথভাবে সর্বোচ্চ গোলের মালিক।

বিশ্বকাপ আর ইউরো মিলিয়ে ইউরোপিয়ান খেলোয়াড়দের মধ্যে সর্বোচ্চ গোলের রেকর্ড রোনালদোর। সব ঠিক থাকলে রোববার শেষ ষোলোয় বেলজিয়ামের বিপক্ষে নিয়ে নিয়ে যেতে পারেন অনন্য উচ্চতায়। এই ম্যাচে গোল করলে আন্তর্জাতিক ম্যাচে সর্বোচ্চ গোলের রেকর্ড গড়বেন রোনালদো।

১৪৫ ম্যাচ খেলে আন্তর্জাতিক ফুটবলে আলি দাইয়ির গোল ১০৯টি। পর্তুগালের হয়ে ১৭৮ ম্যাচে রোনালদো করেছেন ১০৯ গোল।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *