হাসপাতালে সুস্থ আছেন সৌরভ, ছুটি মিলবে বুধবার

খেলাধুলা

খেলাধুলা ডেস্ক: অনেকটা সুস্থ হয়ে উঠেছেন সৌরভ গাঙ্গুলি। তার বুকে যন্ত্রণা বা অস্বস্তির ভাব এখন নেই। আগামীকাল বুধবার হাসপাতাল থেকে ছুটি মিলতে পারে তার। তবে হাসপাতালে ভর্তি হওয়ার চার দিন পর ছুটি পেলেও আবারও ফিরতে হবে। হৃদরোগের চিকিৎসার দ্বিতীয় পর্ব সম্পন্ন করার জন্য কয়েক দিনের মধ্যেই আবার হাসপাতালে ফিরতে হবে ভারতের সাবেক ক্রিকেট অধিনায়ককে।

জানা গেছে, সৌরভের ডান দিকের ধমনীতে একটি স্টেন্ট বসানো হয়েছে। কিন্তু তার বাঁ দিকের ধমনীতেও দুটি ব্লকেজ রয়েছে। কোনো রকম ঝুঁকি না নিয়ে আরও দুটি স্টেন্ট বসানো হবে।

সৌরভকে দেখতে আজ (মঙ্গলবার) ব্যাঙ্গালুরু থেকে চার্টার্ড ফ্লাইটে কলকাতা আসছেন বিখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ দেবী শেঠি। তিনি দেখার পর বাকি দুটি এনজিওপ্লাস্টির দিন ঠিক হবে।

সৌরভের চিকিৎসার ধরন এখন কী হতে পারে, তা নিয়ে আলোচনা করতে সোমবার বাইরের কয়েকজন হৃদরোগ বিশেষজ্ঞের সঙ্গে বৈঠকে বসে হাসপাতালের ৯ জন চিকিৎসকের মেডিকেল বোর্ড। বৈঠকে জুম মারফত যোগ দেন দেবী শেঠি এবং বিশিষ্ট হার্ট সার্জন রমাকান্ত পান্ডা। ফোনে সব আলোচনা করা হয় ইন্টারভেনশনাল কার্ডিওলজিস্ট স্যামুয়েল ম্যাথুর সঙ্গে।

জানা গেছে, বাকি দুটি স্টেন্ট বসানোর প্রক্রিয়া বর্তমান হাসপাতালেই হবে না কি অন্য কোথাও, দেবী শেঠি সৌরভকে পরীক্ষা করার পর তা ঠিক করা হবে। যদিও এই মুহূর্তে তাকে রাজ্যের বাইরে কোথাও বা বিদেশে নিয়ে যাওয়ার কথা ভাবা হচ্ছে না।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *