২ দিন পর ফিরছেন সেন্টমার্টিনে আটকেপড়া ২৫০ পর্যটক

লিড ১ সারাবাংলা

ডেস্ক রিপোর্ট : বৈরী আবহাওয়ার কারণে দুদিন আটকা থাকার পর মঙ্গলবার (১৯ অক্টোবর) সেন্টমার্টিন ছেড়েছেন আড়াইশো পর্যটক। সকাল সাড়ে ৭টার দিকে ছয়টি ট্রলারে করে টেকনাফের উদ্দেশ্যে রওনা দেন তারা।

সেন্টমার্টিন বোট মালিক সমিতির সাধারণ সম্পাদক আবুল কালাম জানান, আবহাওয়া পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়ায় পর্যটকদের নিয়ে ট্রলারে করে যাত্রা শুরু হয়েছে। সকালেই তারা নিরাপদে টেকনাফ পৌঁছে বিভিন্ন গন্তব্যে রওনা দিতে পারবেন।

তিনি আরও জানান, সোমবার (১৮ অক্টোবর) বিকেল থেকে যাত্রীবাহী ট্রলার চলাচল অনুমতি দেওয়া হয়। কিন্তু গতকাল কোনো ট্রলার সেন্টমার্টিন ছেড়ে আসেনি। কারণ দ্বীপ থেকে একটি ট্রলার টেকনাফ পৌঁছাতে তিন ঘণ্টা সময় লাগে। রাতে মধ্য সাগরে কোনো খারাপ অবস্থা হলে আরও বেশি সমস্যায় পড়তে হতো। এছাড়া রাতের বেলা টেকনাফে পৌঁছানোর পর সেখান থেকে বিভিন্ন গন্তব্যে যাওয়াটাও কষ্টকর হতো। তাই মঙ্গলবার সকালে সেন্টমার্টিন থেকে যাত্রীবাহী ট্রলার ছাড়ার সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানান তিনি।

সেন্টমার্টিন কোস্টগার্ডের স্টেশন কর্মকর্তা লে. তারেক আহমেদ জানান, মঙ্গলবার সকালে অবস্থা স্বাভাবিক থাকায় দুদিন ধরে ফিরতে না পারা পর্যটকরা ছয়টি ট্রলারে টেকনাফে রওনা দিয়েছে।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পারভেজ চৌধুরী জানান, সাগরে পরিস্থিতি শান্ত হওয়ায় মঙ্গলবার সকালে দ্বীপ থেকে ট্রলারে পর্যটকরা তাদের গন্তব্যে ফিরতে শুরু করেছে।

গত রোববার (১৭ অক্টোবর) থেকে সেন্টমার্টিন থেকে টেকনাফে ট্রলার চলাচল বন্ধ থাকায় আটকা পড়েন পর্যটকরা।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *