https://www.dhakaprotidin.com/wp-content/uploads/2021/01/Chatkhil-1.jpg

চাটখিলে ব্র্যাকের অভিবাসন ও বিদেশ ফেরদের পুনরেকত্রীকরণ কর্মশালা

সারাবাংলা

চাটখিল (নোয়াখালী) প্রতিনিধি : নোয়াখালীর চাটখিল উপজেলায় ব্র্যাকের অভিবাসন ও বিদেশ ফেরদের পুনরেকত্রীকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়। গতকাল মঙ্গলবার চাটখিল উপজেলা সভাকক্ষে এর আয়োজন করা হয়।

সহকারী পুলিশ সুপার এ এন এম সাইফুল আলম খানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু সালেহ মোহাম্মদ মোসা। বিশেষ অতিথি ছিলেন চাটখিল প্রেসক্লাব সভাপতি মো. হাবিবুর রহমান, চাটখিল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা আনোয়ারুল ইসলাম।

কর্মশালার শুরুতে ব্র্যাকের জেলা কর্মকর্তা সিহাব উদ্দিন তার স্বাগত বক্তব্যে তিনি ব্র্যাকের এই কর্মসূচি সম্পর্কে বিস্তারিত বিবরণ তুলে ধরেন। কর্মশালায় বক্তব্য দেন- উপজেলা কৃষি কর্মকর্তা সিরাজুল ইসলাম, উপজেলা মেডিকেল কর্মকর্তা ডা. তামজিদ হোসেন, যুব উন্নয়ন কর্মকর্তা ফয়েজ আহম্মদ, ভীমপুর হাইস্কুলের সহকারী প্রধান শিক্ষক আবদুল হাই, ব্র্যাক জেলা ম্যানেজার আবদুল কাদের, আবদুর রহিম ও ব্র্যাকের কাউন্সিলর ফারজানা ফরাজি প্রমুখ।

বক্তারা ব্র্যাকের মাইগ্রেশন প্রোগ্রামের মাধ্যমে বিদেশ গমন ইচ্ছুকদের বিদেশ গমনের আগে যেকোনো কাজের প্রশিক্ষণ নিয়ে দক্ষ হয়ে এবং জনশক্তি মন্ত্রণালয়ের মাধ্যমে ভিসা যাচাই-বাচাই করে বিদেশ যাওয়ার পরামর্শ দেন। এই বিষয়ে বিদেশ গমন ইচ্ছুকদের সচেতন করার জন্য ইউনিয়ন পর্যায়ে কর্মশালার উপর গুরুত্বারোপ করেন।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *