রবিবার, ১৯ মে ২০২৪, ০৮:৩৫ পূর্বাহ্ন
শিরোনামঃ
চন্দ্রঘোনা থানার বিশেষ অভিযানে ৩০ লিটার চোলাইমদ সহ আটক-২ নান্দাইলে দুর্নীতি বিরোধী বিতর্ক প্রতিযোগিতা সম্পন্ন শেরপুর উন্নয়ন পরিষদের বৃক্ষচারা রোপন কর্মসুচির উদ্বোধন লালমনিরহাটের ৩টি উপজেলায় স্বতন্ত্র পদপ্রার্থীদের লড়াই শ্রীপুরে বজ্রপাতে এক নারীর মৃত্যু নান্দাইলে আওয়ামীলীগ নেতা আলহাজ্ব জালাল মাস্টারের ৫১ তম বিনামূল্যে ঘর বিতরণ দুবাই থেকে এলো প্রবাসী মিন্টুর মরদেহ, দাফন সম্পন্ন পানচাষীদের পরিশ্রমের ফসল জিআই স্বীকৃতি : প্রতিমন্ত্রী নগরকান্দার স্কুলছাত্র হত্যা মামলার সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার নন্দীগ্রামে চোর সন্দেহে তিনজন ও মাদক কারবারি গ্রেপ্তার নাটোরের ১১৫ বছর বয়সী অন্ধ রহমান বাঁশ ও দড়ি বেয়ে মসজিদে যাচ্ছেন ১৩ বছর ধরে সালথায় ওয়াদুদ মাতুব্বরের পক্ষে চলছে ব্যাপক প্রচার-প্রচারণা ইসলামপুরে উপজেলা নির্বাচনে জমে উঠেছে ভাইস চেয়ারম্যানদের লড়াই নন্দীগ্রামে লুন্ঠিত ট্রাকভর্তি ধান পাবনায় উদ্ধার, গ্রেপ্তার ৩ সালথা উপজেলা পরিষদ নির্বাচন: ওয়াদুদ মাতুব্বরের পক্ষে বিভিন্নস্থানে নির্বাচনী পথসভা লালমনিরহাটে বিলুপ্তির পথে বাবুই পাখির বাসা গাইবান্ধায় বিদ্যুস্পৃষ্টে প্রাণ গেল যুবকের ছাগলনাইয়া উপজেলা চেয়ারম্যানের পদ অবৈধ, বেতন-ভাতা ফেরতের নির্দেশ রাণীনগরে ভাইস চেয়ারম্যান প্রার্থী প্রদ্যুৎতের গণসংযোগ লালমনিরহাটে মরিচ চাষ বাড়ছে সালথায় লাফিয়ে লাফিয়ে বাড়ছে পাট: কৃষকের মূখে হাসি একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে প্রশাসন বদ্ধপরিকর – ডিসি মোশারফ হোসেন খান ঈদ-উল-আযহায় কোরবানির পশুর কোন সংকট হবে না : প্রাণিসম্পদ মন্ত্রী বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলায় সংসদীয় কূটনীতি কার্যকর হাতিয়ার : স্পিকার গণিত আমাদের যুক্তিবাদী হতে শেখায় : এলজিআরডি প্রতিমন্ত্রী রাজধানীতে ব্যাটারি চালিত অটোরিকশা বন্ধে অভিযান চালাচ্ছে পুলিশ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর অভিনন্দন দেশকে আরও এগিয়ে নিতে শেখ হাসিনার বিকল্প নেই : পররাষ্ট্রমন্ত্রী দৌলতপুরে চেয়ারম্যান পদে শক্ত প্রতিদ্বন্দ¦ী না থাকায় জয়ের দ্বারপ্রান্তে এমপির ভাই আনারস প্রতীকের প্রার্থী সুশান্ত কুমার মন্ডলের গণসংযোগ

অসহায় পরিবারকে বসতবাড়ি থেকে উচ্ছেদের পাঁয়তারা

শ্রীপুর(গাজীপুর)প্রতিনিধি
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ১০:৩১ পূর্বাহ্ন

গাজীপুরের শ্রীপুরে অসহায় এক পরিবারকে বসতবাড়ি থেকে উচ্ছেদ করতে বিভিন্ন ভয়ভীতি প্রদর্শন ও প্রাণনাশের হুমকি দেয়ার অভিযোগ উঠেছে প্রভাবশালী খালেক ও তাঁর পরিবারের সদস্যদের বিরুদ্ধে।

এর প্রতিকার চেয়ে শ্রীপুর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন বরমী ইউনিয়নের বরকুল মাঝিপাড়া গ্রামের গোলাপ মিয়ার ছেলে আলমগীর হোসেন (৩৩)। অভিযুক্তরা হলেন,উপজেলার বরমী ইউনিয়নের বরকুল মাঝিপাড়া গ্রামের মৃত:আক্কাস আলীর ছেলে আবদুল খালেক,খালেকের স্ত্রী রাহিমা খাতুন(৪৮), খালেকের দুই ছেলে রাকিব(২৮) ও খলিল মিয়া (২০)।

অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার বরমী ইউনিয়নের বরকুল মাঝিপাড়া গ্রামের মৃত আক্কাস আলীর মেয়ে জায়েদা বেগম (৫০) তার স্বামী গোলাপ মিয়াকে নিয়ে পিতার দেয়া ওয়ারিশি ৬ শতাংশ জমিতে সন্তানদেরকে নিয়ে দীর্ঘ ১৪ বছর যাবত ভোগ দখল করে আসছি।

গত মঙ্গলবার রাতে হঠাৎ করে আবদুল খালেক ও তাঁর দুই ছেলে দা,লাঠি নিয়ে বাড়িতে এসে হুমকি দিয়ে বলে যে, আমাদের ওয়ারিশি সম্পত্তি থেকে বেদখল করে উচ্ছেদ করবে, এখন আমাদের পরিবার আতংকিত, নিরাপত্তা হীনতা ভুগছে। ১৪ বছর আগে পিতার দেয়া ৬ শতাংশ জমি ওয়ারিশ হিসেবে আমার মা পেয়েছে। আমার নানার ঘরে আট সন্তান। পাঁচ ছেলে ও তিন মেয়েসহ সকল সন্তানদের সম্পত্তির ভাগবাটোয়ারা করে দিয়ে গেছে নানা । যার যার অবস্থান থেকে সবাই ভোগ দখল করে আসছে।

ওয়ারিশি সম্পত্তি নিয়ে কোনো বিরোধ নেই।এ বিষয়ে আক্কাস আলীর ছেলে আবদুল খালেক জানিয়েছেন, আমার বোন পৈত্রিক সূত্রে পাওয়া জমিতে স্বামী-সন্তান নিয়ে বসবাস করতেছে ১ যুগ ধরে।তাদের সাথে আমার ও আমার পরিবারের কোন সমস্যা নেই। অভিযোগটি মিথ্যা। বরমী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তোফাজ্জল হোসেন জানান,এমন কোনো অভিযান পাইনি। পেলে আইনগত ব্যবস্থাগ্রহণ করা হবে।

শ্রীপুর মডেল থানার এ এসআই সোহেল বলেন, জমি সংক্রান্ত বিষয়ে আলমগীর হোসেন নামে এক ব্যক্তি লিখিত অভিযোগ দিয়েছে। জমি সংক্রান্ত বিষয়ে উভয় পক্ষকে ডেকে বিরোধ মীমাংসা করা হবে।


এই বিভাগের আরো খবর