রবিবার, ১৯ মে ২০২৪, ০৭:৪৫ পূর্বাহ্ন
শিরোনামঃ
চন্দ্রঘোনা থানার বিশেষ অভিযানে ৩০ লিটার চোলাইমদ সহ আটক-২ নান্দাইলে দুর্নীতি বিরোধী বিতর্ক প্রতিযোগিতা সম্পন্ন শেরপুর উন্নয়ন পরিষদের বৃক্ষচারা রোপন কর্মসুচির উদ্বোধন লালমনিরহাটের ৩টি উপজেলায় স্বতন্ত্র পদপ্রার্থীদের লড়াই শ্রীপুরে বজ্রপাতে এক নারীর মৃত্যু নান্দাইলে আওয়ামীলীগ নেতা আলহাজ্ব জালাল মাস্টারের ৫১ তম বিনামূল্যে ঘর বিতরণ দুবাই থেকে এলো প্রবাসী মিন্টুর মরদেহ, দাফন সম্পন্ন পানচাষীদের পরিশ্রমের ফসল জিআই স্বীকৃতি : প্রতিমন্ত্রী নগরকান্দার স্কুলছাত্র হত্যা মামলার সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার নন্দীগ্রামে চোর সন্দেহে তিনজন ও মাদক কারবারি গ্রেপ্তার নাটোরের ১১৫ বছর বয়সী অন্ধ রহমান বাঁশ ও দড়ি বেয়ে মসজিদে যাচ্ছেন ১৩ বছর ধরে সালথায় ওয়াদুদ মাতুব্বরের পক্ষে চলছে ব্যাপক প্রচার-প্রচারণা ইসলামপুরে উপজেলা নির্বাচনে জমে উঠেছে ভাইস চেয়ারম্যানদের লড়াই নন্দীগ্রামে লুন্ঠিত ট্রাকভর্তি ধান পাবনায় উদ্ধার, গ্রেপ্তার ৩ সালথা উপজেলা পরিষদ নির্বাচন: ওয়াদুদ মাতুব্বরের পক্ষে বিভিন্নস্থানে নির্বাচনী পথসভা লালমনিরহাটে বিলুপ্তির পথে বাবুই পাখির বাসা গাইবান্ধায় বিদ্যুস্পৃষ্টে প্রাণ গেল যুবকের ছাগলনাইয়া উপজেলা চেয়ারম্যানের পদ অবৈধ, বেতন-ভাতা ফেরতের নির্দেশ রাণীনগরে ভাইস চেয়ারম্যান প্রার্থী প্রদ্যুৎতের গণসংযোগ লালমনিরহাটে মরিচ চাষ বাড়ছে সালথায় লাফিয়ে লাফিয়ে বাড়ছে পাট: কৃষকের মূখে হাসি একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে প্রশাসন বদ্ধপরিকর – ডিসি মোশারফ হোসেন খান ঈদ-উল-আযহায় কোরবানির পশুর কোন সংকট হবে না : প্রাণিসম্পদ মন্ত্রী বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলায় সংসদীয় কূটনীতি কার্যকর হাতিয়ার : স্পিকার গণিত আমাদের যুক্তিবাদী হতে শেখায় : এলজিআরডি প্রতিমন্ত্রী রাজধানীতে ব্যাটারি চালিত অটোরিকশা বন্ধে অভিযান চালাচ্ছে পুলিশ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর অভিনন্দন দেশকে আরও এগিয়ে নিতে শেখ হাসিনার বিকল্প নেই : পররাষ্ট্রমন্ত্রী দৌলতপুরে চেয়ারম্যান পদে শক্ত প্রতিদ্বন্দ¦ী না থাকায় জয়ের দ্বারপ্রান্তে এমপির ভাই আনারস প্রতীকের প্রার্থী সুশান্ত কুমার মন্ডলের গণসংযোগ

নতুন করোনা, ইউরোপের পর এবার ইটালিতে হানা

অনলাইন ডেস্ক :
সোমবার, ২১ ডিসেম্বর, ২০২০, ১:১২ অপরাহ্ন

আন্তর্জাতিক ডেস্ক : ইউরোপের পর এবার ইটালিতে হানা দিল নতুন করোনা ভাইরাস। সে দেশের স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছে, যে রোগীর শরীরে এই নতুন স্ট্রেন মিলেছে, তিনি এবং তাঁর সঙ্গি দিন কয়েক আগে ব্রিটেন থেকে ফিরেছেন। রোমের ফিউমিসিনো বিমানবন্দরে নেমেছেন তাঁরা। তাঁদের দু’‌জনকেই আইসোলেশনে রাখা হয়েছে।

গত শনিবার লন্ডন-সহ দেশের একাংশে লকডাউন ঘোষণা করে ব্রিটেন। এর কারণ, নতুন করে করোনা আক্রান্তদের মধ্যে পঞ্চাশ শতাংশের শরীরে নতুন করোনা ভাইরাসের সন্ধান পাওয়া গিয়েছে। এদিকে, সংক্রমণের ভয়ে ইউরোপের দেশগুলি কড়া পদক্ষেপ নেওয়া শুরু করেছে। ব্রিটেন থেকে তাদের দেশে আসার ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি হয়েছে। বেলজিয়াম, নেদারল্যান্ড ব্রিটেনের সমস্ত বিমান বাতিল করেছে। ব্রিটেন সীমান্ত বন্ধ করে দিয়েছে বেলজিয়াম। একই পথে হাঁটার সিদ্ধান্ত নিতে চলেছে জার্মানি। ইটালিতে করোনার নতুন স্ট্রেন ঢুকে পড়ায় তারাও ব্রিটেনের সমস্ত বিমান বাতিল করতে পারে বলে খবর। শুধু তাই নয়, আগাম ৩১ ডিসেম্বর পর্যন্ত ব্রিটেন থেকে যাত্রী বিমানের ভারতে আসায় নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

উল্লেখ্য, বিশ্বের প্রথম দেশ হিসেবে করোনা ভাইরাসের ভ্যাকসিন Covid-19 vaccine দেওয়া শুরু করেছে ব্রিটেন। এর মধ্যেই এই দুঃসংবাদ! তবে বরিস ও তাঁর বিজ্ঞান উপদেষ্টারা মনে করছেন, ভ্যাকসিন অবশ্যই কার্যকরী হবে। এবং এই নতুন ধরনের করোনা ভাইরাস বেশি বিপজ্জনকও হয়ে উঠবে না। কিন্তু নিয়ন্ত্রণে চলে আসা সংক্রমণের হার যাতে না বাড়ে তাই বাধ্যত এই সিদ্ধান্ত নিতেই হচ্ছে। এদিকে প্রধানমন্ত্রীর ঘোষণার পরেই রাতারাতি শহরের বিভিন্ন দোকানে লম্বা লাইন পড়ে যায়। যা দেখে সমালোচনায় মুখর বিরোধীরা। কেন দিনের শেষে না বলে আরও আগেই ঘোষণা করা হল না, সে প্রশ্ন তুলছেন তাঁরা।

সূত্র : সংবাদ প্রতিদিন


এই বিভাগের আরো খবর