বৃহস্পতিবার, ১১ এপ্রিল ২০২৪, ০৩:২০ পূর্বাহ্ন
শিরোনামঃ
বৃহস্পতিবার ১১ এপ্রিল পবিত্র ঈদুল ফিতর শেখ হাসিনা গরীবের পরম বন্ধু : ড. মোমেন বুয়েটে ছাত্র রাজনীতি এবং শিক্ষার পরিবেশ দুটিই থাকা উচিত : পররাষ্ট্রমন্ত্রী বিএনপি গণতান্ত্রিক ও স্থিতিশীল পরিবেশ বিনষ্ট করার ষড়যন্ত্রে লিপ্ত : ওবায়দুল কাদের জাতীয় ঈদগাহে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হবে সকাল সাড়ে ৮টায় কান্তা কন্সট্রাকশনের আয়োজনে আলোচনা সভা, দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত বাড়ি বাড়ি গিয়ে ঈদ উপহার দিচ্ছেন আমিনুল ঢাকাস্থ সরাইল সমিতি’র উদ্যোগে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত ঢাকা-ব্রাজিল সামগ্রিক সহযোগিতা চুক্তি স্বাক্ষর গ্রামের বাড়িতে শতাধিক দুস্থদের মাঝে খোকনের শাড়ি-লুঙ্গি বিতরণ শ্রীপুরে গরীব ও দুস্থদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ সর্বজনীন স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে সবাইকে এগিয়ে আসতে হবে এবারের ঈদে ঢাকা ছাড়তে ৯৮৪ কোটি টাকার অতিরিক্ত ভাড়া গুনবেন যাত্রীরা দেশের দক্ষিণাঞ্চলের পাঁচ জেলায় কালবৈশাখী ঝড়ে ১০ জন নিহত অসহায় মানুষের সঙ্গে ঈদ আনন্দে সামিল হলো এনএফএস মানিক লাল ঘোষ পূজা উদযাপন পরিষদের তথ্য ও প্রযুক্তি সম্পাদক পুনর্নির্বাচিত পাইকগাছার কপিলমুনিতে ঐতিহ্যবাহী বারুণী স্নানোৎসব অনুষ্ঠিত ফজরের নামাজ পড়ে বাড়ি ফেরা হলো না বাবলু ডাক্তারের তাড়াশে শেষ মুহূর্তে জমে উঠেছে ঈদের কেনাকাটা শ্রীপুরে ৫শ অসহায় মানুষের মাঝে প্রতিমন্ত্রীর ঈদ সামগ্রী বিতরণ সালথায় ভেজাল তৈল তৈরির কারখানায় পুলিশের অভিযান: অসাধু ব্যবসায়ী আটক নান্দাইলে পবিত্র ঈদুল ফিতর কে সামনে রেখে আওয়ামীলীগ নেতার ঈদ উপহার বিতরণ বিএসআরএফ’র সভাপতি ফসিহউদ্দীন মাহতাবের সাথে পাইকগাছা রিপোর্টার্স ইউনিটির সদস্যদের মতবিনিময় শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো : বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী আজ পবিত্র শবে কদর সর্বজনীন স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতে সরকারের পাশাপাশি বেসরকারী প্রতিষ্ঠানকেও এগিয়ে আসতে হবে : প্রধানমন্ত্রী দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের পার্বত্য চট্টগ্রামে কেএনএফের সন্ত্রাস বন্ধ করতে জরুরী ব্যবস্থা নিতে হবে : বিরোধী দলীয় নেতা বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী ঈদের আগে নিজেই করুন ‘হেয়ার স্পা’

ভারত মহাসাগরে ইসরায়েলি জাহাজে ‘অজ্ঞাত অস্ত্রের’ হামলা

অনলাইন ডেস্ক :
রবিবার, ৪ জুলাই, ২০২১, ৮:২২ পূর্বাহ্ন

ডেস্ক রিপোর্ট: ভারত মহাসাগরের উত্তরে ইসরায়েলি মালিকানাধীন একটি কার্গো জাহাজে ‘অজ্ঞাত অস্ত্র’ দিয়ে চালানো হামলায় আগুন ধরে গেছে। লাইবেরিয়ান পতাকাবাহী জাহাজটি সৌদি আরবের জেদ্দা থেকে ছেড়ে সংযুক্ত আরব আমিরাতের দিকে যাওয়ার পথে শনিবার ওই হামলা চালানো হয়। ইসরায়েলি এবং লেবাননের গণমাধ্যমে ওই হামলার বিষয়টি নিশ্চিত করা হয়েছে। খবর আল জাজিরার।

ইসরায়েলি জাহাজটিতে সম্ভবত মিসাইল দিয়ে আঘাত হামলা চালানো হয়েছে বলে ধারণা করা হচ্ছে। ইসরায়েলের এন১২ টেলিভিশনের এক খবরে জানানো হয়েছে যে, জাহাজটি খুব বেশি ক্ষতিগ্রস্ত হয়নি এবং এটি সাগরপথে চলাচল অব্যাহত রেখেছে। এখনও পর্যন্ত কেউ ওই হামলার দায় স্বীকার করেনি।

ইসরায়েলি গণমাধ্যম জাহাজটিকে সিএসএভি টিনডাল নামে চিহ্নিত করেছে। প্রাথমিক প্রতিবেদনে জাহাজটি লন্ডনভিত্তিক আন্তর্জাতিক জাহাজ ব্যবস্থাপণা কোম্পানি জোডিয়াক মেরিটাইম লিমিটেডের প্রস্তুতকৃত ইসরায়েলি প্রতিষ্ঠান ইয়াল অফারের বলে জানানো হয়েছে।

কার্গো জাহাজটি ইসরায়েলি মালিকানাধীন হলেও তেল আবিব দাবি করেছে, এতে ইসরায়েলি কোনো ক্রু ছিল না।
এর আগে গত ফেব্রুয়ারি মাসে ওমান সাগরে ইসরায়েলি মালিকানাধীন একটি কার্গো জাহাজে সন্দেহজনক বিস্ফোরণ ঘটেছিল। এরপর এপ্রিলে সংযুক্ত আরব আমিরাত উপকূলে আরেকটি ইসরায়েলি জাহাজ হামলার শিকার হয়।


এই বিভাগের আরো খবর