৩৮তম বিসিএসের ৪৪৩ জনকে নন-ক্যাডার পদে সুপারিশ

জাতীয়

নিজস্ব প্রতিবেদক : অনেকেই ৩৮তম বিসিএসের চূড়ান্তভাবে উত্তীর্ণ হয়েও ক্যাডার পাননি। তাদের মধ্য থেকে সরকারি কর্ম কমিশন (পিএসসি) আরও ৪৪৩ জনকে প্রথম শ্রেণির নন-ক্যাডার পদে নিয়োগের সুপারিশ করেছে।

এই প্রার্থীদের বিসিএসের মেধাক্রম এবং সংশ্লিষ্ট পদের নিয়োগবিধির ভিত্তিতে মঙ্গলবার (২৯ ডিসেম্বর) তাদের নিয়োগের সুপারিশ করা হয় বলে পিএসসির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের ২৪টি ক্যাটাগরিতে ২৭৭ জন, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের অধীন মৎস্য ও প্রাণিসম্পদ অধিদপ্তরের ১৩টি ক্যাটাগরিতে ৪৩ জন, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের নিয়ন্ত্রণাধীন নিবন্ধন অধিদপ্তরের সাব-রেজিস্ট্রার পদে ৩১ জনসহ সর্বমোট ৫৯ ক্যটাগরির ৪৪৩টি পদের সুপারিশের ফলাফল প্রকাশ করে বাংলাদেশ সরকারী কর্ম কমিশন।

প্রসঙ্গত, ৩৮তম বিসিএসের লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ কিন্তু পদ স্বল্পতার কারণে ক্যাডার পদে সুপারিশপ্রাপ্ত নন এমন প্রার্থী সংখ্যা ৬ হাজার ১৭৩ জন। তন্মধ্যে, নন-ক্যাডার পদে সুপারিশের জন্য আবেদনকারী প্রার্থীর সংখ্যা ৫ হাজার ৩২ জন।

এর আগে গত ২০ অক্টোবর এই বিসিএস থেকে ৫৪১ জনকে প্রথম শ্রেণির নন-ক্যাডার পদে নিয়োগের সুপারিশ করা হয়েছিল। এরপর আজ দ্বিতীয় দফায় ৪৪৩ জনকে প্রথম শ্রেণির নন-ক্যাডার পদে নিয়োগের সুপারিশ করেছে পিএসসি।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *