১৯৯ দিন পর মাঠে নামছে টাইগাররা

খেলাধুলা

স্পোর্টস ডেস্ক: বাংলাদেশে সবশেষ ক্রিকেট ম্যাচ কবে হয়েছিল? কেউ কেউ বলবেন জিম্বাবুয়ের বিপক্ষে গত মার্চে হওয়া টি-টোয়েন্টি সিরিজের কথা, আবার অনেকের উত্তরে আসবে একই মাসের মাঝামাঝিতে শুরু হওয়া ঢাকা প্রিমিয়ার লিগের কথা। সঠিক উত্তর দ্বিতীয়টি।

ঢাকা প্রিমিয়ার লিগের মাত্র এক রাউন্ড খেলা হলেও, সবশেষ ১৬ মার্চ কোনো ক্রিকেট ম্যাচ হয়েছিল মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। এরপর করোনার ভয়াল থাবায় জনজীবনের ন্যায় স্থবির দেশের হোম অব ক্রিকেটও। গত জুলাই থেকে খেলোয়াড়দের ব্যক্তিগত অনুশীলন শুরু হলেও, ক্রিকেট ম্যাচ বলতে কিছু খেলেননি তারা।

অবশেষে দীর্ঘ প্রতীক্ষার পর, সময়ের হিসেবে ঠিক ১৯৯ দিন শেষে ক্রিকেট ম্যাচ খেলবেন মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদরা। জাতীয় দলের ক্যাম্পে ডাক পাওয়া ক্রিকেটারদের দুই দলে ভাগ করে তিনটি প্রস্তুতি ম্যাচের আয়োজন করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। যার প্রথমটি শুরু হচ্ছে আজ (শুক্রবার)।

সকাল সাড়ে ৯টায় প্রথম দুই দিনের প্রস্তুতি ম্যাচে মিরপুরের মাঠে নামবে টাইগাররা। এরপর আগামী ৫-৬ অক্টোবর দ্বিতীয় এবং ১৩ থেকে ১৫ অক্টোবর তৃতীয় প্রস্তুতি ম্যাচ খেলবেন তারা। নিছক প্রস্তুতির অংশ হলেও, দীর্ঘদিন পর ক্রিকেট ম্যাচের আবহে খেলতে পারবেন ক্রিকেটাররা। যা ক্রিকেটার থেকে শুরু করে সবার মধ্যেই এনে দিয়েছে বাড়তি উদ্যম।

জানা গেছে, হেড কোচ রাসেল ডোমিঙ্গো নিজেই ক্যাম্পে ডাক পাওয়া খেলোয়াড়দের দুই দলে ভাগ করে দিয়েছেন। পেস বোলিং কোচ ওটিস গিবসন এবং ফিল্ডিং কোচ রায়ান কুকের নামে নামকরণ করা হয়েছে দুই দলের। গিবসন একাদশের অধিনায়কত্ব দেয়া হয়েছে নাজমুল হোসেন শান্তকে এবং রায়ান কুকের একাদশে নেতৃত্ব দেবেন টেস্ট অধিনায়ক মুমিনুল হক।

প্রথম দুইদিনের প্রস্তুতি ম্যাচে খেলবেন না ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল ও পেসার শফিউল ইসলাম। এছাড়া দ্বিতীয় পরীক্ষায় করোনা নেগেটিভ এলেও, পর্যবেক্ষণে রাখায় এ ম্যাচে জায়গা হয়নি আরেক পেসার আবু জায়েদ রাহীরও। তৃতীয় প্রস্তুতি ম্যাচে মাঠে নামতে পারেন তিনি।

ওটিস গিবসন একাদশ: সাইফ হাসান, ইমরুল কায়েস, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), মাহমুদউল্লাহ রিয়াদ, লিটন কুমার দাস, সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন সৈকত, নাঈম হাসান, হাসান মাহমুদ, এবাদত হোসেন, মুস্তাফিজুর রহমান ও রুবেল হোসেন।

রায়ান কুক একাদশ: ইয়াসির আলী রাব্বি, সাদমান ইসলাম অনিক, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, নুরুল হাসান সোহান, মোহাম্মদ সাইফউদ্দিন, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, খালেদ আহমেদ ও আল আমিন হোসেন।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *