ক্রেতার পণ্য চাহিদা নিরুপনে মার্কেট স্টাডি করতে হবে : বিএসইসি চেয়ারম্যান

অর্থ-বাণিজ্য জাতীয় রাজধানী

নিজস্ব প্রতিবেদক :
বাংলাদেশ ইস্পাত ও প্রকৌশল কর্পোরেশন (বিএসইসি)’র চেয়ারম্যান মো: শহীদুল হক ভুঁঞা এনডিসি বলেছেন, সরকারি-বেসরকারি ক্রেতার পণ্য চাহিদা নিরুপনে মার্কেট স্টাডি করতে হবে। এছাড়াও ক্রেতার চাহিদা কথা চিন্তা করে পণ্যে বৈচিত্র আনতে হবে। একই সঙ্গে কারখানাগুলোর অভারহেড কস্ট কমাতে হবে। বুধবার ( ২২ সেপ্টেম্বর, ২০২১) রাজধানীতে দুই দিনব্যাপি বিএসইসি’র ব্যবসা উন্নয়ন সম্মেলনের দ্বিতীয় দিনে সমাপনি বক্তব্যে তিনি এসব কথা বলেন।
দুই দিনব্যাপি সম্মেলনে ৯টি প্রতিষ্ঠানের কার্যক্রম উপস্থাপন, মুক্ত আলোচনা ও সুপারিশ প্রণয়নে বিএসইসি’র চেয়ারম্যান মো: শহীদুল হক ভুঁঞা পন্য এসেম্বলিং এর পাশাপাশি ম্যানুফ্যাকচারিং এর কর্যক্রম গ্রহণের নির্দেশনা দেন। এ সময়ে বিএসইসি’র পরিচালক এবং উধ্বর্তন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
ব্যবসা উন্নয়ন সম্মেলন ২০২১ এর প্রধান অতিথি শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন, এমপি আগের দিন মঙ্গলবার সম্মেলনের শুভ উদ্বোধন করে বলেন, বিএসইসি’র প্রতিষ্ঠানগুলোকে লাভজনক অবস্থায় টিকে থাকার লক্ষ্যে বর্তমান পরিস্থিতি সমাধানের জন্য নতুন নতুন প্রকল্প গ্রহণ, চলমান প্রকল্পের কাজ সঠিকভাবে সম্পন্ন, কারখানা বিএমআরআই করাসহ দার্ঘমেয়াদী পরিকল্পনার পরিবর্তে স্বল্প-মধ্য ও দীর্ঘমেয়াদী পরিকল্পনা গ্রহণ করতে হবে। সম্মেলনের ২য় দিনে ব্যবস্থাপনা পরিচালকগণ নিজ নিজ প্রতিষ্ঠানের বর্তমান অবস্থা, অগ্রগতি, ভবিষ্যত পরিকল্পনা, সমস্যা এবং তা সমাধানের লক্ষে গৃহীতব্য পদক্ষেপ উপস্থাপন করনে।

 

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *