মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ১২:৫০ অপরাহ্ন
শিরোনামঃ
আত্মতুষ্টি নয় আগামী পাঁচ বছর দেশ পাহারা দেবো : পররাষ্ট্রমন্ত্রী পাইকগাছার কপিলমুনিতে ঐতিহ্যবাহী মহা বারুনীমেলা আয়োজনে চলছে জোর প্রস্তুতি সাংবাদিককে কারাদন্ডের ঘটনার অনুসন্ধান কার্যক্রম তথ্য প্রতিমন্ত্রীকে অবহিত করেছেন প্রধান তথ্য কমিশনার জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব : প্রধানমন্ত্রী তাড়াশে কেজি দরে বিক্রি হচ্ছে আগাম জাতের তরমুজ রাষ্ট্রীয় মর্যাদায় মুক্তিযোদ্ধা রাজাগুলা বাহারের দাফন সম্পন্ন জাতির পিতার জন্মদিনে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের শ্রদ্ধা বঙ্গবন্ধু : যাঁর কাছে বাঙালির আজন্ম ঋণ পাঁচ হাজার বছরের জাতিকে স্বাধীনতা এনে দিয়েছেন বঙ্গবন্ধু : পররাষ্ট্রমন্ত্রী দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠানে ডিইউজের নেতাদের দাবি, ঈদের আগে বেতন ও বোনাস পরিশোধ করতে হবে বঙ্গবন্ধুর জন্মদিনে ‘বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদ’ ঢাকা মহানগর দক্ষিণের ইফতার সামগ্রী বিতরণ শিক্ষার্থীদের ওপর অতিরিক্ত চাপ না দিতে অভিভাবক ও শিক্ষকদের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর বঙ্গবন্ধুর প্রদর্শিত পথই আমাদের পথ : ওবায়দুল কাদের  উপজেলা আওয়ামীলীগের আয়োজনে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত জাতির পিতার জন্মদিনে ‘বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদ’ ঢাকা মহানগর দক্ষিণের বর্ণাট্য আয়োজন বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন নান্দাইলে বঙ্গবন্ধুর ১০৪তম জন্মদিন পালিত তাড়াশে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪ তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত জামালপুরে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত দশমিনায় লিওন একাডেমিক উদ্যোগে ক্রীড়া সামগ্রী বিতরণ দেশের শান্তি ও উন্নয়নের জন্য জননেত্রী শেখ হাসিনার কোন বিকল্প নাই – এমপি রশীদুজ্জামান তাড়াশের নওগাঁয় ঐতিহ্যবাহী বউ মেলা ঘাটাইলে দোকানে দোকানে নতুন কালেকশন, জমে উঠছে ঈদের বেচাকেনা হুইলচেয়ারে বসে ছাত্র-ছাত্রীদের ক্লাস নিচ্ছেন শিক্ষিকা আকলিমা নান্দাইলে বিশ্ব ভোক্তা অধিকার দিবস পালিত আওয়ামী লীগ ও অংঙ্গসংগঠনের নেতাকর্মীরা গনসংবর্ধনা অনুষ্ঠানে উপজেলা চেয়ারম্যান পদে এমপি’র পুত্র সাবাব চৌধুরী কে সমর্থন  মেহেদীর রং মোছার আগেই নিভে গেল জীবনের প্রদীপ বেশি দামে খেজুর বিক্রি করায় ৯ ব্যবসায়ীকে জরিমানা গোলাম আরিফ টিপুর মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক নির্বাচন ছাড়া সরকার পরিবর্তনের বিকল্প কোনো ব্যবস্থা নেই : ওবায়দুল কাদের

১ম পাবলিক ইউটিলিটি প্রকল্পে ‘এসক্রো ব্যাংক’ হলো সিটি ব্যাংক

অনলাইন ডেস্ক :
বুধবার, ২২ সেপ্টেম্বর, ২০২১, ৭:২৬ পূর্বাহ্ন

অর্থনৈতিক ডেস্ক : পূর্বাচল ওয়াটার সাপ্লাই পিপিপি প্রকল্পের ‘এসক্রো ব্যাংক’ হিসেবে রাজউক ও ইউনাইটেড ডেলকটের (একটি বাংলাদেশ-চীন যৌথ প্রতিষ্ঠান) সঙ্গে চুক্তি স্বাক্ষর করেছে সিটি ব্যাংক। পূর্বাচলের স্থানীয় রাজউক দফতরে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানটি সম্পন্ন হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী শরীফ আহমেদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব মো. শহীদ উল্লাহ খন্দকার, বাংলাদেশ সরকারের সচিব ও পিপিপি কর্তৃপক্ষের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) সুলতানা আফরোজ এবং ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার তাকসিম এ খান। এটি একটি পাবলিক প্রাইভেট পার্টনারশিপ (পিপিপি) প্রকল্প ও পাবলিক ইউটিলিটি সেক্টরে এ ধরনের প্রকল্প বাংলাদেশে এ প্রথম। এ পিপিপি প্রকল্পের মাধ্যমে পূর্বাচলের ৬ হাজার ২২৭ একর এলাকায় মোট ৩২০ কিলোমিটার পানি সঞ্চালন পাইপ লাইন নেটওয়ার্ক তৈরি করা হবে। এর মাধ্যমে এ নগরাঞ্চলের বসতবাড়িগুলোর প্রতিদিনের ৩৪০ মিলিয়ন লিটার পানির চাহিদা মিটবে। এ পিপিপি প্রকল্পটির দীর্ঘমেয়াদী অর্থায়নে সিটি ব্যাংক দীর্ঘদিন থেকে কাজ করছে এবং এ চুক্তির মাধ্যমে সিটি ব্যাংক রাজউক ও ইউনাইটেড ডেলকটের মধ্যে এসক্রো ব্যাংক হিসেবে কাজ করবে।
রাজউকের চেয়ারম্যান এ বি এম আমিন উল্লাহ নুরী, সিটি ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক শেখ মোহাম্মদ মারুফ এবং ইউনাইটেড ডেলকটের ব্যবস্থাপনা পরিচালক দায়েম খন্দকার নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন। এ সময় অনুষ্ঠানে প্রতিষ্ঠানগুলোর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


এই বিভাগের আরো খবর