৭ বাউন্ডারিতে মুশফিকের ইনিংস সমাপ্ত!

খেলাধুলা

খেলাধুলা ডেস্ক: একটা প্রান্ত আগলে ছিলেন। দল ও সমর্থকদের তার ওপর আশাও ছিল অনেক বেশি। বেশ ভালো খেললেন, ব্যক্তিগত হাফসেঞ্চুরিও তুলে নিলেন। তারপরই কি দায়িত্ব শেষ মনে করলেন মুশফিকুর রহীম?

বাংলাদেশি ব্যাটসম্যানদের দায়সারা মনোভাবের প্রতিফলন দেখা গেল আজ (শনিবার) মুশফিকের মধ্যেও। ক্যারিয়ারের ২২তম হাফসেঞ্চুরির কিছু পরই অপরিনামদর্শী শট খেলতে গেলেন। অযথা রিভার্স সুইপ করে হারালেন উইকেট।

এই রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৬ উইকেটে ১৫৮ রান। লিটন দাস ১১ এবং মেহেদি হাসান মিরাজ ১ রান নিয়ে ব্যাটিংয়ে আছেন। ফলোঅন এড়াতে এখনও ৫১ রান দরকার টাইগারদের।

এর আগে ক্যারিবীয়দের পাতা ফাঁদে পা দিয়েছেন মোহাম্মদ মিঠুনও। আগের দিন দলের বিপদ দেখে একদম নিজেকে খোলসবন্দী করে ফেলেছিলেন। রান তোলার চেয়ে উইকেটে সময় কাটানোকেই সঠিক সিদ্ধান্ত মনে করেছিলেন মিডল অর্ডার এই ব্যাটসম্যান। তার ধীরগতির ব্যাটিং বিরক্তি তৈরি করলেও উইকেট হারিয়ে শেষ বিকেলে আর বিপদে পড়েনি টাইগাররা।

৬১ বলে ব্যক্তিগত ৬ রান নিয়ে দিনের খেলা শুরু করেন মিঠুন। মুশফিকুর রহীমের সঙ্গে তৃতীয় দিনের সকালটাও বেশ দেখেশুনে শুরু করেছিলেন মিডল অর্ডার এই ব্যাটসম্যান। কিন্তু অতি রক্ষণাত্মক কৌশল আর খুব বেশি কাজে আসেনি।

মিঠুনের আউটে ভেঙেছে পঞ্চম উইকেটে ৭১ রানের জুটিটি। তার আগেই অবশ্য ক্যারিয়ারের ২২তম ফিফটি তুলে নেন মুশফিক। বিপদ কাটানোর আভাস তার ব্যাটে দেখা গেলেও ভুল করেছেন হাফসেঞ্চুরি পূরণ করার কিছু সময় পরই।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *