শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:১৭ অপরাহ্ন
শিরোনামঃ
চিরিরবন্দরে পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উদ্বুদ্ধকরণ দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত চেয়ারম্যান পদে নির্বাচন করার ঘোষণা দিলেন গণশিক্ষা প্রতিমন্ত্রীর ভাই নান্দাইলে দশদিন ব্যাপী গ্রাম ভিত্তিক ভিডিপি মৌলিক প্রশিক্ষনের শুভ উদ্বোধন কর্মস্থলে ফেরার পথে একই পরিবারের ৫ জনসহ ১০ পোশাককর্মী আহত শাহজাদপুরে করতোয়া নদী থেকে ভাসমান লাশ উদ্ধার সাংবাদিকদের ওপর ২৮ অক্টোবরের হামলার ঘটনায় ডিএমপির অনুসন্ধান কমিটি গঠন শিল্প ও সংস্কৃতির উন্নয়নের জন্য বিনিয়োগ বাড়াতে হবে : তথ্য প্রতিমন্ত্রী পাইকগাছার আগড়ঘাটায় ৪দিন ব্যাপী বর্ষবরণের শেষ দিনে পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান ঘাটাইলে পুকুর থেকে অজ্ঞাত শিশুর লাশ উদ্ধার পাইকগাছায় প্রাণিসম্পদ প্রদর্শনী মেলা অনুষ্ঠিত নান্দাইলে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ্ ও প্রদর্শণী অনুষ্ঠিত প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসতে প্রধানমন্ত্রীর আহ্বান অসহায় পরিবারকে বসতবাড়ি থেকে উচ্ছেদের পাঁয়তারা যমুনা নদী‌তে অষ্টমীর স্না‌নে পুণ্যার্থীরাদের ঢল পাইকগাছার আগড়ঘাটায় ৪দিন ব্যাপী বর্ষবরণের ২য় দিনে ঢালি, জারি ও বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান জামালপুরে মহাষ্টমীর স্নান উৎসবে হাজারো পুর্ণার্থীর ঢল সাতক্ষীরা সদর উপজেলা চেয়ারম্যান প্রার্থী প্রভাষক এম সুশান্তের গণসংযোগ এলাকা শান্ত রাখার আহব্বান এমপি লাবু চৌধুরীর জামালপুরে সদর উপজেলা পরিষদ নির্বাচনে অন-লাইনে প্রার্থীদের মনোনয়নপত্র দাখিল পরিবেশ দূষণ নিয়ন্ত্রণে মানুষের প্রত্যাশা পূরণ করতে হবে : সাবের চৌধুরী মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠানে চিকিৎসা দিবে ক্ষুদে ডাক্তার সরকারের নির্দেশনা উপেক্ষা করে উদীচীর অনুষ্ঠান দুঃখজনক : তথ্য প্রতিমন্ত্রী রমজান, ঈদ ও নববর্ষের অনুষ্ঠানগুলো সুন্দরভাবে সম্পন্ন হয়েছে : ডিএমপি কমিশনার শ্রীপুরকে ‘স্মার্ট’ উপজেলা হিসেবে গড়তে চান মৌসুমি সরকার নান্দাইলে উপজেলা প্রশাসনের আয়োজনে বাংলা নববর্ষ উপলক্ষে মঙ্গল শোভাযাত্রা ও আলোচনা সভা পাইকগাছায় নববর্ষ উপলক্ষে ৪দিন ব্যাপী বর্ষবরণ অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন এমপি রশীদুজ্জামান সমুদ্রপথ নিরাপদ করতে প্রস্তাব তৈরি হচ্ছে : নৌ প্রতিমন্ত্রী বিএনপি বাংলাদেশের অস্তিত্বের মূলে আঘাত করতে চায় : ওবায়দুল কাদের “সংযম প্রদর্শনের” প্রশংসা করতে পশ্চিমাদের প্রতি ইরানের আহ্বান ৩২ বছর আগে সড়ক দুর্ঘটনা : দায়ী চালকের ৩ বছরের সাজা হাইকোর্টে বহাল

ছাত্র অধিকার পরিষদের কেন্দ্রীয় কমিটি তালিকা প্রকাশ

অনলাইন ডেস্ক :
মঙ্গলবার, ২৩ নভেম্বর, ২০২১, ৮:৪৩ পূর্বাহ্ন

ডেস্ক রিপোর্ট : বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের ১২৩ সদস্যবিশিষ্ট আংশিক কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হয়েছে। নতুন এই কমিটি আগামী ২ বছর দায়িত্বে থাকবেন। সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি বিন ইয়ামীন মোল্লা এবং সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম আদীব স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তালিকা প্রকাশ করা হয়।

এর আগে গত আগষ্টের ২৮ তারিখ নির্বাচনের মাধ্যমে সভাপতি হিসেবে বিন ইয়ামীন মোল্লা, সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম আদীব এবং সাংগঠনিক সম্পাদক মোল্যা রহমাতুল্লাহ্ নির্বাচিত হন।

এরপর গত ১০ সেপ্টেম্বর কেন্দ্রীয় শহীদ মিনারে নির্বাচিত প্রতিনিধিদের পরিচিতি সভায় সাবেক ভারপ্রাপ্ত আহবায়ক মুহাম্মাদ রাশেদ খাঁন তাদের নিকট দায়িত্ব হস্তান্তর করেন। সংগঠনের খসড়া-গঠনতন্ত্র অনুযায়ী ৬ মাসের মধ্যে পরবর্তী কমিটি করার কথা থাকলেও ৩ মাসের মধ্যে আংশিক কমিটির অনুমোদন দেওয়া হয়।

ছাত্র অধিকার পরিষদের কমিটিতে সহ-সভাপতি হিসেবে আছেন ১৮ জন, যুগ্ম সাধারণ সম্পাদক ১৮ জন এবং সহ সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পেয়েছেন ২১ জন। ১নং সহ সভাপতি হিসেবে আছেন তারিকুল ইসলাম, ১নং যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে আছেন শাকিল মিয়া, ১নং সহ-সাংগঠনিক সম্পাদক হিসেবে আছেন মোয়াজ্জেম হোসেন, দপ্তর সম্পাদক হিসেবে আছেন মোহাম্মদ সানাউল্লাহ এবং প্রচার সম্পাদক হিসেবে আছেন মো. রাসেল আহম্মেদ।

ছাত্র অধিকার পরিষদের সভাপতি বিন ইয়ামীন মোল্লা জানান, বাংলাদেশে শিক্ষার্থীদের অধিকার আদায়ে কাজ করবে আমাদের সংগঠন। বর্তমানে ছাত্র সংগঠনের নামে এক ধরনের সন্ত্রাসবাহিনী ক্যাম্পাসে ভয়ের রাজনীতি কায়েম রেখেছে। আমরা শিক্ষার্থীদের পাশে আছি সবসময়।

এক নজরে ছাত্র অধিকার পরিষদের কেন্দ্রীয় কমিটির নেতারা-

সভাপতি- বিন ইয়ামীন মোল্লা, সহ-সভাপতি- তারিকুল ইসলাম, সোহেল মৃধা, সাব্বির হোসাইন, নাহিদ উদ্দিন তারেক, উম্মে হাবিবা আলভী,  শাকিল আহমেদ, এরশাদুল ইসলাম রুহাদ, রেদোয়ান উল্লাহ খান, খোরশেদ আলম, জিহান মাহমুদ, জাহাঙ্গীর হোসেন, নুসরাত কেয়া, ফরহাদ মিয়া, মেহেদী হাসান, ইমরান আহম্মেদ, আরমানুল ইসলাম খান, আহসান হাবিব সবুজ ও নাসরিন আক্তার।

সাধারণ সম্পাদক পদে আরিফুল ইসলাম আদীব, আর যুগ্ম-সাধারণ সম্পাদক পদে রয়েছেন মোঃ শাকিল মিয়া, মাজহারুল ইসলাম, নাজমুল হাসান, শাহ মোহাম্মদ সাগর, জহির ফয়সাল, মোস্তাফিজুর রহমান, আশিক শিশির, সুবর্ণা আক্তার রিয়া, রহমতউল্লা রবিন নিহাল, বিপ্লব পাটোয়ারী, হাফেজ মাহমুদুল হাসান, এই. এম. রুবেল, রবিউল আজম, তৌহিদুল ইসলাম, ফরহাদ হোসেন রাজ, রাত্রি আটিয়া, মাহমুদুল হাসান
ও গিয়াস উদ্দিন।

কমিটিতে সাংগঠনিক সম্পাদক হিসেবে পদ পেয়েছেন মোল্যা রহমাতুল্লাহ্। আর সহ-সাংগঠনিক সম্পাদক হিসেবে রয়েছেন মোয়াজ্জেম হোসেন, মাহমুদুল হাসান, এস. এম. মহিউদ্দিন, তৌহিদুল ইসলাম তুহিন, আলী হোসেন, আলহাজ্ব আহম্মেদ জীবন, নাইমা ইসলাম, মামুনুর রশীদ মামুন, লোকমান হোসেন, আল আমিন আটিয়া, নজরুল করিম সোহাগ, রুবেল মাহমুদ, মো. রাসেল সরকার, সাহিবা আক্তার, মো. ফয়সাল ইসলাম, জুবায়ের হোসাইন, তৈমুর রহমান বাঁধন, আলী হোসাইন, কান্তা  ইসলাম (সাবা), মো. সবুজ মিয়া ও নুরুল ইসলাম।

দপ্তর সম্পাদক- মোহাম্মাদ সানাউল্লাহ, উপ-দপ্তর সম্পাদক তৌসিফ  মাহমুদ সোহান, সারোয়ার হোসাইন মুন্না ও উম্মে সালমা জান্নাত। আর অর্থ সম্পাদক হিসেবে রয়েছেন প্রিয়ম আহমেদ (রাব্বী)।

সংগঠনটির প্রচার ও প্রকাশনা সম্পাদক মোহাম্মাদ রাসেল আহম্মেদ, সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক মনজিলা মাতুব্বর রিমি ও নুসাইবা তাসনিম সাবা। সাহিত্য সম্পাদক- মো. ফয়সাল ও সহ-সাহিত্য সম্পাদক জিসান মাহমুদ। সাংস্কৃতিক সম্পাদক- প্রেরণা পারমিতা। প্রবাসী ছাত্র কল্যাণ বিষয়ক সম্পাদক গাজী সাদ্দাম।

সমাজসেবা সম্পাদক মো. সজল মিয়া ও সহ-সমাজসেবা সম্পাদক অনিক আহমেদ, জিসান আহমেদ বিপু ও সাবিকুন নাহার কেয়া। ক্রীড়া সম্পাদক মো. শাহীন, সহ-ক্রীড়া সম্পাদক দেলোয়ার হোসাইন ও আবদুল্লাহ আল মামুন। গণযোগাযোগ সম্পাদক নূর নাহার বৃষ্টি। বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক আবু বকর খাঁন ও সহ-বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক ইঞ্জিনিয়ার সম্রাট।

শিক্ষা ও গবেষণা সম্পাদক- রুদ্র মুহম্মাদ জিহাদ, সহ-শিক্ষা ও গবেষণা সম্পাদক- মারুফ আল হামিদ, তথ্য ও প্রযুক্তি  সম্পাদক- নাজমুল হাসান, আইন সম্পাদক- আবদুল্লাহ বিন আফতাব (শুভ), সহ-আইন সম্পাদক- একরাম হোসাইন, সাধীনতা ও মুক্তিযুদ্ধ সম্পাদক- একরামুল হক আবির, সহ-সাধীনতা ও মুক্তিযুদ্ধ  সম্পাদক সুমাইয়া সাফিনাজ ইভা

জনসাস্থ্য  সম্পাদক- তাসরিনা আজাদ, পরিবেশ ও জলবায়ু সম্পাদক- এস এম  আবিদ শিহাব, সহ-পরিবেশ ও জলবায়ু সম্পাদক আলী হাসান চৌধুরী ও মাসুদ পারভেজ। সামাজিক যোগাযোগ মাধ্যম সম্পাদক- আসিফুল মাহবুব নয়ন, সহ-সামাজিক যোগাযোগ মাধ্যম সম্পাদক- নাইমুর রহমান। ছাত্রী সম্পাদক- রোকেয়া জাবেদ মায়া ও সহ-ছাত্রী সম্পাদক- সিনথিয়া আক্তার সুমনা, পাঠাগার  সম্পাদক- আবু হোসেন ফরহাদ
সহ-পাঠাগার  সম্পাদক- ইসমাইল হোসেন, মানবাধিকার সম্পাদক- আফাক আহম্মেদ, সহ-মানবাধিকার বিষয়ক সম্পাদক- রাকিব মাহমুদ

আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক- মুনতাসীর মাহমুদ, কৃষি  সম্পাদক- ফোরকান বিন ফরিদ, সহ-কৃষি  সম্পাদক- রাশেদুল ইসলাম ও জয় চন্দ্র দে, মানবসম্পদ  সম্পাদক- মাহবুবুল আলম (তোফায়েল), সহ মানবসম্পদ  সম্পাদক- মো. আকাশ আলী, স্কুল  সম্পাদক- মো. সেলিম হোসেন

সহ-স্কুল সম্পাদক- নাইম হোসেন বাপ্পি, পরিকল্পনা সম্পাদক- রাসেল মাহমুদ ও সহ-পরিকল্পনা  সম্পাদক- খালিদ মাহমুদ তন্ময়, গণ শিক্ষা সম্পাদক- এ. আর. রাজিব, সহ গণ শিক্ষা  সম্পাদক-আরিফ দাঁড়িয়া, ত্রাণ ও দূর্যোগ  সম্পাদক- আশফাক শরীফ, সহ ত্রাণ ও দূর্যোগ  সম্পাদক- মাহাদী হাসান।

কমিটিতে সদস্য হিসেবে রয়েছেন শামীম ইসলাম, ইমাম শেখ, মোত্তাকিন মন্ডল, নুর হোসেন, হৃদয় হোসাইন, ওয়াহাব বিন আবদুল্লাহ, তসলীম হোসাইন ও তোফায়েল আহমেদ


এই বিভাগের আরো খবর