শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১১:০৩ পূর্বাহ্ন
শিরোনামঃ
দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে নিয়মিত বাজার মনিটরিং করছেন সালথা থানার ওসি ঘাটাইলে ঈদ বাজারে উপচে পড়া ভিড় কেনাকাটায় ব্যস্ত নারী পুরুষ শ্রীপুরে বেতন বাড়ানোর দাবিতে বিক্ষোভ,সড়ক অবরোধ ত্রিশালে বাস-সিএনজি সংঘর্ষে ৩ জনের প্রাণহানি আগামী ২৫ রমজানের মধ্যে বেতন-বোনাস পরিশোধের দাবি ডিইউজে’র পাইকগাছায় জমে উঠেছে ঈদের কেনাকাটা শ্রীপুরে লিচুর বাগানে মৌমাছি চাষে লাভবান খামারি ও চাষিরা সাতক্ষীরা সদর উপজেলা চেয়ারম্যান পদ প্রার্থী প্রভাষক এম সুশান্তের গণসংযোগ নান্দাইল উপজেলা প্রশাসন ও আওয়ামীলীগের উদ্যোগে মহান স্বাধীনতা দিবস পালিত সংসদ সদস্য এস এম শাহজাদাকে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে সম্মাননা দশমিনায় মৎস্য ও নৌপুলিশের অভিযানে অবৈধ বাঁধা জাল জব্দ সেন্ট্রাল ল’ কলেজে নতুন আহ্বায়ক কমিটি ঘোষণা পাইকগাছায় দিনব্যাপী নানা আয়োজনের মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত তাড়াশে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত মহান স্বাধীনতা দিবসে বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদের শ্রদ্ধা স্বাধীনতা বিরোধীদের ঘৃণা জানাতে গণহত্যার নির্মমতা সামনে আনতে হবে পাইকগাছায় প্রশিক্ষণ প্রাপ্ত শিক্ষকদের মাঝে সনদপত্র বিতরণ আজ ভয়াল ২৫ মার্চ, গণহত্যা দিবস চারদিনের সফরে আসছেন ভুটানের রাজা, তিনটি চুক্তির সম্ভাবনা মস্কোতে সন্ত্রাসী হামলার নিন্দা জানিয়েছেন প্রধানমন্ত্রী গাজায় হত্যাকান্ড বন্ধে কোনো পদক্ষেপ না নেয়া দুঃখজনক : প্রধানমন্ত্রী ভারতীয় পণ্য বর্জনের নামে বিএনপি দেশের অর্জনকে ধ্বংস করতে চায়: ওবায়দুল কাদের পাইকগাছায় এমপি রশীদুজ্জামানের জন্মদিন উপলক্ষে পথচারীদের মাঝে ইফতার বিতরণ ও দোয়া অনুষ্ঠান অবশেষে ত্রিশালের আলোচিত কাটা রাস্তা ভরাট চোখের আলো ফিরে পেতেচায় স্কুল ছাত্রী রোবিনা সাড়ে আট হাজার ডাকঘরকে ‘স্মার্ট সার্ভিস পয়েন্টে’ রূপান্তরিত করা হবে : তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী সেনাবাহিনীর আন্তঃ অঞ্চল আযান ও ক্বিরাত প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার বিতরণ বিএনপি দেশকে মগের মুল্লুক বানাতে ব্যর্থ হয়ে খেই হারিয়েছে : পররাষ্ট্রমন্ত্রী করোনায় নতুন আক্রান্ত ৪২ জন, শনাক্তের হার বেড়ে ৬.১১ শতাংশ প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় আধুনিক কারিগরি ও প্রযুক্তি সন্নিবেশ করা হয়েছে : শেখ হাসিনা

দারোয়ান-গৃহকর্মী নিয়োগ দিলে পুলিশকে জানান : অতিরিক্ত পুলিশ কমিশনার

অনলাইন ডেস্ক :
বৃহস্পতিবার, ২১ জানুয়ারী, ২০২১, ১২:০৮ অপরাহ্ন
https://www.dhakaprotidin.com/wp-content/uploads/2021/01/Police-Dhaka-Protidin-ঢাকা-প্রতিদিন.jpg

নিজস্ব প্রতিবেদক : ঢাকা মহানগর (ডিএমপি) গোয়েন্দা পুলিশের অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ আক্তার সবাইকে অনুরোধ জানিয়ে বলেছেন, ঢাকার কোনো বাসাবাড়িতে নতুন দারোয়ান, গৃহকর্মী বা মালি নিয়োগ দিলে তা সংশ্লিষ্ট থানা পুলিশকে অবহিত করুন।

বৃহস্পতিবার ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই আহ্বান জানান তিনি।

ডাকাতি, ছিনতাই ও চুরি প্রতিরোধে বুধবার বিভিন্ন সময় রাজধানীতে অভিযান চালিয়ে ৩৪ জনকে গ্রেপ্তার ডিএমপির গোয়েন্দা পুলিশের একাধিক দল। এ সময় তাদের কাছ থেকে ডাকাতি, চুরি ও ছিনতাইয়ে ব্যবহৃত চাপাতি, চাকু, ছোরা, হাইড্রোলিক কাটার, তালা ভাঙ্গার রড, হাতুরি, প্লাস, স্ক্র ড্রাইভার, হেসকো ব্লেড, গ্রিল ও তালা কাটারসহ বিভন্ন সরঞ্জামাদি উদ্ধার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন মো. অপু, মো. রজব আলি, মো. রাসেল ওরফে রুবেল, মো. ইউনুস আলী, মো. সাইফুল ইসলাম, মুরাদ শিকদার, মো. নয়ন, মো. পারভেজ, মো. সিরাজুল ইসলাম, রাকিব হাসান ওরফে কনক, মো. ইব্রাহিম, মো. আমির হোসেন, মো. মাইনুদ্দিন ওরফে কালু, মো. রনি, মো. রুবেল হাসান, মো. সাব্বির হোসেন, মো. আরিফুল ইসলাম, মো. অন্তর মিয়া, মামুন হোসেন, মো. ওয়াজিব হোসেন, আসামি শাওন, শাকিল ওরফে লাদেন, রবিন, হাবিবুর রহমান, নুর আলম বাবু ওরফে পিচ্চি বাবু, রমজান, মো. রুবেল হাওলাদার, মো. শাহিন, মো. নয়ন মিয়া, মো. সোহেল খান, মো. বাদল বিশ্বাস, আহাম্মদ আলী মাতব্বর ওরফে পিচ্চি, মো. আলমগীর ও মো. রফিকুল ইসলাম।

বৃহস্পতিবার দুপুরে গ্রেপ্তারদের নিয়ে বিস্তারিত জানানোর জন্য সংবাদ সম্মেলনের আয়োজন করা হয় ডিএমপির পক্ষ থেকে।

ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কে এম হাফিজ আক্তার বলেন, শীতকাল আসলে দোকান, বাসাবাড়ি ও মার্কেটে ডাকাতি ও চুরি বেড়ে যায়। এটা প্রতিরোধের লক্ষ্যে ডিবির ৩২টি টিম একযোগে রাজধানীতে বিশেষ অভিযান চালায়। এই অভিযানে ৩৪ জনকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ।

ডিএমপির গোয়েন্দা প্রধান বলেন, সকলে সচেতন হলে এ ধরনের ঘটনা প্রতিরোধ করা যাবে। বিশেষ করে কারো বাসায় নতুন দারোয়ান বা মালি নিয়োগ দিলে, তা যেন নিকটবর্তী থানাকে অবগত করা হয়। তাহলে বাসা-বাড়িতে চুরি ও ডাকাতির ঘটনাগুলো কমে আসবে। অথবা চুরি ও ডাকাতির মতো ঘটনাগুলো ঘটলে তাদেরকে সহজেই গ্রেপ্তার করতে পারবে পুলিশ।

সংবাদ সম্মেলনে বাসায় সিসি ক্যামেরা স্থাপনের পরামর্শ দেয়া হয়। কে এম হাফিজ আক্তার বলেন, বাসায় প্রবেশের ক্ষেত্রে চোরেরা কিচেন ও বাথরুমের পেছনের অংশ বেশিরভাগ ক্ষেত্রেই ব্যবহার করে থাকে। এ বিষয়গুলো খেয়াল রাখতে হবে। যারা আর্থিকভাবে সামর্থবান তারা বাসায় সিসি ক্যামেরা স্থাপনের ব্যবস্থা করতে পারেন। জনগণকে এই বিষয়ে সচেতন হতে হবে। ‘এরপরও যদি এমন ঘটনা ঘটে যায়, তাহলে পুলিশকে অবগত করুন। যে কোন ঘটনা নিয়েন্ত্রণে রাখাই আমাদের লক্ষ্য।’-যোগ করেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের এই কর্মকর্তা।


এই বিভাগের আরো খবর