সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১১:১১ অপরাহ্ন
শিরোনামঃ
পাইকগাছায় টিআর,কাবিটা ও কাবিখা বন্টনে দৃষ্টান্ত স্থাপন করলেন এমপি রশীদুজ্জামান নন্দীগ্রামে কাঠফাটা রোদে বিশুদ্ধ পানি ও স্যালাইন বিতরণ পাইকগাছায় উপজেলা আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা ও উপজেলা পরিষদের মাসিক সমন্বয় সভা শাহজাদপুরে এক বৃদ্ধের ছাতার বয়স ১৫ বছর নান্দাইলে ৩টি অটোগাড়ী ও ২টি গরু সহ আন্ত:জেলা চোর চক্রের ৩ জন গ্রেফতার নজরুল বিশ্ববিদ্যালয়ে বাউল ও লোকগানের কর্মশালা নন্দীগ্রামে ধানের শিষে পানি নেই, মাটি ফেটে চৌচির একাদিক মামলার আসামী মাদক সম্রাট খলিল আটক কিশোরগঞ্জে মহান মে দিবস উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত গৃহবধূর গোসলের নগ্ন ভিডিও ভাইরাল করার হুমকি, মোটা অংকের টাকা আদায়, গ্রেপ্তার ১ পাইকগাছায় রূপসী বাংলা সমাজকল্যাণ ও সাহিত্য পরিষদের পাক্ষিক সভা অনুষ্ঠিত সেচ্ছাসেবক লীগ নেতা সাকিবুল হাসান লাবুর নিজ উদ্যোগে পানি ও খাবার স্যালাইন বিতারণ নান্দাইল ডায়াবেটিক সমিতির সভাপতি মতিউর রহমান সাধারণ সম্পাদক হাবিবুর রহমান ফকির বিদেশে দেশবিরোধী অপপ্রচারকারীদের বিরুদ্ধে স্থানীয় আইনে ব্যবস্থা নিন : পররাষ্ট্রমন্ত্রী বন ও বনভূমি রক্ষায় বন কর্মকর্তাদের নিষ্ঠার সাথে কাজ করতে হবে : পরিবেশ ও বনমন্ত্রী সোমবার দেশে ফিরছেন প্রধানমন্ত্রী বাংলাদেশকে নিয়ে পাকিস্তানের প্রধানমন্ত্রীর বক্তব্যে বিএনপির লজ্জা পাওয়া উচিত : ওবায়দুল কাদের শহীদ শেখ জামালের কবরে আওয়ামী লীগের শ্রদ্ধা ওপার বাংলার গান গাইলেন কামরুজ্জামান রাব্বি গৃহবন্দীদশা থেকে পালিয়ে মুক্তিযুদ্ধ অংশ গ্রহণ করেন কিশোর শেখ জামাল আসন্ন নান্দাইল উপজেলা পরিষদ নির্বাচন কে সামনে রেখে ব্যাপক গণসংযোগ করেন মহিলা ভাইসচেয়ারম্যান পদপ্রার্থী তাসলিমা বেগম তামান্না নান্দাইলে আওয়ামীলীগ নেতার নিজস্ব অর্থায়নে ৫০ জন ইমামদের মাঝে নগদ অর্থ প্রদান ত্রিশালে ধান কাটতে গিয়ে হিটস্ট্রোকে মৃত্যু তীব্র তাপদাহের সুযোগে পাইকগাছায় গলাকাটা দরে কেজিতে তরমুজ বিক্রয় সাংবাদিক নাদিম হত্যাকারীরা জামিনে এসে পরিবারকে হুমকি,১০ মাসেও আটক হয়নি মূল খুনি শরণখোলায় ভ্রাম্যমাণ প্লান্ট থেকে সরবরাহ করা হচ্ছে খাবার পানি শাহজাদপুরে গলায় ফাঁস নিয়ে কিশোরীর আত্মহত্যা বেলকুচি রিপোর্টার্স ইউনিটির সভাপতি আব্দুল আলিম সাধারণ সম্পাদক জুয়েল সিরাজগঞ্জে পাঁপড়ি ব্লাড ডোনার সোসাইটির ১ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন ও কমিটি গঠন নান্দাইলে পরিকল্পনা মন্ত্রীর ঈদ পরবর্তী শুভেচ্ছা বিনিময়

ঈদের আগে নিজেই করুন ‘হেয়ার স্পা’

অনলাইন ডেস্ক :
শনিবার, ৬ এপ্রিল, ২০২৪, ১১:৫২ পূর্বাহ্ন

সবাই চায় তার চুল যেন সুন্দর ও রেশমি হয়। ঈদ কিংবা যেকোনো উৎসবে চুল থাকে ঝলমলে। এ জন্য ঈদের আগে অনেক নারীই চুলের যত্নে পার্লারে ঢুঁ মারে। কারও চুল হয়তো রুক্ষ-শুষ্ক আবার কারও হয়তো সহজে লম্বা হয় না কিংবা অতিরিক্ত চুল পড়ে। এসব সমস্যার সমাধানে অনেকেই পার্লারে যায় হেয়ার ট্রিটমেন্ট বা স্পা করাতে। তবে সেখানে ব্যবহৃত বিভিন্ন প্রসাধনীতে থাকতে পারে ক্ষতিকর কেমিক্যাল। এ জন্য চুলের যত্নে ঘরোয়া উপাদান ব্যবহার করাই সবচেয়ে বেশি কার্যকরী।
কোকোনাট মিল্ক স্পা :
নারিকেলে অনেক পুষ্টিগুণ আছে। এটি চুলের জন্যও অনেক উপকারী। বিশেষ করে নারিকেল দুধের স্পা চুলের জন্য বেশ কার্যকরী। এক কাপ নারিকেল দুধ চুলে লাগিয়ে ম্যাসাজ করুন। তারপর মাথায় একটি তোয়ালে জড়িয়ে রাখুন ১৫-২০ মিনিট। পরে ধুয়ে ফেলুন। সপ্তাহে অন্তত একবার নারিকেল দুধের এই স্পা ট্রিটমেন্ট করুন চুলে।
ডিমের মাস্ক :
ত্বক ও চুলের যত্নে ডিম বেশ উপকারী। স্বাস্থ্যকর ও মজবুত চুলের জন্য একটি ডিমের সঙ্গে মধু ও অলিভ অয়েল মিশিয়ে নিন। মাথার ত্বক ও চুলে এই মসৃণ হেয়ার মাস্ক ব্যবহার করুন। ২০ মিনিটের জন্য এটি চুলে রেখে তারপর ধুয়ে ফেলুন।
গ্রিন টি মাস্ক :
আপনার যদি অতিরিক্ত চুল পড়ে তা হলে ব্যবহার করুন গ্রিন টির মাস্ক। এটি চুল পড়া কমিয়ে মাথার ত্বকের সব ময়লা পরিষ্কার করবে ও রুক্ষ চুলের চিকিৎসা করবে। এ জন্য ১-২টি গ্রিন টি ব্যাগ গরম পানিতে ফুটিয়ে নিন। তারপর ঠান্ডা করে নিন ওই পানি। মাথার ত্বকে ঢেলে আলতো করে স্ক্যাল্পে ম্যাসাজ করুন। তারপর ভালো করে ধুয়ে ফেলুন।
অলিভ অয়েল ও গ্লিসারিনের মাস্ক :
একটি পাত্রে চুলের পুষ্টিকর সব উপাদান মিশিয়ে নিন যেমন-১-২ টেবিল চামচ হেয়ার কন্ডিশনার, ১ চা চামচ অলিভ অয়েল, ১ চা চামচ গ্লিসারিন ও এক-চতুর্থাংশ চা চামচ ভিনেগার। এ প্যাক আপনার চুলের গোড়াসহ পুরো চুলে ব্যবহার করুন। ২০ মিনিট রেখে ধুয়ে ফেলুন। মাথার ত্বকের খুশকি ও চুলকানির জন্য এ প্যাক ভালো কাজ করে।
কলা ও অলিভ অয়েল মাস্ক :
শুষ্ক ও ঝরঝরে চুল সামলাতে চুলে ব্যবহার করুন-১ টেবিল চামচ কন্ডিশনার, অর্ধেক ম্যাশ করা কলা, এক টেবিল লেবুর রস ও এক চা চামচ জলপাই। তেল, ২ টেবিল চামচ দই ও ২-৩ ফোঁটা ল্যাভেন্ডার অ্যাসেনশিয়াল অয়েল। এসব একসঙ্গে মিশিয়ে মাস্ক তৈরি করুন। এটি ২০ মিনিটের জন্য চুলে রাখুন তারপর ধুয়ে ফেলুন। শুষ্ক ও ভঙ্গুর চুলের সমস্যা সমাধান করবে এ মাস্ক।
অ্যালোভেরা ও অলিভ অয়েল হেয়ার মাস্ক :
এ মাস্ক তৈরির জন্য ১টি কলা, ১ চা চামচ অ্যালোভেরা জেল ও ১ চা চামচ অলিভ অয়েল মিশিয়ে নিন। চুলে এ মাস্ক ব্যবহার করে ২০ মিনিট অপেক্ষা করুন। তারপর হালকা গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। স্ক্যাল্পের বিভিন্ন সমস্যা, অতিরিক্ত তেল, খুশকি থেকে মুক্তি পেতে, মসৃণ ও চকচকে চুলের জন্য ব্যবহার করুন এ মাস্ক।
রাইস ওয়াটার হেয়ার স্পা :
চালের পানি চুলের জন্য অনেক উপকারী। চালের পানি দিয়ে চুল ধুয়ে ২-৫ মিনিট রেখে তারপর ম্যাসাজ করে ধুয়ে ফেলুন। এতে চুলের গোড়া হবে আরও শক্তিশালী।


এই বিভাগের আরো খবর