আবারও রোনালদো-মেসির পায়ের জাদু দেখবে বিশ্ব

খেলাধুলা

স্পোর্টস ডেস্ক: এক সময় তারা মুখোমুখি হতেন নিয়মিত। ক্রিশ্চিয়ানো রোনালদো ও লিওনেল মেসি দুজনেই নিজেদের পায়ের জাদুতে পুরো বিশ্বকে মোহাচ্ছন্ন করে রেখেছেন এক যুগেরও বেশি সময়।

স্প্যানিশ লা লিগায় দুই চিরপ্রতিদ্বন্দী দলে খেলায় তাদের লড়াই রোমাঞ্চ ছড়াতো দর্শকদের মনেও। তবে তাতে ভাটা পড়ে ২০১৮ সালে রিয়াল মাদ্রিদ ছেড়ে রোনালদোর জুভেন্টাসে পাড়ি জমানোয়।

এরপর আর মুখোমুখি হননি ফুটবলের সবচেয়ে বড় দুই তারকা। তবে এবারের চ্যাম্পিয়নস লিগের ড্রয়ের পর দর্শকরা প্রহর গুণতে শুরু করেছেন ফের মেসি-রোনালদো লড়াই দেখার। ইউরোপের ক্লাব ফুটবলে সবচেয়ে বড় এই আসরের ড্রয়ে একই গ্রুপে পড়েছেন মেসির বার্সেলোনা ও রোনালদোর জুভেন্টাস

এ লড়াই দেখতে মুখিয়ে আছেন বার্সেলোনার সাবেক ব্রাজিলিয়ান তারকা রিভালদোও। অনেকেই মনে করেন, রোনালদো বার্সা ছাড়ার পর মেসির পারফরম্যান্স আর আগের মতো নেই। তবে রিভালদো মনে করেন, রোনালদোর বিপক্ষে ম্যাচেই মেসির অভিযোগমুক্তির সুযোগ রয়েছে।

বেটফেয়ারকে দেয়া সাক্ষাৎকারে তিনি বলেন, ‘বার্সেলোনা ও জুভেন্টাস চ্যাম্পিয়নস লিগের ড্রয়ে একই গ্রুপে পড়েছে। আবারও মেসিকে রোনালদোর বিপক্ষে খেলতে দেখাটা দারুণ ব্যাপার হবে। এটা টুর্নামেন্টের জৌলুস বাড়াবে। পুরো বিশ্ব এই ম্যাচ দেখার অপেক্ষায় আছে।

রিভালদো আরও বলেন, ‘অনেকে মনে করে রোনালদো স্পেন ছাড়ার পর মেসি পারফরম্যান্স কিছুটা কমে গেছে। তাই এ ম্যাচটা মেসির জন্য সুযোগ হিসেবেই থাকবে, নিজেকে অভিযোগমুক্ত করা। এটা তাদের দুজনের জন্যই দারুণ হবে, একে-অপরের বিপক্ষে সেরা পারফরম্যান্স করা।

মেসি-রোনালদো লড়াই পুরো বিশ্বের জন্য যেমন রোমাঞ্চকর। তেমন অন্য ফুটবলারদের জন্যও এই দুইজনের প্রতিদ্বন্দীতা অনুপ্রেরণার বলে মনে করেন বার্সেলোনার সাবেক এই ফুটবলার। রিভালদো বলেন, ‘তাদের মধ্যে প্রতিযোগিতা সবসময়ই স্বাস্থ্যকর হয়। এটা দেখা দারুণ হবে যে এই ইতিবাচক লড়াইটা কমপক্ষে আরও ১৮০ মিনিট চলবে।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *