সোমবার, ১৩ মে ২০২৪, ০৫:৪৬ পূর্বাহ্ন
শিরোনামঃ
আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী ফরহাদের গনসংযোগ ও লিফলেট বিতরণ শিক্ষার্থীদের মেধা বিকাশে মুখস্ত শিক্ষার ওপর নির্ভরতা কমাতে পাঠ্যক্রমে পরিবর্তন আনা হচ্ছে : প্রধানমন্ত্রী গণমাধ্যম কর্মী আইন নিয়ে সাংবাদিক সংগঠন ও অংশীজনদের মতামত নেয়া শুরু : তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী এসএসসিতে উত্তরা মডেল একাডেমির অসাধারণ সাফল্য হিলিতে যথাযথ মর্যাদায় বিশ্ব মা দিবস পালিত ঘাটাইলে মুক্তিযোদ্ধার সন্তানের নির্বাচনী ব্যয় বহনের আশ্বাস মুক্তিযোদ্ধাদের সালথায় ১২ কেজি গাঁজাসহ তিন মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে ডিবি পুলিশ শাহজাদপুরে পানি কচু চাষে ভাগ্য বদলের স্বপ্ন কৃষদের নিরূপায় হয়ে নিজস্ব অর্থায়নে সাঁকো নির্মাণ ‘বর্তমানে অর্থনীতির যে অবস্থা তাতে ভালো নেই কেউই: — শামা ওবায়েদ ফেনীতে এসএসসি পরীক্ষায় পাসের হার ৭৭.৬৫ এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ : পাশের হার ৮৩.০৪ শতাংশ এসএসসিতে জিপিএ ফাইভ পেয়েছে নওশিন পাইকগাছায় রিপোর্টার্স ইউনিটির সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী টিপুর মতবিনিময় দেশের চলচ্চিত্রকে এগিয়ে নিতে সরকার সব ধরণের পদক্ষেপ নেবে : তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী গ্রাজুয়েটদের প্রযুক্তির উদ্ভাবক হওয়ার আহ্বান শিক্ষামন্ত্রীর ক্ষেতে ধান ঘরে তোলা নিয়ে দুশ্চিন্তায় কৃষক ঘাটাইলে লাউ গাছের একটি থোকায় ৩৫ টি লাউ সালথায় ১০০ একর জমিতে বাণিজ্যিকভাবে ভুট্টা চাষ শাহজাদপুরে করোতোয়া নদীতে থেকে ভাসমান লাশ উদ্ধার মুরাদনগর আওয়ামী লীগ নেতা মরহুম হুমায়ূন কবিরের স্মরণে শোকসভা মুরাদনগরে বজ্রপাতে দশম শ্রেণীর শিক্ষার্থীর মৃত্যু পাইকগাছায় নামাজের সাথী সংগঠনের আত্মপ্রকাশ: সভাপতি জিল্লুর রহমান, সম্পাদক আল মামুন শরণখোলায় বজ্রপাতে দুই শ্রমিকের মৃত্যু, আহত ৭ পাইকগাছায় বাস মালিক সমিতি’র আহবায়ক কমিটি গঠন : আহবায়ক হিরু, সদস্য সচিব আনারুল সাতশ থেকে ২ উইকেট দূরে সাকিব মেয়ের আকিকা দিচ্ছেন পরীমণি শাকিবকে বিয়ে নিয়ে মুখ খুললেন ডাক্তার মিষ্টি জান্নাত ময়মনসিংহ ভ্রমণে কী কী দেখবেন? আস্ত ফল না কি ফলের রস, কোনটি খাওয়া বেশি উপকারী

নারী বিশ্বকাপের ভেন্যু দেখতে সিলেটে আইসিসির প্রতিনিধি দল

সাদিকুর রহমান চৌধুরী,সিলেট 
মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ৯:৩৭ অপরাহ্ন

বাংলাদেশের মাটিতে বসছে নারী ক্রিকেট দলের নবম আসরের টি-টোয়েন্টি বিশ্বকাপের নতুন একটি আসর। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) চলতি বছরের অক্টোবরে মেয়েদের এই টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজন করবে। এই বড় আয়োজনের ভেন্যুর তালিকায় আছে ঢাকার মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়াম এবং সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম।

বিশ্বকাপকে সামনে রেখে ভেন্যুগুলো পরিদর্শনে এসেছে আইসিসির প্রতিনিধি দল। নারী বিশ্বকাপের ভেন্যু দেখতে আইসিসির পাঁচ সদস্যের দল মঙ্গলবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম পরিদর্শন করেছে। ঢাকা স্টেডিয়াম পরিদর্শনের পর সিলেট গতকাল সকাল ১১ টায় সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছেন তারা।

রোদ বৃষ্টির লুকোচুরিতে পিচ পরামর্শক অ্যান্ডি অ্যাটকিনসন যেনো বেশ খোশমেজাজেই পরিদর্শন করলেন আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের সবুজ গালিচা। আইসিসির প্রতিনিধি দলে আছেন নারী বিশ্বকাপের ইভেন্ট অপারেশনস ম্যানেজার গুরজিত সিং, পিচ পরামর্শক অ্যান্ডি অ্যাটকিনসন, কমার্শিয়াল ও স্পনসরশিপ বিভাগের লায়লা স্টেইন, হসপিটালিটি বিভাগের অ্যালানা হোয়াইট ও নিরাপত্তা বিশেষজ্ঞ ডেভিড মুসকার।

বাকি পরিদর্শকরাও সিলেট আন্তর্জাতিক স্টেডিয়াম, ড্রেসিংরুম, প্রেসবক্স, মিডিয়াবক্স থেকে শুরু করে সিলেটের পাঁচ তারকা হোটেলের সুযোগ সুবিধাও দেখেন তারা। আইসিসির প্রতিনিধি দলের সাথে ছিলেন সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহি উদ্দিন আহমদ সেলিম।

তিনি জানান, টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের ভেন্যুর তালিকায় রয়েছে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম। তাদের রোটিন পরিদর্শন এটি। সিলেটের মাঠ নিয়ে তাদের সন্তুষ্ট মনে হয়েছে। মাঠ নিয়ে কোন সমস্যা থাকলে তার লিখিত জানাবে। বাংলাদেশ দীর্ঘ ১০ বছর পর আবারও আইসিসি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করছে। যুক্তরাজ্যের বার্মিংহামে ২০২২ সালে অনুষ্ঠিত আইসিসির বার্ষিক সাধারণ সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

বিশ্বকাপের লিগ পর্বের খেলাগুলো সিলেটে এবং সেমিফাইনাল ও ফাইনাল ঢাকায় হওয়ার কথা। ১০ দলের টি-টোয়েন্টি বিশ্বকাপে সরাসরি খেলবে বাংলাদেশ, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ভারত, দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তান। অপর দল দুটি বাছাইপর্ব পেরিয়ে আসবে।


এই বিভাগের আরো খবর