সোমবার ২৩শে মে, ২০২২ খ্রিস্টাব্দ ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

৩৫ বছর পর আয়ারল্যান্ডকে হারাল ইংল্যান্ড

নভেম্বর ১৩, ২০২০

খেলাধুলা ডেস্ক : লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে বৃহস্পতিবার প্রীতি ম্যাচে ৩-০ গোলে জিতেছে গ্যারেথ সাউথগেটের দল। একটি করে গোল করেন হ্যারি ম্যাগুইয়ার, জেডন স্যানচো ও ডমিনিক ক্যালভার্ট-লুইন।

৩৫ বছরের বেশি সময় পর রিপাবলিক অব আয়ারল্যান্ডের বিপক্ষে জিতল ইংল্যান্ড। এর আগে সবশেষ ১৯৮৫ সালের মার্চে একই মাঠে প্রীতি ম্যাচে ২-১ গোলে জিতেছিল তারা।

আর রিপাবলিক অব আয়ারল্যান্ডের সবশেষ জয়টি ১৯৮৮ সালের জুনে, স্টুর্টগার্টে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে ১-০ গোলে। এরপর থেকে দুই দলের ছয়বারের দেখায় প্রতিবারই হয় ড্র।

ঘরের মাঠে সপ্তদশ মিনিটে অধিনায়ক ম্যাগুইয়ারের গোলে এগিয়ে যায় ইংল্যান্ড। হ্যারি উইঙ্কসের ক্রসে ছয় গজ বক্সের সামনে থেকে হেডে বল জালে পাঠান ম্যানচেস্টার ইউনাইটেডের ডিফেন্ডার।

২৭তম মিনিটে নিজের দ্বিতীয় গোল পেতে পারতেন ম্যাগুইয়ার। তবে এবার তার হেড ক্রসবারের ওপর দিয়ে কর্নারের বিনিময়ে ফেরান সফরকারী গোলরক্ষক।

এর তিন মিনিট পরই ব্যবধান দ্বিগুণ করেন স্যানচো। জ্যাক গ্রিলিশের পাসে ডি-বক্সের বাঁ দিকে বল পেয়ে নিচু শটে দূরের পোস্ট দিয়ে ঠিকানা খুঁজে নেন বরুশিয়া ডর্টমুন্ডের এই উইঙ্গার।

৫৬তম মিনিটে সফল স্পট কিকে স্কোরলাইন ৩-০ করেন ক্যালভার্ট-লুইন। প্রতিপক্ষের ডি-বক্সে বুকায়ো সাকা ফাউলের শিকার হলে পেনাল্টি পেয়েছিল ইংল্যান্ড।

বাকি সময়েও একের পর এক আক্রমণ করা স্বাগতিকরা পুরো ম্যাচে গোলের উদ্দেশে শট নেয় মোট ২০টি, যার ৫টি ছিল লক্ষ্যে। বিপরীতে সফরকারীরা গোলের উদ্দেশে শট নিতে পারে কেবল ৪টি।

নেশন্স লিগে আগামী রোববার ফিফা র‍্যাঙ্কিংয়ের শীর্ষ দল বেলজিয়ামের মাঠে খেলবে ইংল্যান্ড। টুর্নামেন্টে একই দিন ওয়েলসের মুখোমুখি হবে রিপাবলিক অব আয়ারল্যান্ড।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on whatsapp
সর্বশেষ

আফগানিস্তানকে এক কোটি টাকা মানবিক সহায়তা দিচ্ছে বাংলাদেশ

ঢাকা প্রতিদিন অনলাইন || রোববার (২২ মে) পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, আফগানিস্তানে বর্তমানে বিরাজমান তীব্র খাদ্য ও অন্যান্য সংকটের পরিপ্রেক্ষিতে জাতিসংঘের

Mon Tue Wed Thu Fri Sat Sun
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031