মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০২:৪৭ পূর্বাহ্ন
শিরোনামঃ
নাজিরপুরে তালের রস সংগ্রহে ছুটছে গাছিরা ফেনীতে প্রতীক পেয়েই প্রচারণায় শুসেন চন্দ্র শীল কিশোরগঞ্জে শেখ হাসিনা বিভাগ ভিত্তিক মহিলা টি২০ ক্রিকেট টুর্নামেন্টে ফাইনাল খেলা অনুষ্ঠিত শ্রীপুরে গোসল করতে গিয়ে যুবকের মৃত্যু রাণীনগরে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ হাকিমপুরে টিসিবির পণ্য স্বল্পমূল্যে কিনতে পেরে খুশি তারা নান্দাইলে জুয়া ও মাদক অপরাধীদের আতংক ওসি আবদুল মজিদ ফেনীতে একক প্রার্থী হওয়ায় তিন ভাইস চেয়ারম্যান বিজয়ের পথে গাইবান্ধায় প্রজাপতি ধানের ফলনে বাজিমাত শ্রীপুরে চেয়ারম্যান প্রার্থী জলিলের পক্ষে গণসংযোগ-প্রচার শাহজাদপুরে অজ্ঞাত এক ব্যক্তির লাশ উদ্ধার এনবিআর-কাস্টমসের হয়রানির বিষয় মন্ত্রিসভায় তোলা হবে: পাট ও বস্ত্রমন্ত্রী পাইকগাছা উপজেলা নির্বাচনে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী ফরহাদের গনসংযোগ ও লিফলেট বিতরণ শিক্ষার্থীদের মেধা বিকাশে মুখস্ত শিক্ষার ওপর নির্ভরতা কমাতে পাঠ্যক্রমে পরিবর্তন আনা হচ্ছে : প্রধানমন্ত্রী গণমাধ্যম কর্মী আইন নিয়ে সাংবাদিক সংগঠন ও অংশীজনদের মতামত নেয়া শুরু : তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী এসএসসিতে উত্তরা মডেল একাডেমির অসাধারণ সাফল্য হিলিতে যথাযথ মর্যাদায় বিশ্ব মা দিবস পালিত ঘাটাইলে মুক্তিযোদ্ধার সন্তানের নির্বাচনী ব্যয় বহনের আশ্বাস মুক্তিযোদ্ধাদের সালথায় ১২ কেজি গাঁজাসহ তিন মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে ডিবি পুলিশ শাহজাদপুরে পানি কচু চাষে ভাগ্য বদলের স্বপ্ন কৃষদের নিরূপায় হয়ে নিজস্ব অর্থায়নে সাঁকো নির্মাণ ‘বর্তমানে অর্থনীতির যে অবস্থা তাতে ভালো নেই কেউই: — শামা ওবায়েদ ফেনীতে এসএসসি পরীক্ষায় পাসের হার ৭৭.৬৫ এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ : পাশের হার ৮৩.০৪ শতাংশ এসএসসিতে জিপিএ ফাইভ পেয়েছে নওশিন পাইকগাছায় রিপোর্টার্স ইউনিটির সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী টিপুর মতবিনিময় দেশের চলচ্চিত্রকে এগিয়ে নিতে সরকার সব ধরণের পদক্ষেপ নেবে : তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী গ্রাজুয়েটদের প্রযুক্তির উদ্ভাবক হওয়ার আহ্বান শিক্ষামন্ত্রীর ক্ষেতে ধান ঘরে তোলা নিয়ে দুশ্চিন্তায় কৃষক

নাইজারে বন্দুকধারীদের হামলায় ১২ সেনা নিহত

অনলাইন ডেস্ক :
সোমবার, ৬ ডিসেম্বর, ২০২১, ৬:০৩ পূর্বাহ্ন

আন্তর্জাতিক ডেস্ক : পশ্চিম আফ্রিকার দেশ নাইজারে বন্দুকধারীদের হামলায় দেশটির ১২ সেনা সদস্য নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৮ সেনা। দেশটির দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় বুরকিনা ফাসো সীমান্তের কাছে বন্দুকধারীদের হামলা ও পরে তাদের সঙ্গে সংঘর্ষে এই হতাহতের ঘটনা ঘটে বলে রোববার (৫ ডিসেম্বর) জানিয়েছে নাইজার কর্তৃপক্ষ।

সোমবার (৬ ডিসেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স। সর্বশেষ ঘটনার মতো চলতি বছর নাইজারে বহু হামলার ঘটনা ঘটেছে এবং সেসব হামলায় শত শত প্রাণহানির ঘটনা ঘটেছে।

নাইজারের সরকারের দাবি, বন্দুকধারীদের হামলায় ১২ সেনা সদস্য নিহত হলেও সরকারি সেনাদের পাল্টা হামলায় বহু যোদ্ধা নিহত হয়েছে।

পশ্চিম আফ্রিকার ৩ দেশ নাইজার, মালি ও বুরকিনা ফাসোর বেশ কিছু অঞ্চল উষর-অনুর্বর ও দারিদ্র্যপীড়িত বলে পরিচিত। এসব এলাকায় গত কয়েক বছর ধরে জঙ্গিগোষ্ঠীসহ বিভিন্ন সশস্ত্র গ্রুপের তৎপরতা বাড়ছে।

এছাড়া নাইজারের দুই প্রতিবেশী দেশ মালি ও বুরকিনা ফাসোর সীমান্ত এলাকার এই জায়গাটি সাম্প্রতিক বছরগুলোতে জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস) এবং আল কায়েদাপন্থি সশস্ত্র সন্ত্রাসীদের সঙ্গে সরকারি বাহিনীর সংঘর্ষের প্রাণকেন্দ্রে পরিণত হয়েছে।

জাতিসংঘের তথ্য অনুযায়ী, বিশ্বের ১৮৯টি দেশের মধ্যে নাইজার সবচেয়ে দরিদ্র দেশ। প্রতিবেশী দেশগুলোর মতো এই দেশটিও সশস্ত্র সন্ত্রাসীদের মোকাবিলা করতে হিমশিম খাচ্ছে।


এই বিভাগের আরো খবর