মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০২:৩৭ অপরাহ্ন
শিরোনামঃ
তলাবিহীন ঝুড়ি থেকে বাংলাদেশ আজ স্বয়ংসম্পূর্ণ : এলজিআরডি প্রতিমন্ত্রী লালমনিরহাটে ১৫ মিটার দৈর্ঘ্যের ৩টি গার্ডার ব্রীজ নির্মাণ শুভ উদ্বোধন লিচু চাষে সফল হচ্ছেন নাজিরপুরের কৃষক রাণীনগরে অভ্যন্তরীণ বোরো ধান-চাল সংগ্রহের উদ্বোধন সালথা উপজেলা পরিষদের নির্বাচনের প্রস্তুতি সম্পন্ন, ভোট গ্রহন আগামীকাল নান্দাইলে চেয়ারম্যান পদে তিন ভাইস চেয়ারম্যান পদে ছয় প্রতীক বরাদ্দ খালি পেটে কিশমিশ ভেজানো পানি খেলে কী হয়? নিপুণের পেছনে বড় শক্তি আছে : ডিপজল বিয়ের পর আমার কাজের মান ভালো হয়েছে ইরানের নতুন পররাষ্ট্রমন্ত্রী আলী বাগেরি কানি দ্বাদশ জাতীয় সংসদের বাজেট অধিবেশন ৫ জুন আকস্মিক ভাবে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করে সবাইকে চমকে দিলেন এমপি রশীদুজ্জামান ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে রাষ্ট্রপতি সাহাবুদ্দিনের শোক কাপ্তাই উপজেলা পরিষদ নির্বাচন: কেন্দ্রে কেন্দ্রে পৌঁছানে হলো নির্বাচনী সরঞ্জাম ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি’র মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক ইরানের প্রেসিডেন্টসহ বিধ্বস্ত হেলিকপ্টারের সব যাত্রী নিহত হেলিকপ্টার দুর্ঘটনায় ইরানের প্রেসিডেন্ট নিহত সিরাজগঞ্জে অগ্নিদগ্ধ পরিবারকে জামায়াতের অর্থ সহযোগিতা প্রদান রাঙামাটির কোতোয়ালী থানায় নতুন একটি গাড়ি হস্তান্তর রাণীনগরে কষ্টি পাথরের মূর্তি উদ্ধার নন্দীগ্রামে কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন করলেন এমপি ফেনীতে বজ্রপাতে দুই শিক্ষার্থীর মৃত্যু মুরাদনগরে আনারসের গণজোয়ার: আবারো চেয়ারম্যান দেখতে চায় উপজেলাবাসী শ্রীপুরে ভোটের মাঠে জনপ্রিয়তায় এগিয়ে মৌসুমি সরকার জামালপুরে সিএনজিচালিত অটোরিকশা চালকদের ধর্মঘট, বিপাকে যাত্রীরা এনবিআর চেয়ারম্যানকে আদালত অবমাননার নোটিশ বিএনপি নেতারা মানসিক ট্রমায় ভুগছেন : ওবায়দুল কাদের বিচারের আগে মিডিয়া ট্রায়াল বন্ধ করা হবে : আইজিপি কিরগিজস্তানে বাংলাদেশি শিক্ষার্থীদের ওপর হামলায় ঢাকা গভীর উদ্বেগ প্রকাশ করেছে : পররাষ্ট্রমন্ত্রী সামান্য অর্থ বাঁচাতে গিয়ে বর্জ্য ব্যবস্থাপনাকে উপেক্ষা করে দেশ ধ্বংস করবেন না : প্রধানমন্ত্রী

রাজধানীতে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি জানান দিচ্ছে শীত আসছে

অনলাইন ডেস্ক :
শনিবার, ১৩ নভেম্বর, ২০২১, ৪:৫৯ পূর্বাহ্ন

ডেস্ক রিপোর্ট : রাজধানীতে সকাল থেকেই মেঘলা আকাশে জানান দিচ্ছে শীত আসছে। সাদাকালো মেঘে ঢাকা আকাশে আজ (শনিবার) ভোর থেকেই ঝিরঝির শুরু বৃষ্টি হয়।

সকালের ঝিরিঝিরি বৃষ্টিতে ভিজেছে রাজধানীর রাস্তাঘাট। সরকারি ছুটির দিন হওয়ায় বৃষ্টির প্রভাবে অন্যান্য সময়ের মতো যান চলাচলে জট পরিস্থিতি তৈরি হয়নি। কার্তিক মাস শেষ হবে ২ দিন পরই। আবহাওয়া অধিদফতর সূত্রে জানা গেছে, দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরে অবস্থান করছে নিম্নচাপ, সেটি দুর্বল হয়ে বৃষ্টি ঝরাচ্ছে।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের ফলে ভারতের তামিলনাড়ু, অন্ধ্র প্রদেশ ও শ্রীলঙ্কায় প্রচুর বৃষ্টি হচ্ছে। ভারতের দক্ষিণ উপকূল ছাপিয়ে বাংলাদেশ ও পশ্চিমবঙ্গ পর্যন্ত চলে এসেছে মেঘমালা। গত বৃহস্পতিবার থেকে তাই ঢাকাসহ দেশের অধিকাংশ জেলায় আকাশ মেঘাচ্ছন্ন রয়েছে।

ভোর থেকে মেহেরপুর, চুয়াডাঙ্গা, ঝিনাইদহ, রাজবাড়ি, মাগুরা, ফরিদপুর, মানিকগঞ্জ, ঢাকা, নারায়ণগঞ্জ, মুন্সিগঞ্জ, কুমিল্লাসহ পার্শ্ববর্তী কিছু স্থানে হালকা বা হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হচ্ছে।

আজ শনিবার থেকে ১৫ নভেম্বরের মধ্যে খুলনা, ঢাকা, ও বরিশাল বিভাগের বেশকিছু স্থানে এবং চট্টগ্রাম বিভাগের মূলত উত্তর অংশে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়া রাজশাহী ও সিলেট বিভাগের দুএক জায়গায় সামান্য বৃষ্টি হলেও হতে পারে। আপাতত রংপুর ও ময়মনসিংহ বিভাগে বৃষ্টির তেমন কোন সম্ভাবনা নেই। সেখানে দিনে রোদ আর রাতে হালকা শীত অব্যাহত থাকতে পারে। আগামি ১৬ তারিখ থেকে দেশের মধ্য ও দক্ষিণাঞ্চলের আবহাওয়া ধীরে ধীরে পুনরায় স্বাভাবিক হয়ে আসতে পারে।

শনিবার সকাল ৬টায় দেশের সর্বোনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় তেঁতুলিয়ায়, ১৩.৭ ডিগ্রি সেলসিয়াস!

শুক্রবারও ঢাকার আকাশ ছিল মেঘলা। শনিবার আকাশে মেঘ ভেসে বেড়াবে। দিনের বিভিন্ন সময়ে দেশের বিভিন্ন স্থানে হতে পারে ঝিরঝর বৃষ্টি। আগামীকাল ৯ (রোববার) ঢাকার আকাশ পরিষ্কার হতে শুরু করবে।


এই বিভাগের আরো খবর