২ এপ্রিল আসছে ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’

বিনোদন

ডেস্ক রিপোর্ট: আগামী ২ এপ্রিল সারা দেশে মুক্তি পেতে চলেছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শৈশব থেকে তারুণ্যের গল্প নিয়ে নির্মিত ছবি ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’। এ ছবির পরিচালক ও প্রযোজক সেলিম খান জানিয়েছেন, তাদের টার্গেট ১০০ সিনেমা হলে মুক্তি দেওয়ার।
এ উপলক্ষে মঙ্গলবার সন্ধ্যায় ঢাকা শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা হলে ছবিটির প্রিমিয়ার শো আয়োজন করা হয়। সেটির উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী দীপু মনি। এ সময় সেখানে উপস্থিত ছিলেন প্রযোজক সেলিম খান, পরিচালক সোহানুর রহমান সোহান, শাহীন সুমন, অভিনেতা জায়েদ খান, ছবির নায়ক শান্ত খানসহ সকল কলাকুশলীরা।
সেলিম খান বলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনের একটি অংশ নিয়ে এই চলচ্চিত্র তৈরি করা হয়েছে। চলচ্চিত্রটি সেন্সর বোর্ড একাধিক বার দেখেছে। জ্ঞানী-গুণীজন দেখেই চলচ্চিত্রটিকে ছাড়পত্র দিয়েছে। বঙ্গবন্ধুকে নিয়ে আজ পর্যন্ত কেউ চলচ্চিত্র নির্মাণ করেনি। আমরা তার শৈশব-কৈশোর নিয়ে চলচ্চিত্র নির্মাণ করেছি।’
ছবির নায়ক শান্ত খান বলেন, ‘এই চলচ্চিত্রের জন্য আমার সর্বস্ব দিয়ে অভিনয় করার চেষ্টা করেছি। দর্শকরা পর্দায় দেখলেই বুঝতে পারবেন কী রকম কাজ করেছি। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চরিত্রে অভিনয় করতে পেরে নিজেকে অনেক ভাগ্যবান মনে করছি।’
‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ ছবিটিতে বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করেছেন শান্ত খান। বেগম ফজিলাতুন্নেছা মুজিব চরিত্রে অভিনয় করেছেন প্রার্থনা ফারদিন দীঘি। অন্যান্য চরিত্রে আছেন দিলার জামান, মাজনুন মিজান, সুব্রত, জয়ন্ত চট্টোপাধ্যায়, জিয়াউল হাসান কিসলু, শিবা শানুসহ অনেকে।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *