শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৫:২৬ অপরাহ্ন
শিরোনামঃ
পাইকগাছা নিম্ম মাধ্যমিক বিদ্যালয়ের নিয়োগ পরীক্ষার আগেই নিয়োগ চুড়ান্ত কাঁচা আমের শরবত বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রীর কোরবানির ঈদের জন্য ১২০০ কেজি ওজনের গরু নিয়ে প্রস্তুত বেলকুচির জহুরুল ইসলাম শাহজাদপুরে বৃষ্টির জন্য ইস্তেস্কার নামাজ আদায় তাপদাহে ঝরে যাচ্ছে লিচুর গুটি, দিশেহারা চাষিরা ডিআইইউতে আইন শিক্ষার্থীদের নতুন কমিটি, সভাপতি মেহেদী ও সম্পাদক সোহম ত্রিশালে সড়ক দুর্ঘটনায় যুবলীগ নেতা নিহত রাণীনগরে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় বিএনপি ক্ষমতায় আসতে মরিয়া হয়ে উঠেছে : ওবায়দুল কাদের পাইকগাছায় ভ্রাম্যমাণ আদালতে আইসক্রিম কারখানার মালিককে জরিমানা ক্যাম্পাসগুলোতে মত প্রকাশের স্বাধীনতাকে সমর্থন করেন বাইডেন : মুখপাত্র বড়াইগ্রামে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে ভ্যানচালকের মৃত্যু, আহত ১ নন্দীগ্রামে মাটিখেঁকো ধরতে মাঠে নামলেন ইউএনও, জরিমানা নান্দাইলে পরিকল্পনামন্ত্রীর গনশোনানি চিরিরবন্দরে নিরাপদ খাদ্য নিশ্চিতে জনসচেতনতামূলক কর্মসূচি সালথায় প্রচণ্ড খরতাপে পাটের ক্ষতির আশঙ্কা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সমৃদ্ধ দেশ গড়ার অঙ্গীকার প্রতিরক্ষা স্থায়ী কমিটির বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রীর বাণিজ্যিকভাবে বারোমাসি কাঁঠাল চাষে লাখপতি সবুজ তীব্র তাপপ্রবাহে বৃষ্টি কামনায় সালথায় মাঠের মধ্যে বিশেষ নামাজ আদায় বে টার্মিনাল পুরোটা বিদেশি বিনিয়োগেই হবে: বন্দর চেয়ারম্যান নান্দাইলে পরিকল্পনামন্ত্রীর উপজেলা পর্যায়ের কর্মকর্তাগণের সাথে উন্নয়ন ও প্রশাসনিক সংক্রান্ত পর্যালোচনা সভা বিপাকে নিম্ন আয়ের মানুষ তীব্র গরমে হাঁসফাঁস পাইকগাছার জনজীবন দু‌দিনে সোনার দাম ভ‌রিতে কমলো ৫২৩৮ টাকা বাংলাদেশে বিনিয়োগ করতে মরিশাসের প্রতি আহ্বান তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর আগামীতে বাংলাদেশের হজ ব্যবস্থাপনা হবে বিশ্বের মধ্যে অন্যতম স্মার্ট : ধর্মমন্ত্রী কর্মহীন প্রবাসীদের পাশে মানবতার হাত নিয়ে সৌদি আরব প্রবাসী আলী হোসেন থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা ঘাটাইলে প্রেমের ফাঁদে ফেলে প্রতারণা,বিয়ের নামে হাতিয়ে নিচ্ছে লাখ লাখ টাকা

যানজটে নাকাল রাজধানী সড়ক, ম্যারাথন কি সারাদিন চলবে?

অনলাইন ডেস্ক :
সোমবার, ১০ জানুয়ারী, ২০২২, ৮:৩১ পূর্বাহ্ন

ডেস্ক রিপোর্ট : ডিএমপির ট্রাফিক বিভাগের কর্মকর্তারা বলছেন, হাতিরঝিলে বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন-২০২২ আয়োজন করায় যানজটের মাত্রা বেড়েছে। ম্যারাথনের কারণে দীর্ঘ সময় রাজধানীর হাতিরঝিলের সড়ক বন্ধ ছিল। এতে যানবাহনের চাপ আশপাশের অন্য সড়কে গিয়ে পড়ে। যা তীব্র যানজট তৈরিতে ভূমিকা রাখে। তবে ম্যারাথন উপলক্ষে হাতিরঝিলের প্রবেশপথগুলোতে যানবাহন চলাচল বন্ধ রাখার তথ্য আগেই জানিয়েছিল ডিএমপি। এমনকি যানজটের আগাম পূর্বাভাস দিয়ে নগরবাসীকে সতর্ক করা হয়েছিল। তারপরও অফিসগামী যাত্রী ও পরিবহনের অতিরিক্ত চাপ এ যানজটকে দীর্ঘায়িত করে।

বাড্ডায় কথা হয় ভিক্টর ক্লাসিক পরিবহনের যাত্রী মিজানুর রহমানের সঙ্গে। তিনি বলেন, পল্টন থেকে উত্তর বাড্ডা পর্যন্ত আসলাম পুরো রাস্তায় যানজট। বেশিরভাগ সিগন্যালে দীর্ঘক্ষণ দাঁড়াতে হয়েছে। অন্য দিন সকালের দিকে যানজট থাকলেও দুপুরে অনেকটা ফাঁকা থাকে রাজধানীর সড়ক, তবে আজ চিত্র ভিন্ন। দুপুর গড়িয়ে যাচ্ছে তবুও যানজট কমছে না।

আজিমপুর, নীলক্ষেত, শাহবাগ, ফার্মগেট হয়ে মহাখালী পর্যন্ত চলাচলকারী দেওয়ান বাসের চালক সিরাজ মিয়া বলেন, যানজটে বসে থেকে বিরক্ত যাত্রী ও চালকরা। অনেক যাত্রী তীব্র যানজটের কারণে মাঝপথেই গাড়ি থেকে নেমে হেঁটে গন্তব্যে যাচ্ছেন। এ জন্য আমাদের ট্রিপের সংখ্যাও কমে গেছে।

মীর নাজমুল আলম নামে একজন লিখেছেন, ‘আমার ছেলের ও লেভেল পরীক্ষা চলছে, কেন্দ্র উত্তরা ৪ নং সেক্টরে। ৩টায় পরীক্ষা, তিন ঘণ্টা আগে ১২টার দিকে রওনা হলাম রামপুরা থেকে! ইনশাআল্লাহ সময়মত পৌঁছাতে পারব! ম্যারাথন দৌড়কে গুরুত্ব দিতেই হবে। শরীর ঠিক রাখতে হবে না !! কিন্তু গাড়ি যে চলে না !! দোয়া প্রার্থনা।’

ইফাত সাইফুল্লাহ নামে আরেক সদস্য লিখেছেন, ম্যারাথন কখন শেষ হবে? রাস্তা খুলবে কখন? বাচ্চাকে আফতাবনগরে মাদরাসায় দিয়ে এসেছি। ইস্কাটন থেকে সকাল ৭টায় ৷ দুপুর ১টায় ছুটি। ফিরে এসে এই অবস্থা দেখে টেনশন হচ্ছে কীভাবে আনব। ম্যারাথন কি সারাদিন চলবে?


এই বিভাগের আরো খবর