হোঁচট খাওয়া ম্যাচে ম্যানইউর জয়

খেলাধুলা

খেলাধুলা ডেস্ক:  ইংলিশ প্রিমিয়ার লিগে টানা ষষ্ঠ ম্যাচ জিতে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছিল ম্যানচেস্টার সিটি। তাতে চাপে ছিল তাদের নগরপ্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার ইউনাইটেড। ঘণ্টাখানেক পর ফুলহ্যামের মাঠে জিতে শীর্ষস্থান ফিরে পেলো তারা।

১৯ ম্যাচ খেলে ৪০ পয়েন্ট নিয়ে এক নম্বরে ম্যানইউ। তাদের চেয়ে এক ম্যাচ কম খেলে ম্যানসিটি (৩৮) দুই পয়েন্ট পেছনে থেকে দ্বিতীয়। সমান পয়েন্ট পেয়েও গোলব্যবধানে পিছিয়ে থেকে তৃতীয় স্থানে ১৯ ম্যাচ খেলা লিস্টার সিটি।

গোলকিপারের শট বক্সের বাইরে থেকে সিলভা যখন হেড করেন, তখন রোদ্রি ছিলেন অফসাইডে। কিন্তু রোদ্রির কাছে বল পৌঁছানোর আগে প্রতিপক্ষ ডিফেন্ডার টাইরন মিঙ্গস বুক দিয়ে বল ঠেকানোয় গোল বহাল থাকে। মিঙ্গসের কাছ থেকে বল কেড়ে নিয়ে সিলভার গোলে অ্যাসিস্ট করেন স্প্যানিশ মিডফিল্ডার।

এই সিদ্ধান্তের তীব্র প্রতিবাদ জানানোয় ভিলা কোচ ডিন স্মিথকে লাল কার্ড দেখান রেফারি। ম্যাচ শেষে অতিথি কোচ বলেছেন, ‘এটা একটা প্রহসনমূলক সিদ্ধান্ত। এভাবে গোল দিতে কখনও আমি দেখিনি। আমার মনে হয় না স্টেডিয়ামের কেউ ভেবেছিল যে এটা গোল।’

পেপ গার্দিওলার দল যোগ করা সময়ের পেনাল্টি থেকে ইকে গুন্ডোগানের গোলে ২-০ তে জয় নিশ্চিত করে।

এদিকে ফুলহ্যামের মাঠে শুরুতেই পিছিয়ে পড়েছিল ম্যানইউ। পঞ্চম মিনিটে অ্যাডেমোলা লুকম্যানের চমৎকার ফিনিশিংয়ে এগিয়ে যায় ফুলহ্যাম। হোঁচট খাওয়া ম্যানইউ ২১ মিনিটের গোলে ঘুরে দাঁড়ায়। ফুলহ্যাম কিপার আলফোন্সে আরেওলাকে ধাঁধায় ফেলে এদিনসন কাভানি সমতা ফেরান।

৬৫ মিনিটে পল পগবার দুর্দান্ত স্ট্রাইকে জয় নিশ্চিত করে ম্যানইউ। তাতে শীর্ষ লিগে ১৭ ম্যাচ ধরে প্রতিপক্ষের মাঠে অজেয় থাকার ক্লাব রেকর্ড গড়ে তারা। এই মৌসুমে এটি ছিল তাদের অষ্টম অ্যাওয়ে ম্যাচ জয়।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *