হাসপাতালে ভর্তি আরও ১৪৬ জন ডেঙ্গুরোগী

জাতীয়

ডেস্ক রিপোর্ট: রাজধানীসহ সারাদেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে সরকারি ও বেসরকারি হাসপাতালে নতুন করে ১৪৬ জন রোগী ভর্তি হয়েছেন। এর মধ্যে রাজধানীর বিভিন্ন হাসপাতালে ১২৪ জন ও রাজধানীর বাইরের হাসপাতালে ভর্তি হয়েছেন ২২ জন। এ নিয়ে বর্তমানে দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে মোট ৭৫৬ জন ডেঙ্গুরোগী ভর্তি আছেন।

তবে গত ২৪ ঘণ্টায় কোনো ডেঙ্গুরোগীর মৃত্যুর খবর পাওয়া যায়নি। এ বছরের প্রথম দিন (১ জানুয়ারি) থেকে ৩১ অক্টোবর পর্যন্ত ডেঙ্গু জ্বরে মারা গেছেন ৯১ জন।

সোমবার (১ নভেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের সহকারী পরিচালক ডা. মোহাম্মদ কামরুল কিবরিয়া স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, বর্তমানে হাসপাতালে মোট ভর্তি ৭৫৬ জন ডেঙ্গুরোগীর মধ্যে ঢাকার সরকারি-বেসরকারি হাসপাতালে ৬০৬ জন ও ঢাকার বাইরের হাসপাতালে ভর্তি রয়েছেন ১৫০ জন।

গত ২৪ ঘণ্টায় সারাদেশে ভর্তি হওয়া ১৪৬ জন ডেঙ্গুরোগীর মধ্যে ঢাকায় সরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে ৪৩ জন ও বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে ৮১ জন ভর্তি হন। এছাড়া ঢাকার বাইরে বিভিন্ন বিভাগে ভর্তি হন ২২ জন।

জানা যায়, গত ১ জানুয়ারি থেকে রোববার (১ নভেম্বর) পর্যন্ত দেশে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি হওয়া মোট রোগীর সংখ্যা ২৩ হাজার ৮০১ জন। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২২ হাজার ৯৫৪ জন।

এ বছরের ১ জানুয়ারি থেকে ১ নভেম্বর পর্যন্ত দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া ২৩ হাজার ৮০১ জনের মধ্যে জানুয়ারিতে ৩২ জন, ফেব্র“য়ারিতে নয়জন, মার্চে ১৩ জন, এপ্রিলে তিনজন, মে’তে ৪৩ জন, জুনে ২৭২ জন, জুলাইয়ে দুই হাজার ২৮৬ জন, আগস্টে সাত হাজার ৬৯৮ জন, সেপ্টেম্বরে সাত হাজার ৮৪১ জন এবং ১ অক্টোবর থেকে ১ নভেম্বর পর্যন্ত ভর্তি হন পাঁচ হাজার ৬০৪ জন।

 

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *