৪ মাসের মধ্যে প্রথম মৃত্যু শূণ্য কুষ্টিয়া

জাতীয় লিড ১ সারাবাংলা

ডেস্ক রিপোর্ট : করোনার হটস্পট হয়ে ওঠা কুষ্টিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হওয়া কোনো রোগীর মৃত্যু হয়নি। তবে এ সময়ে জেলার ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে করোনার উপসর্গ নিয়ে তিনজনের মৃত্য হয়েছে। পরিসংখ্যান অনুযায়ী, গত চার মাসে এ হাসপাতালে করোনা শনাক্ত হওয়া একজনও মারা না যাওয়ার ঘটনা এটিই প্রথম।

বৃহস্পতিবার (১৯ আগস্ট) সকালে কুষ্টিয়া জেনারেল হাসপাতালের পরিসংখ্যান কর্মকর্তা মো: মেজবাউল আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে হাসপাতালে রোগী ভর্তির চাপ আগের চেয়ে আরও কমেছে। করোনা আক্রান্ত এবং উপসর্গ নিয়ে বৃহস্পতিবার সকাল ১০টা পর্যন্ত ১৫৯ জন রোগী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এর মধ্যে করোনা আক্রান্ত ১১৯ জন। আর উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৪০ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় জেলায় ৩২৬টি নমুনা পরীক্ষায় নতুন করে ৭৬ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২৩ দশমিক ৩১ ভাগ।

জেলায় এ পর্যন্ত মোট করোনা শনাক্ত হয়েছে ১৬ হাজার ৯৭৭ জনের। এর মধ্যে সুস্থ হয়েছেন ১৪ হাজার ১৯৯ জন। এখন পর্যন্ত করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে জেলায় মারা গেছেন ৬৮৯ জন।

নতুন করে শনাক্ত হওয়া ৭৬ জনের মধ্যে কুষ্টিয়া সদর উপজেলায় ২৭ জন, কুমারখালীতে ১২ জন, দৌলতপুরে ৬ জন, ভেড়ামারায় ২ জন, মিরপুরে ২০ জন এবং খোকসা উপজেলার ৯ জন রয়েছেন।

এখন পর্যন্ত জেলায় ৯৫ হাজার ৩৯৭ জনের নমুনা পরীক্ষার জন্য নেওয়া হয়েছে। নমুনা পরীক্ষার প্রতিবেদন পাওয়া গেছে ৯০ হাজার ৯৪ জনের। বাকিরা প্রতিবেদনের অপেক্ষায় রয়েছেন।

বর্তমানে কুষ্টিয়ায় সক্রিয় করোনা রোগীর সংখ্যা ২ হাজার ১৬৫ জন। এদের মধ্যে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ১৭১ জন। হোম আইসোলেশনে রয়েছেন ১ হাজার ৯৯৪ জন।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *