মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০৬:৩৯ পূর্বাহ্ন
শিরোনামঃ
ছেলে-মেয়েরা ফেল করবে কেন মনোযোগ দিয়ে পড়তে হবে ক্ষমতায়ন ছাড়া সমাজে নারীর অবস্থান উন্নত হবে না : প্রধানমন্ত্রী প্লিজ যুদ্ধ থামান, সংঘাত থামাতে সংলাপ করুন : শেখ হাসিনা বিশ্ব শান্তি রক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে যাচ্ছে বাংলাদেশের নারীরা : প্রধানমন্ত্রী খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে সচিবদের প্রতি নির্দেশনা প্রধানমন্ত্রীর ৫০টি শিক্ষাপ্রতিষ্ঠানের সবাই ফেল পাসের হার ও জিপিএ ৫ এ এগিয়ে মেয়েরা এসএসসি ও সমমানে পাসের হার প্রায় ৮৭ শতাংশ এসএসসির ফল প্রকাশ বিবি বিদেশী সংস্থাগুলোকে এবং ইজেডের জেভিগুলোকে টাকায় ঋণ নেয়ার অনুমতি দিয়েছে হোয়াটসঅ্যাপে কাউকে ব্লক না করে বিরক্তিকর পরিস্থিতি সামলানোর উপায় কৃষি কাজে পুরুষের সমান মূল্যায়ন চান নারীরা পিত্তথলির পাথরের চিকিৎসা : যা জানা জরুরি পুলিশের প্রতি ডিএমপি কমিশনার “বৈশ্বিক অর্থনৈতিক প্রেক্ষাপট : বাংলাদেশের মুক্তির উপায়” শীর্ষক বার্ষিক সম্মেলন ভারতের ‘প্রতিবেশী প্রথম’ নীতিতে বাংলাদেশ বিশেষ স্থান দখল করে আছে : মুর্মু বিএনপি আমাদের দেশের অতিথি পাখি : তথ্যমন্ত্রী  গুলিস্তান রেড জোনে উচ্ছেদ অভিযান, ৫ দোকানিকে কারাদণ্ড বিশ্ববিদ্যালয়ে ভর্তিতে বয়সের বাধা রাখতে চাই না : শিক্ষামন্ত্রী কোরিয়দের হৃদয় ভেঙে টিকে রইল ঘানা লকডাউনবিরোধী বিক্ষোভের পর সাংহাইয়ে কড়া নিরাপত্তা অনন্যা ডাকলেও ‍মুখ ফিরিয়ে নিলেন শাহরুখ পুত্র জয়পুরহাটে ৫০ হেক্টর জমিতে এবার তিলের চাষ হয়েছে দুর্ভিক্ষ যাতে কখনই বাংলাদেশের ক্ষতি করতে না পারে সেজন্য আগে থেকে কাজ করুন : সচিবদের প্রতি প্রধানমন্ত্রী দেশপ্রেমিক নেতা হিসেবে মোহাম্মদ হানিফ মানুষের হৃদয়ে বেঁচে থাকবেন আজীবন : প্রধানমন্ত্রী মোহাম্মদ হানিফ তার কর্মের মাধ্যমে জনগণের হৃদয়ে চিরদিন বেঁচে থাকবেন : রাষ্ট্রপতি টুঙ্গিপাড়ায় ২০ জেলার ইজতেমা : জাতির পিতার সমাধিতে মুসল্লিরা শেখ হাসিনা সফটওয়্যার পার্ক আইটি খাতে বিনিয়োগ বাড়াবে অনলাইনে ৬৪ শতাংশ নারী হয়রানির শিকার রণবীর সিং চড়েন অ্যাস্টন মার্টিনে

৩১ তরুণ উদ্যোক্তা পেল জেসিআই বাংলাদেশ অ্যাওয়ার্ড

অনলাইন ডেস্ক :
সোমবার, ২১ নভেম্বর, ২০২২, ৫:৪৫ অপরাহ্ন

ঢাকা প্রতিদিন কর্পোরেট কর্ণার ডেস্ক : জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) বাংলাদেশের উদ্যোক্তা সম্মেলনে ৩১ তরুণ উদ্যোক্তাকে দেওয়া হয়েছে ‘জেসিআই তরুণ উদ্যোক্তা অ্যাওয়ার্ড-২০২২’। এরমধ্যে ৯ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে দেওয়া হয়েছে ‘দ্য চেঞ্জ মেকার অ্যাওয়ার্ড।’

গত শনিবার সন্ধ্যায় রাজধানীর গুলশান শুটিং কমপ্লেক্সে এক অনুষ্ঠানে তরুণ উদ্যোক্তাদের হাতে এ অ্যাওয়ার্ড তুলে দেওয়া হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নগদ-এর প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক তানভীর এ মিশুক।

এ সময় জেসিআই বাংলাদেশের সভাপতি নিয়াজ মোর্শেদ এলিট, ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গুলশান বিভাগের উপ-পুলিশ কমিশনার মো. আ. আহাদসহ আমন্ত্রিত অতিথিরা তরুণ উদ্যোক্তাদের হাতে সম্মাননা তুলে দেন।

প্রধান অতিথির বক্তব্যে তানভীর এ মিশুক বলেন, এ অনুষ্ঠানে অংশগ্রহণ করতে পেরে আমি ভীষণ আনন্দিত। আপনারা জানেন, আমরা শুধু সুযোগ খুঁজি কীভাবে বড় হতে পারি। ১০ টাকার একটি লটারি দিয়ে ভাগ্য পরিবর্তন করতে চাই। কিন্তু অপরচুনিটি সব সময় নিতে হয় না, সেটার জন্য কাজ করতে হয়। আমি মনে করি ব্যবসার ক্ষেত্রে আপনি আপনার চারপাশের সমস্যা সমাধান করতে পারলেই আপনি সফল হবেন। অনেক আইডিয়া আবিষ্কারের চেয়ে আপনি যদি সমস্যা সমাধান করতে পারেন, তাহলেই আপনি সফলতা পাবেন। নগদ মানুষের সমস্যা সমাধানে কাজ করেছে।

নগদ-এর ব্যবস্থাপনা পরিচালক আরও বলেন, আমরা যখন নগদ শুরু করি তখন অনেকেই বলেছে, ১৭টি ব্যাংক মোবাইল ব্যাংকিং করতে গিয়ে শত শত কোটি টাকা ইনভেস্ট করেছে। কিন্তু আমি বলেছি আমরা এটাকে সহজ করব। আমি দেখেছি, একটা মোবাইল ব্যাংকিং হিসাব খুলতে দুই পাতার ফরম ফিলাপ করতে হয়, আমি নিজেও সেটা তিনবার করেছি। আমি এ সমস্যাটাই সমাধান করার চেষ্টা করেছি। একটা সেলফি ও জাতীয় পরিচয়পত্রের ছবি দিলেই অ্যাকাউন্ট ওপেন হয়ে গেছে। আমরা এ পরিবর্তনটাই করেছি। এখন আমাদের নগদ গ্রাহক ৬ কোটিরও বেশি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেসিআই বাংলাদেশের প্রেসিডেন্ট নিয়াজ মোর্শেদ এলিট। তিনি বলেন, জেসিআই বাংলাদেশ বিশ্বাস করে তরুণ নেতৃত্বে। আমরা সেই পরিবর্তনের জন্যই কাজ করছি। এ মুহূর্তে বাংলাদেশে জেসিআইয়ের পাঁচ হাজার সদস্য রয়েছেন। যারা প্রত্যেকেই নিজ নিজ ক্ষেত্রে সফল। জেসিআই সমাজের পরিবর্তনের অঙ্গীকারাবদ্ধ তরুণদের নিয়ে কাজ করে। যারা বিশ্বাস করে আমি পারব, আমরা পারব।

জেসিআই তরুণ উদ্যোক্ত অ্যাওয়ার্ড-২০২২ পেয়েছেন সাখাওয়াত হোসেন, মোনেম শাহরিয়ার শেজান, রেজওয়ান উল হক, আরেফিন রাফি আহমেদ, খন্দকার নাইমুল হাসান, মো. ইরসাদুল হক, হাবিবুর রহমান জুয়েল, মিনহাজ খান, মো. সোহেল আহমেদ, মো. মোস্তাফিজুর রহমান খান, জাফির শফি চৌধুরী, মো. নাহিদ ইসলাম, ইমতিয়াজ উদ্দিন, মুহাম্মদ জহিরুল ইসলাম, প্রকৌশলী মোহাম্মদ এমরান হাসান অভি, মো. কামরুজ্জামান পাভেল, মো. ফখরুল আলম মুকুল, আশাবুস সাফা, রেবেকা সুলতানা বিন্তি, সানামা ফয়েজ, শাফকাত আহমেদ ও মো. মাহমুদুর রহমান।

এছাড়া জেসিআই সদস্য ছাড়াও ৯ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে দেওয়া হয় জেসিআই দ্য চেঞ্জ মেকার অ্যাওয়ার্ড। তারা হলেন এম আমিনুর রহমান, সামিনা সারা, মাহমুদুল ইসলাম সোহাগ, ফাহাদ বিন কামাল, শিখো, ইফতেখার রাফসান, আমবারীন রেজা, মো. ইমরান হোসেন ও আজরা মাহমুদ।

জেসিআই বাংলাদেশের ব্যক্তি-প্রতিষ্ঠান (উদ্যোক্তা) সামাজিক ও অর্থনৈতিক উন্নয়নে অমূল্য অবদান রাখছে। দিনব্যাপী এক্সপোতে প্রায় ৮০টি বিভিন্ন ব্র্যান্ড প্রদর্শন করা হয়। যেগুলোর বেশিরভাগই জেসিআই বাংলাদেশের সদস্যদের দ্বারা পরিচালিত প্রতিষ্ঠান। অন্যান্য স্বনামধন্য ব্র্যান্ডের উদ্যোক্তারাও এক্সপোতে অংশগ্রহণ করেন।
ঢাকা প্রতিদিন/এআর

 


এই বিভাগের আরো খবর