২৪ ঘণ্টায় খুলনা বিভাগে আরও ২৭ জনের মৃত্যু

জাতীয় সারাবাংলা

ডেস্ক রিপোর্ট: খুলনা বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ২৭ জনের মৃত্যু হয়েছে। নতুন করে ১ হাজার ২৭৭ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। বুধবার (৩০ জুন) দুপুরে বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক রাশেদা সুলতানা এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে মঙ্গলবার (২৯ জুন) খুলনা বিভাগে সর্বোচ্চ ৩২ জনের মৃত্যু হয়।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের দফতর সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে কুষ্টিয়ায় সর্বোচ্চ ৯ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়াও খুলনায় সাতজন, যশোরে তিনজন, মেহেরপুরে তিনজন, ঝিনাইদহে দুজন, সাতক্ষীরায় দুজন ও চুয়াডাঙ্গায় একজন মারা গেছেন।

খুলনা বিভাগের মধ্যে প্রথম করোনা রোগী শনাক্ত হয় চুয়াডাঙ্গায় গত বছরের ১৯ মার্চ। করোনা সংক্রমণের শুরু থেকে বুধবার সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট শনাক্ত হয়েছে ৫৬ হাজার ২৭৫ জন। করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ৭০ জন। এ সময় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৮ হাজার ৪০১ জন।

খুলনা সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডা. শেখ সাদিয়া মনোয়ারা ঊষা জানান, গত ২৪ ঘণ্টায় খুলনা জেলায় সাতজনের মৃত্যু হয়েছে। খুলনা জেলা ও মহানগরীতে ৮৮৭টি নমুনা পরীক্ষা করে ৩৭৭ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। যা মোট নমুনা পরীক্ষার ৪২ শতাংশ।

বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের জেলাভিত্তিক করোনা সংক্রান্ত তথ্য বিশ্লেষণে দেখা যায়, গত ২৪ ঘণ্টায় খুলনায় করোনা শনাক্ত হয়েছে ৩৭৭ জনের। এ পর্যন্ত জেলায় ১৫ হাজার ৬৯৮ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ সময়ে মারা গেছেন ২৫৭ জন এবং সুস্থ হয়েছেন ১০ হাজার ৮৮২ জন।

বাগেরহাটে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৯১ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৩ হাজার ৩৯০ জনের। আক্রান্ত হয়ে মারা গেছেন ৮৬ জন এবং সুস্থ হয়েছেন ২ হাজার ৩৫৫ জন।

সাতক্ষীরায় ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৫০ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৩ হাজার ৩৮৩ জনের এবং মারা গেছেন ৭০ জন। এ সময় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ হাজার ৪৮৮ জন।

গত ২৪ ঘণ্টায় যশোরে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ২৮১ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১২ হাজার ৩৬৮ জনের। মোট মারা গেছেন ১৪৫ জন এবং সুস্থ হয়েছেন ৭ হাজার ৪৭০ জন।

২৪ ঘণ্টায় নড়াইলে নতুন করে ৪০ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ২ হাজার ৬৭২ জনের। মোট মারা গেছেন ৪৪ জন এবং সুস্থ হয়েছেন ২ হাজার ৩৬ জন।

মাগুরায় ২৪ ঘণ্টায় নতুন করে ২৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এ জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১ হাজার ৫৬১ জন। মোট মারা গেছেন ২৭ জন এবং সুস্থ হয়েছেন ১ হাজার ২৪৭ জন।

ঝিনাইদহে ২৪ ঘণ্টায় নতুন করে ১১৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৪ হাজার ৩৪৫ জনের। মোট মারা গেছেন ৯০ জন এবং সুস্থ হয়েছেন ৩ হাজার ১৪ জন।

গত ২৪ ঘণ্টায় কুষ্টিয়ায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১৮৯ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৭ হাজার ৭৭৫ জনের। মোট মারা গেছেন ২১১ জন এবং সুস্থ হয়েছেন ৫ হাজার ৫২৩ জন।

চুয়াডাঙ্গায় ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৫৩ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৩ হাজার ৩১৯ জনের। মোট মারা গেছেন ৮৯ জন এবং সুস্থ হয়েছেন ২ হাজার ১৭৩ জন।

মেহেরপুরে নতুন করে  ৫৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট শনাক্ত হয়েছে ১ করোনা হাজার ৮১৪ জনের। আক্রান্ত হয়ে মারা গেছেন ৫১ জন এবং সুস্থ হয়েছেন ১ হাজার ২১৪ জন।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *