২ মিনিটে হারল চ্যাম্পিয়ন দল লিভারপুল

খেলাধুলা

খেলাধুলা ডেস্ক: ওয়েস্ট ব্রোমউইচ এবং নিউক্যাস্টলের বিপক্ষে পয়েন্ট খোয়ানোর পর সোমবার রাতে সাউদাম্পটন বধের উদ্দেশ্যের মাঠে নামে ইংলিশ প্রিমিয়ার লিগে পয়েন্ট টেবিলের শীর্ষস্থানে থাকা লিভারপুল।

কিন্তু উল্টো ১-০ গোলে হেরে মাঠ ছেড়েছে জার্গেন ক্লপের শিষ্যরা। ম্যাচে সাউদাম্পটনের হয়ে একমাত্র গোলটি করেন ড্যানি ইঙ্গস।

শিরোপা ধরে রাখতেই লিগের শুরু থেকে দুর্দান্ত খেলতে থাকে অলরেডরা। তাদের বিপক্ষে হেলে পানি পাচ্ছিল না কোনো ক্লাবই। কিন্তু ২০২০ সালের শেষটা এবং এ বছরের শুরুটা খুব বাজেভাবে কাটছে মানে-সালাহদের। ভাগ্য তাদের পক্ষ নিচ্ছে না।

চলতি বছরের প্রথম ম্যাচে সাউদাম্পটনের বিপক্ষে দ্বিতীয় মিনিটেই পিছিয়ে পড়ে লিভারপুল। জেমস ওয়ার্ড-প্রাউসের ফ্রি কিক ক্লিয়ার করতে গিয়ে বল মিস করেন ট্রেন্ট অ্যালেকজ্যান্ডার-আর্নল্ড। ডি-বক্সে বল পেয়ে প্রথম স্পর্শে দূরের পোস্ট দিয়ে ঠিকানা খুঁজে নেন ইঙ্গস।

পঞ্চম মিনিটে প্রথম সুযোগ তৈরি করে লিভারপুল। ডান দিক থেকে মোহামেদ সালাহর পাস ডি-বক্সে খুঁজে পায় রবের্তো ফিরমিনোকে। বাইরে মেরে হতাশ করেন এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

একাদশ মিনিটে সমতায় ফিরতে পারতো সফরকারীরা। অ্যালেকজ্যান্ডার-আর্নল্ডের ক্রসে সাদিও মানের হেড ফেরান ডিফেন্ডার কাইল ওয়াকার-পিটার্স। ৩৪তম মিনিটে ডি-বক্সের সামনে থেকে উড়িয়ে মারেন সেনেগালের ফরোয়ার্ড মানে।

বিরতির আগে সুবর্ণ সুযোগ পান সালাহ। বাঁ দিক থেকে মানের ক্রসে ছয় গজ বক্সের সামনে থেকে মিশরের এই ফরোয়ার্ডের হেড উড়ে যায় ক্রসবারের ওপর দিয়ে। প্রথমার্ধে গোলের উদ্দেশে মোট ছয়টি শট নেওয়া লিভারপুল একটিও লক্ষ্যে রাখতে পারেনি।

অধিকাংশ সময় বল দখলে রেখে দ্বিতীয়ার্ধেও একের পর এক আক্রমণ করে যায় চ্যাম্পিয়নরা। কিন্তু শেষ পর্যন্ত ম্যাচে আর কোনো গোল না হলে জয় নিশ্চিত হয় পয়েন্টে টেবিলের ষষ্ঠস্থানে থাকা ক্লাবটির।

এই হারের পরও ১৭ ম্যাচে ৩৩ পয়েন্ট নিয়ে শীর্ষেই আছে লিভারপুল। এক ম্যাচ কম খেলে সমান পয়েন্ট নিয়ে দুইয়ে ম্যানচেস্টার ইউনাইটেড।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *