বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০২:৫৪ অপরাহ্ন
শিরোনামঃ
শ্রীপুরে লিচুর বাগানে মৌমাছি চাষে লাভবান খামারি ও চাষিরা সাতক্ষীরা সদর উপজেলা চেয়ারম্যান পদ প্রার্থী প্রভাষক এম সুশান্তের গণসংযোগ নান্দাইল উপজেলা প্রশাসন ও আওয়ামীলীগের উদ্যোগে মহান স্বাধীনতা দিবস পালিত সংসদ সদস্য এস এম শাহজাদাকে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে সম্মাননা দশমিনায় মৎস্য ও নৌপুলিশের অভিযানে অবৈধ বাঁধা জাল জব্দ পাইকগাছায় দিনব্যাপী নানা আয়োজনের মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত তাড়াশে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত মহান স্বাধীনতা দিবসে বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদের শ্রদ্ধা স্বাধীনতা বিরোধীদের ঘৃণা জানাতে গণহত্যার নির্মমতা সামনে আনতে হবে পাইকগাছায় প্রশিক্ষণ প্রাপ্ত শিক্ষকদের মাঝে সনদপত্র বিতরণ আজ ভয়াল ২৫ মার্চ, গণহত্যা দিবস চারদিনের সফরে আসছেন ভুটানের রাজা, তিনটি চুক্তির সম্ভাবনা মস্কোতে সন্ত্রাসী হামলার নিন্দা জানিয়েছেন প্রধানমন্ত্রী গাজায় হত্যাকান্ড বন্ধে কোনো পদক্ষেপ না নেয়া দুঃখজনক : প্রধানমন্ত্রী ভারতীয় পণ্য বর্জনের নামে বিএনপি দেশের অর্জনকে ধ্বংস করতে চায়: ওবায়দুল কাদের পাইকগাছায় এমপি রশীদুজ্জামানের জন্মদিন উপলক্ষে পথচারীদের মাঝে ইফতার বিতরণ ও দোয়া অনুষ্ঠান অবশেষে ত্রিশালের আলোচিত কাটা রাস্তা ভরাট চোখের আলো ফিরে পেতেচায় স্কুল ছাত্রী রোবিনা সাড়ে আট হাজার ডাকঘরকে ‘স্মার্ট সার্ভিস পয়েন্টে’ রূপান্তরিত করা হবে : তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী সেনাবাহিনীর আন্তঃ অঞ্চল আযান ও ক্বিরাত প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার বিতরণ বিএনপি দেশকে মগের মুল্লুক বানাতে ব্যর্থ হয়ে খেই হারিয়েছে : পররাষ্ট্রমন্ত্রী করোনায় নতুন আক্রান্ত ৪২ জন, শনাক্তের হার বেড়ে ৬.১১ শতাংশ প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় আধুনিক কারিগরি ও প্রযুক্তি সন্নিবেশ করা হয়েছে : শেখ হাসিনা জলবায়ু পরিবর্তনে যেসব সংকট বাড়ছে তার অন্যতম ব্যবহারযোগ্য পানি : জাহিদ ফারুক ভারতীয় পণ্য বয়কটের নামে বিএনপি দেশের বাজার ব্যবস্থাকে অস্থির করার ষড়যন্ত্রে লিপ্ত : ওবায়দুল কাদের ‌‘দেশের মানুষ শান্তিতে থাকলে বিএনপি জামায়াত অশান্তি বোধ করে’ লক্ষ্মীপুরে নিষেধাজ্ঞা অমান্য করে মাছ ধরায় ৯ জেলেকে জরিমানা সব ফলের দাম বেশি, কেজির বদলে এক-দুই পিস কিনছেন অনেকে তাড়াশে জমে উঠছে ঈদবাজার যেভাবে রেলের টিকিট সিন্ডিকেট গড়ে তোলেন সহজ ডটকমের পিয়ন মিজান

গৌরীপুর সরকারি কলেজের গাছ কাটার সিদ্ধান্ত বাতিল

অনলাইন ডেস্ক :
মঙ্গলবার, ৮ জুন, ২০২১, ২:০০ অপরাহ্ন

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি:
ময়মনসিংহের গৌরীপুর উপজেলার গৌরীপুর সরকারি কলেজের প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদের আন্দোলনের মুখে সৌন্দর্য্যবর্ধনের ২টি কৃঞ্চচুড়া গাছ বিক্রির সিদ্ধান্ত বাতিল করেছে কলেজ কর্তৃপক্ষ। মঙ্গলবার দুপুরে প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থী এবং স্থানীয় সাংবাদিকদের সাথে কলেজের সহযোগী অধ্যাপক মোস্তফা জামান এ তথ্য নিশ্চিত করেছেন।
গাছ দুটি গৌরীপুর সরকারি কলেজের অধ্যক্ষের কার্যালয়ের সামনে অবস্থিত। ১৯৬৪ সালে প্রতিষ্ঠিত দৃষ্টিনন্দন জমিদার বাড়িতে কলেজটিতে শতবর্ষী বেশ কিছু গাছ রয়েছে। কলেজ কর্তৃপক্ষ উন্নয়নের অযুহাতে বিভিন্ন সময় এসব গাছ বিক্রি করছে, ভাঙ্গা হয়েছে পুরনো ঐতিহ্যবাহী একটি ভবনও। এ নিয়ে কলেজের প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীরা বিভিন্ন সময় প্রতিবাদ ও আন্দোলনে সরব। গাছের পাতা পড়ে নিচে শ্যাওলা জমছে এমন তুচ্ছ অযুহাতে এবারও কলেজের সৌন্দর্য্যবর্ধন করছে এমন ২টি কৃঞ্চচ‚ড়াসহ ৬ টি গাছ বিক্রির সিদ্ধান্ত নেয় কলেজ কর্তৃপক্ষ। এর প্রতিবাদে সরব হয়ে উঠে কলেজের প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীরা। অবশেষে প্রতিবাদের মুখে বাতিল করা হয় এ সিদ্ধান্ত। গৌরীপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মিল্টন ভট্টাচার্য জানান, টেন্ডারকৃত ৬টি গাছের মধ্যে কার্যালয়ের সামনের ২টি কৃঞ্চচূড়া গাছ বিক্রির সিদ্ধান্ত বাতিল করা হয়েছে।
এ সময় উপস্থিত ছিলেন গৌরীপুর প্রেসক্লাবের আহবায়ক ও জেলা পরিষদ সদস্য এইচ.এম খায়রুল বাসার, গৌরীপুর উন্নয়ন সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান ফকির, গৌরীপুর প্রেসক্লাবের সদস্য সচিব মশিউর রহমান কাউসার, সাবেক সভাপতি কমল সরকার, অর্থ বিষয়ক সম্পাদক শামীম খান, সাংবাদিক আরিফ আহম্মেদ, ওবায়দুর রহমান, শাহজাহান কবির, ছাত্র ইউনিয়ন উপজেলা কমিটির সভাপতি এনামুল হাসান অনয়, সাধারণ সম্পাদক আলী হোসেন, অনুপুমসহ কলেজের প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীরা।


এই বিভাগের আরো খবর