হোয়াটসঅ্যাপ না খুলেই জানা যাবে অনলাইনে আছে কে

তথ্য প্রযুক্তি

তথ্য প্রযুক্তি ডেস্ক : হোয়াটসঅ্যাপের এমন অনেক ট্রিক আছে যা আমরা সবাই জানি না। সেইগুলো জানলে আমাদের অনেক কাজ আরও সহজ হয়ে যায়। আজ আমরা এমন একটা ট্রিক জানবো যার সাহায্যে খুব সহজেই আপনি বন্ধুরা ও আত্মীয়রা অনলাইন আছে কি না জানতে পারবেন।

অনেক সময় এমন হয়ে তাহকে যে আপনি যদি নিজের বন্ধুদের, আত্মীয়দের বা প্রিয়জনদের হোয়াটসঅ্যাপে মেসেজ পাঠানোর আগে জানতে চান যে বন্ধুরা ও আত্মীয়রা অনলাইন আছে কি না। আর এর জন্য আপনাকে বারবার হোয়াটসঅ্যাপ খুলে দেখতে হয়। কিন্তু এখন আর নয়। এই ট্রিকের সাহায্যে এমন আপনি সহজেই জানতে পারবেন কে অনলাইন আছে আর কে নেই তাও আবার নিজে অনলাইন না হয়ে।

এই ট্রিকের বিশেষত্ব এটাই যে আপনি অনলাইন না গিয়েও জানতে পারবেন আপনার বন্ধুদের ও আত্মীয়দের স্ট্যাটাস। জেনে নিন কীভাবে করবে কাজ।

এর জন্য সবার প্রথমে আপনাকে গুগল প্লে স্টোরে গিয়ে GBWhatsApp সার্চ করতে হবে। অ্যাপটি খুঁজে পাওয়ার পর সেটিকে ডাউনলোড করে নিন। অ্যাপ ডাউনলোড করার পর এর সেটিংসে যান আর Main/Chat screen অপশনটিকে বেছে নিন। এবার আপনাকে Contact Online Toast অপশনটিকে সিলেক্ট করতে হবে।

এবার Show contact online toast-এ ক্লিক করুন। এরপর আপনি যে কন্টাক্টগুলোকে বেছে নিয়েছেন, সেই নম্বরগুলো যখনই অনলাইন আসবে, তখনই এই অ্যাপ আপনাকে নোটিফিকেশন পাঠাবে। এটি একটি থার্ড পার্টি অ্যাপ। তাই এরা নিরাপত্তা নিয়ে প্রশ্ন থেকেই যায়।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *