৩৯৫ রানের লিড দিয়ে স্বাগতিকদের ইনিংস ঘোষণা

খেলাধুলা জাতীয়

ডেস্ক রিপোর্ট: চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় ইনিংসে চতুর্থদিনের শুরুতেই ফিরে যান মুশফিকুর রহিম। আগের দিনের সঙ্গে মাত্র ৮ রান যোগ করেন। তবে মুমিনুল হকের সেঞ্চুরি ও লিটন দাসের ফিফটিতে বড় লিড নিয়েছে স্বাগতিকরা। বাংলাদেশ দ্বিতীয় ইনিংসে ৮ উইকেটে ২২৩ রান তুলে ইনিংস ঘোষণা করেছে। ওয়েস্ট ইন্ডিজকে লক্ষ্য দিয়েছে ৩৯৫ রানের।

মুমিনুল হক ১১৫ রানে আউট হয়েছেন। তার সঙ্গে ১৩৩ রানের জুটি গড়া লিটন দাসের ব্যাট থেকে এসেছে ৬৯ রান। এর আগে দ্বিতীয় ইনিংসে টপ অর্ডারের তিন ব্যাটসম্যান সাদমান ইসলাম, তামিম ইকবাল ও নাজমুল শান্ত শুরুতেই ফিরে যান। পরে আবার মেহেদি মিরাজ-তাইজুল ইসলামরা ফিরে যান দ্রুতই।

এর আগে চট্টগ্রাম টেস্টে প্রথম ইনিংস থেকে ৪৩০ রান পায় বাংলাদেশ। জবাবে ২৫৯ রানে থামে ক্রেগ ব্রাথওয়েটদের প্রথম ইনিংস। বাংলাদেশ প্রথম ইনিংস থেকে পায় ১৭১ রানের বড় লিড।

এর আগে ওয়েস্ট ইন্ডিজের হয়ে প্রথম ইনিংসে ৭৬ রান করেন ক্রেগ ব্রাথওয়েট। এছাড়া ৪০ রান করেন কাইল মায়ার্স। পরে ৯৯ রানের জুটি আসে জার্মেইন ব্লাকউড ও জসুয়া ডি সিলভার ব্যাট থেকে। কিন্তু হুট করেই ৫ উইকেট হারিয়ে ধসে যায় তারা। জার্মেইন ব্লাকউড ফিরে যাওয়ার আগে করেন ৬৮ রান। জসুয়া ডি সিলভার ব্যাট থেকে আসে ৪২ রানের ইনিংস।

এর আগে প্রথম ইনিংসে বাংলাদেশের হয়ে ১০৩ রানের ইনিংস খেলেন মেহেদি মিরাজ। সাকিব আল হাসান ৬৮ ও সাদমান ইসলাম খেলেন ৫৯ রানের ইনিংস। বল হাতে আবার মিরাজ ৫৮ রান খরচায় তুলে নেন ৪ উইকেট। মুস্তাফিজুর রহমান, নাঈম হাসান ও তাইজুল ইসলাম নেন দুটি করে উইকেট। প্রথম ইনিংসে ওয়েস্ট ইন্ডিজের হয়ে ৪ উইকেট নেন জোমেল ওয়ারিকান। দ্বিতীয় ইনিংসে রাকিম কর্নওয়াল তিনটি এবং ওয়ারিকান তিনটি উইকেট নেন।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *