বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৬:৩৭ পূর্বাহ্ন
শিরোনামঃ
সালথার বল্লভদীতে ওয়াদুদ মাতুব্বরের পক্ষে নির্বাচনী উঠান বৈঠক সরকার পল্লি এলাকার মানুষের ভাগ্যোন্নয়নে কাজ করছে: সমবায় প্রতিমন্ত্রী ঘাটাইলে পানিতে ডুবে ৯ বছরের শিশুর মৃত্যু উদ্বেগ-উৎকণ্ঠা শেষে আপনজনদের কাছে ফিরলেন ফেনীর বিপ্লব ফরিদপুরে নকল ওর স্যালাইন তৈরির কারখানায় অভিযান: দুই লাখ টাকা জরিমানা নাজিরপুরে সড়কে বেপরোয়া অবৈধ যানবাহন ডুমুরিয়ায় নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল মোঃ আহসান হাবিব খান (অবঃ) নান্দাইল উপজেলা আইন শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত গাইবান্ধায় বজ্রপাতে শ্রমিকের মৃত্যু সালথায় আচরণ বিধিমালার উপর মতবিনিময় সভা অনুষ্ঠিত পাইকগাছায় নিরাপদ পানি নিশ্চিত করতে ইপিআরসি’র অবহিতকরণ সভা মুরাদনগরে জনসংযোগে এগিয়ে উপজেলা চেয়ারম্যান প্রার্থী কিশোর ফেনী ডেভেলপমেন্ট কমিউনিটির প্রতিষ্ঠাবার্ষিকী পালিত বাঙালি সংস্কৃতির চর্চার মাধ্যমে মৌলবাদী গোষ্ঠিকে রুখে দিতে হবে : গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী গীতিকার সুহেল খাঁনের ৩৫ তম জন্মদিন শেরপুর রসমেলায় কেক কেটে উদযাপন উপজেলা নির্বাচন বর্জন কার্যক্রম বেগবান করার লক্ষ্যে দশমিনায় বিএনপি’র প্রতিনিধি সভা দুর্গাপুরে ভোটগ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত লালমনিরহাটে কচুর আবাদ বেড়েছে শাহজাদপুরে উপজেলা পরিষদের পুকুর থেকে লাশ উদ্ধার নির্বাচিত হলে সুখে দুখে সর্বদা নবীনগরবাসীর পাশে থাকবো; চেয়ারম্যান প্রার্থী এইচ এম আল আমিন ডিএফপির নতুন মহাপরিচালক আকতার হোসেন নান্দাইল এপি, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ বার্ষিক ২ দিন ব্যাপী কর্ম পর্যালোচনা ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত টাঙ্গাইলে তিনদিন ব্যাপী বিজ্ঞান ও প্রযুক্তি মেলা শুরু পাইকগাছায় কাঁকড়া চাষে উৎসাহিত করতে চাষীদের প্রশিক্ষণ অনুষ্ঠিত মিন্টুর লাশ দুবাই থেকে দেশে আনতে পরিবারের আকুতি পিঁছিয়ে পড়া নারী উন্নয়নে বাংলাদেশের গৃহীত পদক্ষেপ প্রশসংশীয় -জাতিসংঘের আন্ডার সেক্রেটারি জেনারেল প্রার্থী-সমর্থকদের প্রচারণায় সরব ত্রিশাল শাহজাদপুরে ঐতিহ্যবাহী চড়ক পূজা ও গ্রামীণ মেলা অনুষ্ঠিত সাড়ে ৫মাস পর হিলি বন্দরে পেঁয়াজ আমদানি শুরু অক্সিজেনের ঘাটতি দূর করতে যা খাবেন

শ্রেণিকক্ষ ধোয়া-মোছা হচ্ছে

অনলাইন ডেস্ক :
বুধবার, ৮ সেপ্টেম্বর, ২০২১, ১:২৬ অপরাহ্ন

আরিফুর রহমান, নলছিটি থেকে
করোনাভাইরাস পরিস্থিতিতে প্রায় ১৮ মাস শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকার পরে আগামী ১২ সেপ্টেম্বর খুলতে যাচ্ছে স্কুল ও কলেজ পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান। ধুয়ে মুছে পরিষ্কার-পরিচ্ছন্ন করা হচ্ছে স্কুল ও কলেজ।  বুধবার ঝালকাঠীর নলছিটির বেশ কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠানে গিয়ে এমন চিত্র দেখা যায়। প্রতিষ্ঠান সংশ্লিষ্টরা বলছেন, দীর্ঘদিন বন্ধ থাকার কারণে পাঠদান কর্মসূচি চালু করার আগে কিছু প্রস্তুতি সম্পন্ন করতে হবে।
দেশে করোনা প্রাদুর্ভাবের কারণে ২০২০ সালের মার্চের মাঝামাঝি থেকে দেশে সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। কয়েক দফায় ছুটি বাড়িয়ে আগামী ১১ সেপ্টেম্বর পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়। তবে ১২ সেপ্টেম্বর থেকে স্কুল ও কলেজ পর্যায়ে এই ছুটি আর না বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার। ফলে সেদিন থেকে শিক্ষার্থীদের পাঠদান কর্মসূচি আবারও চালু হতে যাচ্ছে। পৌর এলাকার নান্দিকাঠী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে দেখা যায়, সেখানকার শ্রেণিকক্ষে ধোয়া-মোছার কাজ চলছে। উপজেলার কুলকাঠি ইউনিয়নে আরেকটি বিদ্যালয় গিয়ে দেখা যায়, স্কুলের আশপাশ পরিষ্কার করা হচ্ছে। সেখানকার শিক্ষকরা জানান, অনেকদিন বন্ধ থাকার কারণে অনেক ময়লা-আর্বজনা দেখা গেছে, সেগুলোও আমরা পরিষ্কার করছি।
শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানরা বলেন, স্বাস্থ্যবিধি মেনে প্রতিষ্ঠান খোলার জন্য সার্বিক প্রস্তুতি নেওয়া হচ্ছে। শিক্ষাপ্রতিষ্ঠানগুলো সরকারি নির্দেশনা মেনে পাঠদান অব্যাহত রাখতে সক্ষম হবে বলে আশা করছি। নলছিটি উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. রুহুল আমিন বলেন, উপজেলার ১৬৭টি প্রাথমিক বিদ্যালয় রয়েছে। সেগুলোতে আরও ১৫-২০ দিন আগে থেকে পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজ চলছে। এ ছাড়া সরকার ঘোষিত সব নির্দেশনা বাস্তবায়ন করার জন্য কাজ করে যাচ্ছি। এ বিষয়ে নলছিটি উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মু. আনোয়ার আজীম বলেন, আগামী ১২ সেপ্টেম্বর নির্দেশনা মোতাবেক ক্লাসে পাঠদান কার্যক্রম শুরুর সব প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন করা হয়েছে।


এই বিভাগের আরো খবর