৬ মিনিটের গোলে রিয়ালের জয়ে বছর শুরু

খেলাধুলা

খেলাধুলা ডেস্ক: নতুন বছরে জয়ের পুরো আত্মবিশ্বাস নিয়েই এদিন সেল্টা ভিগোকে আতিথ্য দেয় রিয়াল। আলফ্রেদো দি স্তেফানো স্টেডিয়ামে শনিবার রাতে লা লিগার ম্যাচটি ২-০ গোলে জিতেছে রিয়াল। ভাসকেসের গোলে চ্যাম্পিয়নরা এগিয়ে যাওয়ার পর ব্যবধান বাড়ান আসেনসিও।

লিগ টেবিলে আপাত শীর্ষে উঠল রিয়াল। ১৭ ম্যাচে ১১ জয় ও তিন ড্রয়ে তাদের পয়েন্ট ৩৬। তিন ম্যাচ কম খেলা আতলেতিকো মাদ্রিদ ৩৫ পয়েন্ট নিয়ে নেমে গেছে দুইয়ে।

ম্যাচের শুরু থেকেই সেল্টা ভিগোকে চাপে রাখে রিয়াল। ফলও আসে দ্রুত। মাত্র ৬ মিনিটে এগিয়ে যায় স্বাগতিকরা। অ্যাসেনসিওর অ্যাসিস্টে গোল করে রিয়ালের হয়ে লিড আনেন ভ্যাজকুয়েজ।

৩৬ মিনিটে করিম বেনজেমার সামনে সুযোগ এসেছিল। কিন্তু তার শট লক্ষ্যচ্যুত হওয়ায় সে যাত্রায় আর লিড দ্বিগুণ করা হয়নি মাদ্রিদিস্তাদের।

প্রথমার্ধ্বে বলার মতো তেমন আর কোনো সুযোগ আসেনি স্বাগতিকদের সামনে।

বিরতি থেকে ফিরে আবারও সেল্টার রক্ষণদুর্গে হামলা চালায় রিয়াল। ফলে ৫৩ মিনিটেই দ্বিতীয় গোলের দেখা পায় তারা। এবারো গোলের নায়ক সেই দু’জনই। তবে এবার ভ্যাজকুয়েজের অ্যাসিস্টে স্কোরখাতায় নাম তোলেন অ্যাসেনসিও।

৮৯ মিনিটে আবারো সুযোগ পান বেনজেমা। কিন্তু আফসোস তা গোলে রূপ নিতে পারেনি। শেষদিকে সেল্টাও গোলের জন্য চেষ্টা করেছিল। কিন্তু রিয়াল গোলরক্ষক কোরতোইসের শক্ত প্রতিরোধে তা আর হয়ে ওঠেনি। ফলে তিন পয়েন্ট নিয়ে শীর্ষে উঠে মাঠ ছাড়ে জিদানের দল।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *