হুমকির পরও ইংল্যান্ড সফর করবে নিউজিল্যান্ড!

খেলাধুলা

ডেস্ক রিপোর্ট : গত কয়েকদিন ধরে বিশ্ব ক্রিকেটে সবচেয়ে আলোচিত খবর নিউজিল্যান্ড ক্রিকেট দলের পাকিস্তান সফর স্থগিত করে দেয়া। শুক্রবার ওয়ানডে সিরিজ শুরুর ঠিক আগে দিয়ে পুরো সফর স্থগিত করে দিয়ে দেশে ফিরে গেছে কিউইরা। এমন সিদ্ধান্তের কারণ হিসেবে নিরাপত্তা হুমকির কথা বলেছে তারা।

একইসময় ইংল্যান্ডে খেলছে নিউজিল্যান্ডের নারী ক্রিকেট দল। সেখানেও দেখা দিয়েছে নিরাপত্তা শঙ্কা। কিউই নারী দলের এক সদস্যকে বলা হয়েছে, লিস্টারে তাদের টিম হোটেলে বোমা হামলা করা হবে। কিন্তু এই হুমকির পরেও ইংল্যান্ড সফর বাতিল করেনি নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড।

বরং নির্ধারিত সূচিতেই ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচ খেলবে ইংল্যান্ড ও নিউজিল্যান্ড। আজ বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায় লিস্টারের গ্রেস রোডে মাঠে গড়াবে ম্যাচটি। এরপর ২৩ ও ২৬ সেপ্টেম্বর রয়েছে বাকি দুই ম্যাচ। বোমা হামলার হুমকি পাওয়ার পরেও পুরো সিরিজ শেষ করেই দেশে ফেরার কথা নিশ্চিত করেছে তারা।

জনপ্রিয় ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকইনফোর প্রতিবেদনে জানা যাচ্ছে, শুধু টিম হোটেল নয়, দেশে ফেরার সময় নিউজিল্যান্ড দলের বিমানেও বোমা রাখার হুমকি দেয়া হয়েছে। তবে এতে মাথাব্যথা নেই কিউই বোর্ডের। তারা এই হুমকিকে ‘বিশ্বাসযোগ্য নয়’ উল্লেখ করে সিরিজটি চালিয়ে নেয়ার কথাই বলেছে।

তবে বোমা হামলার হুমকি পাওয়ার পর সোমবার কিউই দলকে লকডাউন করে রাখা হয় এবং পুলিশ ও কাউন্টার টেররিজম এজেন্সির সদস্যের ডাকা হয়। প্রায় কয়েক ঘণ্টা ধরে তল্লাশি চালানো হয় টিম হোটেল ও আশপাশের এলাকায়। তখনও মনে হচ্ছিল, হয়তো আজকের ম্যাচটি বাতিল করে দেয়া হবে।

কিন্তু শেষপর্যন্ত তা হয়নি। নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের এক মুখপাত্র বলেছেন, ‘যেমনটা জানতে পেরেছি, নিউজিল্যান্ড দলকে হুমকি দেয়া একটি ইমেইল পেয়েছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। যদিও এতে নারী দলের কথা উল্লেখ ছিল না। তবু বিষয়টিকে গুরুত্বের সঙ্গে নেয়া হয়েছে এবং তদন্ত করে এটিকে বিশ্বাসযোগ্য মনে হয়নি।’

এমন হুমকির পর নিরাপত্তা বাড়ানো হয়েছে জানিয়ে তিনি আরও বলেন, ‘আমাদের নারী দল লিস্টারে পৌঁছে গেছে এবং সতর্কতাস্বরুপ নিরাপত্তা জোরদার করা হয়েছে। তাদের অনুশীলন বাতিল করার খবরটি মিথ্যা। কেননা আজ (সোমবার) ভ্রমণ করে আসায় তাদের কোনো অনুশীলনই ছিল না। এ বিষয়ে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড আর কোনো মন্তব্য করবে না।’

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *