সর্বাত্মক লকডাউনের মধ্যেও রাজধানীতে জানজট

জাতীয়

ডেস্ক রিপোর্ট: করোনার প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় রাজধানীসহ সারাদেশে চলছে লকডাউন। সংক্রমণ ঠেকাতে সরকারের পক্ষ থেকে কয়েক দফা বিধিনিষধ ও লকডাউন দেয়া হয়। সর্বাত্মক লকডাউনের মধ্যে গণপরিবহন বন্ধ থাকলেও অবাধে চলছে নিজস্ব পরিবহন, সিএনজিচালিত অটোরিকশাও রিকশা। ফলে সৃষ্টি হচ্ছে ভয়ঙ্কর জানজট।

রবিবার রাজধানীর শ্যামলি, আসাদগেট, ফার্মগেট, কারওয়ানবাজার ও বাংলামটর ঘুরে ভয়ঙ্কর জানজটের চিত্র দেখা গেছে।

সরেজমিনে দেখা যায়, রাজধানীর প্রায় প্রতিটি সড়ক ছিল ব্যস্ত। যানবাহন মুক্ত ছিল না এক মিনিটও। কোথাও কোথাও দীর্ঘক্ষণ যানজট লেগে থাকার দৃশ্যও দেখা গেছে। আর মানুষের চলাচলেও ছিল গাছাড়া ভাব, যেন দেশে করোনা বলতে কিছু নেই। মানা হচ্ছেনা স্বাস্থ্যবিধি। অনেকের মধ্যে মাস্ক পরা ও দুরত্ব বজায় রাখার বালাই ছিল না।

মাস্ক না পরা এক পথচারীর সঙ্গে কথা বলতে গেলে তিনি অনিচ্ছা প্রকাশ করে পাশ কাটিয়ে চলে যান।

মার্কেটমুখি জনগণের চাপ বেশি জানিয়ে রিকশাচালক মানিক মিয়া বলেন, মামা এখন বেশিরভাগ যাত্রী পাচ্ছি যারা ইদের কেনাকাটার জন্য বিভিন্ন মার্কেটে যাচ্ছে। এখন আমাদের ইনকামও মোটামুটি ভালোই হচ্ছে।

ঈদ সামনে রেখে ব্যবসায়ীদের কথা বিবেচনা করে লকডাউনের মধ্যে খুলে দেয়া হয়েছে সব মার্কেট। কথা ছিল মার্কেট কর্তৃপক্ষ ও ব্যবসায়ীরা স্বাস্থ্যবিধি যথাযথবাবে কার্যকর করবেন। কিন্ত মার্কেটমুখী মানুষের সংখ্য বেড়েই চলেছে। যার ফলে সড়কে সৃষ্টি হচ্ছে ভয়াবহ জানজট।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *