শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১০:৪৮ পূর্বাহ্ন
শিরোনামঃ
দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে নিয়মিত বাজার মনিটরিং করছেন সালথা থানার ওসি ঘাটাইলে ঈদ বাজারে উপচে পড়া ভিড় কেনাকাটায় ব্যস্ত নারী পুরুষ শ্রীপুরে বেতন বাড়ানোর দাবিতে বিক্ষোভ,সড়ক অবরোধ ত্রিশালে বাস-সিএনজি সংঘর্ষে ৩ জনের প্রাণহানি আগামী ২৫ রমজানের মধ্যে বেতন-বোনাস পরিশোধের দাবি ডিইউজে’র পাইকগাছায় জমে উঠেছে ঈদের কেনাকাটা শ্রীপুরে লিচুর বাগানে মৌমাছি চাষে লাভবান খামারি ও চাষিরা সাতক্ষীরা সদর উপজেলা চেয়ারম্যান পদ প্রার্থী প্রভাষক এম সুশান্তের গণসংযোগ নান্দাইল উপজেলা প্রশাসন ও আওয়ামীলীগের উদ্যোগে মহান স্বাধীনতা দিবস পালিত সংসদ সদস্য এস এম শাহজাদাকে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে সম্মাননা দশমিনায় মৎস্য ও নৌপুলিশের অভিযানে অবৈধ বাঁধা জাল জব্দ সেন্ট্রাল ল’ কলেজে নতুন আহ্বায়ক কমিটি ঘোষণা পাইকগাছায় দিনব্যাপী নানা আয়োজনের মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত তাড়াশে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত মহান স্বাধীনতা দিবসে বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদের শ্রদ্ধা স্বাধীনতা বিরোধীদের ঘৃণা জানাতে গণহত্যার নির্মমতা সামনে আনতে হবে পাইকগাছায় প্রশিক্ষণ প্রাপ্ত শিক্ষকদের মাঝে সনদপত্র বিতরণ আজ ভয়াল ২৫ মার্চ, গণহত্যা দিবস চারদিনের সফরে আসছেন ভুটানের রাজা, তিনটি চুক্তির সম্ভাবনা মস্কোতে সন্ত্রাসী হামলার নিন্দা জানিয়েছেন প্রধানমন্ত্রী গাজায় হত্যাকান্ড বন্ধে কোনো পদক্ষেপ না নেয়া দুঃখজনক : প্রধানমন্ত্রী ভারতীয় পণ্য বর্জনের নামে বিএনপি দেশের অর্জনকে ধ্বংস করতে চায়: ওবায়দুল কাদের পাইকগাছায় এমপি রশীদুজ্জামানের জন্মদিন উপলক্ষে পথচারীদের মাঝে ইফতার বিতরণ ও দোয়া অনুষ্ঠান অবশেষে ত্রিশালের আলোচিত কাটা রাস্তা ভরাট চোখের আলো ফিরে পেতেচায় স্কুল ছাত্রী রোবিনা সাড়ে আট হাজার ডাকঘরকে ‘স্মার্ট সার্ভিস পয়েন্টে’ রূপান্তরিত করা হবে : তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী সেনাবাহিনীর আন্তঃ অঞ্চল আযান ও ক্বিরাত প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার বিতরণ বিএনপি দেশকে মগের মুল্লুক বানাতে ব্যর্থ হয়ে খেই হারিয়েছে : পররাষ্ট্রমন্ত্রী করোনায় নতুন আক্রান্ত ৪২ জন, শনাক্তের হার বেড়ে ৬.১১ শতাংশ প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় আধুনিক কারিগরি ও প্রযুক্তি সন্নিবেশ করা হয়েছে : শেখ হাসিনা

দূরপাল্লার বাস বন্ধ, কাউন্টারে যাত্রীদের ভির

অনলাইন ডেস্ক :
মঙ্গলবার, ২২ জুন, ২০২১, ৪:৩৮ পূর্বাহ্ন

ডেস্ক রিপোর্ট: করোনাভাইরাসের বিস্তার প্রতিরোধে ও ঢাকাকে সুরক্ষিত রাখতে আশপাশের ৭ জেলায় লকডাউন ঘোষণা করেছে সরকার। এ অবস্থায় ঢাকা থেকে দূরপাল্লার কোনো বাস ছেড়ে যাবে না, ঢাকায়ও কোনো বাস প্রবেশ করবে না বলে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ- বিআরটিএ থেকে নির্দেশনা দেওয়া হয়েছে।

সোমবার (২১ জুন) বিকেলে সরকারের পক্ষ থেকে দূরপাল্লার বাস চলাচল বন্ধের ঘোষণা দেওয়া হলেও মঙ্গলবার (২২ জুন) সকালে গন্তব্যে যেতে বাস কাউন্টারে এসে ভিড় করছেন অনেকে।

সকাল ৭টায় রাজধানীর নর্দ্দা বাসস্ট্যান্ডে খোলা থাকা একটি বাস কাউন্টারে দেখা যায় গন্তব্যে যেতে বাসের জন্য মানুষজন আসছেন। এ সময় কাউন্টার থেকে বাস নেই বলে জানানো হয়।

রফিক নামের এক ব্যক্তি জরুরি কাজে যাবেন ফেনীর মহিপাল। কাউন্টারে এসে জানলেন বাস বন্ধ। কী কারণে বাস বন্ধ তাও তিনি জানেন না। পরে কাউন্টার থেকে কারণ জানানো হয়।

সিএনজিচালিত অটোরিকশায় করে গন্তব্যে যেতে বাস কাউন্টারে এসেছেন দুই নারী। বাস বন্ধ থাকায় কীভাবে যাবেন উল্টো কাউন্টার ম্যানেজারকে প্রশ্ন করেন।

শিক্ষার্থী সাইফুল্লাহ যাবেন কুমিল্লা। বাসের আশায় অনেক সময় কাউন্টারে বসে থেকে হতাশ হয়ে বের হয়ে গেলেন। কীভাবে যাবেন জানতে চাইলে বলেন, ভেঙে ভেঙে যেতে হবে। বাড়ি যাওয়া জরুরি।

কাউন্টার ম্যানেজার রাব্বি বলেন, সকাল থেকে অনেকেই গন্তব্যে যাওয়ার জন্য কাউন্টারে এসে বাসের খোঁজ নিচ্ছেন। আমরাতো সরকারের নির্দেশে বাস চলাচল বন্ধ রেখেছি। এ সময় ফোনে অনেককে বাস চলাচল করছে কি না সে খোঁজ নিতেও শোনা যায়।

এদিকে দূরপাল্লার বাস চলাচল বন্ধের ঘোষণা থাকলেও সকালে সৌদিয়া, এস আলম, সরকার ট্রাভেলস, শ্যামলী পরিবহনসহ আরো কয়েকটি পরিবহনের বাস চলাচল করতে দেখা যায়।

করোনাভাইরাসের বিস্তার রোধে দেশের সাত জেলায় লকডাউন শুরু হয়েছে। আজ সকাল ৬টা থেকে শুরু হওয়া এ লকডাউন আগামী ৩০ জুন (বুধবার) রাত ১২টা পর্যন্ত কার্যকর থাকবে। যে সাত জেলায় লকডাউন দেওয়া হয়েছে সেগুলো হলো- মানিকগঞ্জ, মুন্সিগঞ্জ, নারায়ণগঞ্জ, গাজীপুর, রাজবাড়ী, মাদারীপুর ও গোপালগঞ্জ।

সরকারের নির্দেশনা অনুযায়ী, লকডাউনের সময়ে ঢাকা থেকে ছাড়বে না দূরপাল্লার কোনো বাস, আসবেও না; জেলাগুলোর ওপর দিয়ে ট্রেন চলবে কিন্তু সেখানকার রেলস্টেশন থেকে যাত্রী তোলা ও নামানো হবে না; যাত্রীবাহী নৌযান চলাচল বন্ধ থাকবে; পাটুরিয়া-দৌলতদিয়া ও শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ থাকবে; ফেরিতে শুধু মালবাহী গাড়ি পারাপার হতে পারবে। তবে লকডাউনের মধ্যে তৈরি পোশাক কারখানা চালু থাকবে।

সোমবার (২১ জুন) ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েতউল্ল্যাহ সোমবার সন্ধ্যায় ঢাকা পোস্টকে বলেন, ‘লকডাউন শুরু হলে ঢাকা থেকে সারাদেশে যাত্রীবাহী দূরপাল্লার যান চলাচল বন্ধ থাকবে। বিআরটিএ ও মহাসড়ক পুলিশের কাছ থেকে আমরা সন্ধ্যায় এ বিষয়ে নির্দেশনা জেনেছি। পরিবহন মালিকদেরও এ নির্দেশনা জানিয়ে দেওয়া হয়েছে।’


এই বিভাগের আরো খবর